আজ | মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
Search

পাত্তাই পেল না বাংলাদেশ

চাহিদা নিউজ ডেস্ক | ৯:২০ অপরাহ্ন, ২৫ জানুয়ারী, ২০২০

chahida-news-1579965604.jpg

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে ব্যাকফুটে থেকে শনিবার দ্বিতীয় ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না টাইগারদের। কিন্তু লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি মাহমুদউল্লাহ রিয়াদরা।

২০ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নেয় পাকিস্তান।

প্রথম ম্যাচের মত শনিবার সিরিজ বাঁচানোর ম্যাচেও টস জিতে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশ ছয় উইকেট হারিয়ে মাত্র ১৩৬ রান করে। শুরুতেই ওপেনার মোহাম্মদ নাইম ফিরে গেলেও তামিম ইকবাল ক্রিজে থাকেন দীর্ঘ সময়। কিন্তু তাতে লাভ হয়নি। ধীরগতির ব্যাটিংয়ে তামিম ৫৩ বলে ৬৫ রান করেন।

টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে নাইম, লিটন ও মেহেদী আউট হন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই। তামিমের পর মাঝে আফিফ হোসেনের ২১ ও শেষে মাহমুদউল্লাহ রিয়াদের ১২ রান ছাড়া কোনো ব্যাটসম্যানই ১০ রানের বেশি করতে পারেননি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন মোহাম্মদ হাসনাইন।

টার্গেটে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পাকিস্তান। ওখান থেকে ঘুরে দাঁড়িয়ে বাবর আজম ও মোহাম্মদ হাফিজ ম্যাচ শেষ করে আসেন। বাবর আজম ৬৬ ও হাফিজ ৬৭ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি নেন শফিউল ইসলাম।

কাল একদিন বিরতির পর সিরিজের শেষ ম্যাচটি হবে সোমবার। ওই ম্যাচে জয় না পেলে ধবলধোলাই হয়ে পাকিস্তান থেকে আসতে হবে রিয়াদদের।

  

আপনার মন্তব্য লিখুন