আজ | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
Search

পয়েন্ট তালিকায় এক নম্বরে আফগানরা

১০:২৬ অপরাহ্ন, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1568478366.jpg

এ নিয়ে আফগানিস্তানের কাছে জিম্বাবুয়ের আট ম্যাচে হার। ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা আফগানিস্তানের। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততে জিততে হেরে যাওয়ার সঙ্গে আজ দ্বিতীয় ম্যাচে হেরে ফাইনালে যাওয়ার স্বপ্নটা প্রায় ফিকে হয়ে গেল মাসাকাদজাদের।

শের ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যায় টস জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে পরে বল করে হেরে যাওয়া থেকেই হয়তো আজ আগে বল করার সিদ্ধান্ত। কিন্তু লাভ হয়নি তাতে।

ব্যাটিংয়ে নেমে আফগান দুই ওপেনার শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকে। মাত্র ৫ ওভার ৩ বলেই করে ৫৭ রান। এই ওভারের চতুর্থ বলে হযরতুল্লাহ জাজাইকে ১৩ রানে ফেরান টেন্ডাই চাতারা। আরেক ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ২৪ বলে ৫টি চার ও ২টি ছয়ে ৪৩ রান তুলে বিদায় নেন দলীয় ৬০ রানের মাথায়।

এরপর নাজীব তারকাই ও আসগর আফগান সমান ১৪ রান করে ফেরেন সাজঘরে। ৯০ রানে যখন চার উইকেট নেই আফগানদের তখনই বড় জুটি গড়েন নাজিবুল্লাহ যাদরান আর মোহাম্মদ নবী। টেন্ডাই চাতারার করা ১৬তম ওভারে নবীর টানা চার ছয় আর মাদজিবার করা ১৭তম ওভারে যাদরানের টানা তিন ছয়ে বড় সংগ্রহ পেয়ে যায় আফগানরা।

যাদরান মাত্র ২৪ বলে তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত যাদরান অপরাজিত থেকে যান ৩০ বলে ৬৯ রানে। তার ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি ও ছয়টি ওভার বাউন্ডারি। নবীর ব্যাটে আসে ৩৮ রান। ২০ ওভারে আফগানদের সংগ্রহ ১৯৭ রান।

জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট নেন উইলিয়ামস ও চাতারা। ১টি উইকেট নেন এইন্সলে এনডল্বু।

আফগানদের দেয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয় জিম্বাবুয়ের। মাত্র ৩ রানে হ্যামিল্টন মাসাকাদজাকে রান আউট করে ফেরান রহমতউল্লাহ গুরবাজ। আরেক ওপেনার ব্রেন্ডন টেইলর দ্রুত রান তুলতে গিয়ে কাটা পড়েন ফরিদ আহমেদের বলে ক্যাচ দিয়ে। তার ব্যাটে আসে ১৬ বলে ২৭ রান।

এরপর ক্রেইগ আরভিনের ১০, সেন উইলিয়ামসের শূন্য রানে ফেরার পর ২০ রান করেন টিনোটেন্ডা মুতমভজি। ২৫ বলে ২৫ রানের ইনিংস খেলে বিদায় নেন রায়ান বার্ল।

দলীয় ৯৬ রানে যখন ৬ উইকেট শেষ তখন চার, ছয়ের ঝড় তোলেন রেগিস চাকাবা। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থেকে যান এই ডান-হাতি ব্যাটসম্যান। সমান ১৫ রান করে আসে মাদজিবা ও কাইল জার্বিসের ব্যাটে।

শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৯ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ২৮ রানের জয়ে পয়েন্ট তালিকায় এক নম্বরে উঠে এসেছে আফগানিস্তান।

ফারিদ আহমেদ ও রশিদ খান ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন কারিম জানাত ও গুলবাদীন নাঈব।

  

আপনার মন্তব্য লিখুন