আজ | সোমবার, ৩০ মার্চ ২০২০
Search

ওয়ানডের নয়া অধিনায়ক তামিম

চাহিদা নিউজ ডেস্ক | ৯:১৫ অপরাহ্ন, ৮ মার্চ, ২০২০

chahida-news-1583680512.jpg

মাশরাফি বিন মুর্তজার বিদায়ের দুই দিনের ব্যবধানে বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড- বিসিবি। এর আগে জাতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন তামিম।

রোববার হোম অব ক্রিকেট মিরপুরে বোর্ডের পরিচালক পর্ষদের সভা শেষে সন্ধ্যায় এ ঘোষণা দেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ওয়ানডে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল। আমরা চাই, সে লম্বা সময়ের জন্য অধিনায়কের দায়িত্ব পালন করুক।

এদিকে, সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরলে নেতৃত্বে পরিবর্তন হবে কিনা- সে বিষয়ে জানতে চাইলে পাপন বলেন, এই বিষয় নিয়ে আমরা আজ বোর্ড পরিচালকরা আলোচনা করেছি। আলোচনা শেষেই সিদ্ধান্ত নেয়া হয়েছে তামিমকে ‘লং টাইমের’ জন্য অধিনায়ক হিসেবে নির্বাচিত করার বিষয়টি।

ভারতীয় জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন রাখার অপরাধে পেশাদার ক্রিকেট থেকে গত নভেম্বরে এক বছর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। আগামী অক্টোবরেই উঠে যাবে বিশ্বসেরা অলরাউণ্ডারের নিষেধাজ্ঞা।

এদিকে, সাকিব আল হাসানের অবর্তমানে টি-টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্বভার তুলে দেয়া হয় অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মোমিনুল হক সৌরভের কাঁধে।

প্রিন্স অব কক্সবাজার খ্যাত মোমিনুলের অধীনেই আগামী এপ্রিলে ফের পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল। আর এ টেস্ট ম্যাচের আগে একই সফরে নতুন ঘোষিত অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বেই একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলবে টাইগাররা।

  

আপনার মন্তব্য লিখুন