আজ | সোমবার, ১৩ জুলাই ২০২০
Search

বাদ পড়বেন আরও ৩ জন!

চাহিদা নিউজ ডেস্ক | ৯:৪৬ অপরাহ্ন, ১৬ ফেব্রুয়ারি, ২০২০

chahida-news-1581867973.jpg
ফাইল ছবি

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য রোববার ১৬ সদস্যের দল ঘোষণা করা হলেও এই স্কোয়াড থেকে বাদ দেয়া হবে আরও তিনজনকে। সেই তিনজন ক্রিকেটারকে পাঠানো হবে চলমান বিসিএলের ফাইনাল ম্যাচ খেলতে। তবে প্রশ্ন উঠেছে, বাদ পড়ছেন কোন তিনজন?

যদিও সে বিষয়ে কিছু খোলাসা করেননি প্রধান নির্বাচক। তবে জানা যাবে ম্যাচের আগের দিন। এমনটাই ইঙ্গিত দিয়েছেন মিনহাজুল আবেদীন নান্নু।

এদিকে, বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। এই একটি মাত্র টেস্টের জন্য রোববার ঘোষণা করা হয়েছে ১৬ জনের দল। যদিও সে ম্যাচে খেলবে ১১ জন, আর অতিরিক্ত খেলোয়াড় হিসেবে থাকবেন দুই জন।

যে কারণে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিকল্পনা- মূল ম্যাচের আগে চারদিন অনুশীলনের পরে ঘোষিত এই স্কোয়াডকে ১৩ জনে নামিয়ে আনার। কেননা, বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট শুরুর দিনেই আবার অনুষ্ঠিত হবে বিসিএলের ফাইনাল ম্যাচ। বাকি তিনজনকে বসিয়ে না রেখে খেলানো হবে এ ম্যাচেই।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, বাকি ৩ জন ক্রিকেটারকে পাঠানো হবে বিসিএল খেলার জন্য এবং অতিরিক্ত হিসেবে দুই জন থাকবেন দলের সাথেই।

প্রধান নির্বাচকের ভাষায়, ‘জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট ম্যাচের জন্য ১৬ জন ক্রিকেটারের একটি স্কোয়াড তৈরি করেছি। এই খেলোয়াড়েরা আগামী ১৮ তারিখ থেকে অনুশীলন শুরু করবে।’

পরিকল্পনা নিয়ে নান্নু বলেন, ‘আমাদের আরেকটা পরিকল্পনা আছে। ২১ তারিখে অনুশীলনের পরে এই স্কোয়াড থেকে ১৩ জনের স্কোয়াড তৈরি করা হবে। বাকি তিন জন খেলোয়াড় বিসিএল খেলার জন্য চলে যাবে। কারণ ২২ তারিখ থেকে আবার বিসিএলের ফাইনাল ম্যাচ শুরু। আমরা চাচ্ছি, যারা জাতীয় দলে খেলবে না, তারা যেন বসে না থেকে বিসিএল খেলতে পারে।’

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল:

মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস (উইকেটের পিছনে), তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

  

আপনার মন্তব্য লিখুন