আজ | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Search

সালমাদের কাছে কুপকাত যুক্তরাষ্ট্র

১:৪২ অপরাহ্ন, ২ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1567410128.jpg

পাপুয়া নিউগিনির বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে বাগড়া হয়ে দাঁড়ায় বৃষ্টি। রিজার্ভ ডের নিয়মানুযায়ী শনিবারের সেই ম্যাচটি হওয়ার কথা রোববার। কিন্তু সূচিতে বাংলাদেশের খেলার বিরতি শুধু আজ সোমবার। তাই বাংলাদেশ পাপুয়া নিউগিনির ম্যাচটি হবে আজ। এই ম্যাচে আত্মবিশ্বাসী বাংলাদেশই মাঠে নামছে। নারী টি২০ বিশ্বকাপ বাছাইয়ে রোববার যুক্তরাষ্ট্রকে ৮ উইকেটে হারিয়েছে সালমার দল। প্রথমে ব্যাট করা যুক্তরাষ্ট্র গুটিয়ে যায় মাত্র ৪৬ রানে। জবাবে ৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মেয়েরা।

স্কটল্যান্ডের লঞ্চল্যান্ডসের আরব্রোথ স্টেডিয়ামে গ্রুপ 'এ'র ম্যাচে বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি যুক্তরাষ্ট্রের মেয়েরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন তারা। চন্দ্রশেখরের ১৫ রান ছাড়া আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার ১২ রানে নেন ৩ উইকেট।

দুটি করে উইকেট পান জাহানারা আলম ও খাদিজা তুল-কুবরা। একটি উইকেট নেন রিতু। বাকি দুই ব্যাটসম্যান রানআউট হন। হাতের নাগালে থাকা লক্ষ্য ছুঁতে বাংলাদেশের বেশিক্ষণ লাগেনি। দুই ওপেনার আয়েশা রহমান ও সানজিদা ইসলামের ব্যাটে দলের জয় নিশ্চিত হয়। তবে দু'জনই টানা দুই বলে আউট হয়ে যান। তখন জয় থেকে মাত্র ৫ রান দূরে ছিল বাংলাদেশ। সানজিদা ৩০ এবং আয়েশা ৮ রান করেন। নিগার সুলতানা (৫*) এবং রিতু মনি (১*) বাকি কাজটুকু সারেন।

সংক্ষিপ্ত স্কোর:

যুক্তরাষ্ট্র :৪৬/১০;১৯.৫ ওভার (চন্দ্রশেখর ১৫, বাসকার ৮; নাহিদা ৩/১২, জাহানারা ২/৭, খাদিজা ২/১০)। বাংলাদেশ :৪৮/২; ৮.২ ওভার (সানজিদা ৩০, আয়েশা ৮; রামাউতার ২/৯)। ফল :বাংলাদেশ ৮ উইকেটে জয়ী। ম্যাচসেরা:নাহিদা আক্তার।

  

আপনার মন্তব্য লিখুন