আজ | শনিবার, ২৪ অক্টোবর ২০২০
Search

সিরিজ হেরেও শীর্ষে ইংল্যান্ড

চাহিদা নিউজ ডেস্ক | ৯:১১ অপরাহ্ন, ১৭ সেপ্টেম্বর, ২০২০

chahida-news-1600355477.jpg

বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডেতে তিন উইকেটে হেরে যায় ইংল্যান্ড। ক্যারি-ম্যাক্সের দুই সেঞ্চুরিতে সিরিজও খোয়া গেছে মরগানদের। তবুও আইসিসি বিশ্বকাপ সুপার লিগের শীর্ষস্থানেই অবস্থান তাদের। আর সিরিজ জিতেও দুইয়ে অস্ট্রেলিয়া।

আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে এ পর্যন্ত ৬টি ম্যাচ খেলে সমান তিনটি করে জয়-পরাজয়ে ইংলিশদের সংগ্রহ ৩০ পয়েন্ট। অন্যদিকে তিন ম্যাচ খেলে দুটি জয় নিয়ে দুই নম্বরে থাকা অজিদের সংগ্রহ ২০ পয়েন্ট। আর সমান ম্যাচে একটি ম্যাচে জয় নিয়ে তিনে অবস্থান করে নেয়া আয়ারল্যান্ডের পয়েন্ট ১০। অবশ্য বাকি ৯টি দলের কেউই এখন পর্যন্ত কোনও ম্যাচ খেলারই সুযোগ পায়নি।

অর্থাৎ- এখন পর্যন্ত শুধু ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং আয়ারল্যান্ডই বিশ্বকাপ সুপার লিগে অংশ নিয়েছে। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং জিম্বাবুয়ে আইসিসির এই নতুন নিয়মের খেলায় এখনও অংশ নিতে পারেনি চলমান করোনা মহামারীর কারণে।

আইসিসির নতুন এই নিয়মে প্রতিটি দল হোম এবং এ্যাওয়ে ভিত্তিতে ৮টি দলের বিপক্ষে সিরিজ খেলবে। প্রতিটি সিরিজ হবে তিন ম্যাচের। স্বাগতিক ছাড়াও পয়েন্ট টেবিলের শীর্ষ ৯টি দল অংশ নেবে আগামী ২০২৩ বিশেকাপে।

এদিকে, বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল্যান্ড। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই বিদায় নেন দুই ব্যাটসম্যান। তবুও ওপেনার জনি বেয়ারস্টোর শতকে তিনশ পার করা পুঁজি পায় স্বাগতিকরা। যার মধ্যে ফিফটি করেন স্যাম বিলিংস এবং ক্রিস ওকস। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিচেক স্টার্ক এবং অ্যাডাম জাম্পা।

জবাব দিতে নেমে মাত্র ৭৩ রানেই ৫ উইকেট হারায় অজিরা। পৌনে একশ রানের আগেই অর্ধেকটা হারিয়ে যখন পরাজয়ের শঙ্কায়, ঠিক তখনই যেন পুরনো রূপে আবির্ভূত হয় অস্ট্রেলিয়া। ওই অবস্থা থেকে ম্যাক্সওয়েল-ক্যারির অনবদ্য জুটিতে জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি। ওকস এবং জো রুটের শিকার সমান দুটি করে উইকেট।

  

আপনার মন্তব্য লিখুন