আজ | সোমবার, ৩০ মার্চ ২০২০
Search

জিম্বাবুয়ের শেষ ম্যাচে নেই তামিম

চাহিদা নিউজ ডেস্ক | ৯:২৪ অপরাহ্ন, ১০ মার্চ, ২০২০

chahida-news-1583853840.jpg
ফাইল ছবি

জিম্বাবুয়ের বাংলাদেশ সফর শেষপ্রান্তে। নিজ দেশে ফেরার আগে শেষ বার টাইগারদের মুখোমুখি হওয়ার অপেক্ষায় দলটি। মিরপুরে বুধবার (১১ মার্চ) অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচকে ঘিরে সফরকারীদের রয়েছে অনেক আশা-আকাংখা। এখন পর্যন্ত শূন্যহাতে থাকা জিম্বাবুয়ে যে সফরের শেষটা ভালো ফল নিয়ে দেশে ফিরতে চায়।

এদিকে, টেস্ট, ওয়ানডে সিরিজ ও প্রথম টি-ট কালকের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে অনিশ্চিত টাইগার সেরা ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় দলে দেখা যেতে পারে তরুণ ওপেনার নাইম শেখকে। আজ বিসিবি সূত্রে এমনটাই জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, তামিমকে এই ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হতে পারে। তবে তার কোনও ইনজুরি নেই। তামিমের জায়গায় একাদশে খেলবেন নাঈম শেখ। সন্ধ্যায় টিম মিটিং হবে। সেখানেই এ ব্যাপারে আলোচনা হবে।

এদিকে, দীর্ঘদিন অফফর্মে থাকার পর অবশেষে রানে ফিরেছেন সদ্যই নতুন ওয়ানডে অধিনায়ক নির্বাচিত হওয়া তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে বইয়ে দিয়েছেন রান বন্যা, করেছেন যথাক্রমে রেকর্ড ১৫৮ রান ও ১২৮ রান। যদিও তামিমের ব্যক্তিগত সর্বোচ্চ রানের (১৫৮ রান) রেকর্ডটি পরের ম্যাচেই ভেঙে দেন আরেক ওপেনার লিটন দাস (১৭৬)।

এছাড়া, প্রথম টি-টোয়েন্টিতে লিটন দাসের সঙ্গে মিলে করেছেন রেকর্ড ৯২ রানের ওপেনিং জুটি। যা বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ। এই ম্যাচে ৩৩ বলে ৪১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন এই ড্যাশিং ওপেনার।

অন্যদিকে, তরুণ বাঁহাতি নাঈম শেখ জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। যেখানে প্রথম ম্যাচে ৪৩ রান করলেও পরের ম্যাচে শূন্য রানে আউট হন এই ওপেনার। যদিও ভারতের বিপক্ষে অভিষেক হওয়া নাঈম চমক দেখান ৮১ রানের এক ইনিংস খেলে।

  

আপনার মন্তব্য লিখুন