আজ | সোমবার, ১৮ নভেম্বর ২০১৯
Search

অবিশ্বাস্য বাংলাদেশ: শোয়েব

১:৩৭ অপরাহ্ন, ২২ জুন, ২০১৯

chahida-news-1561189067.jpg

বাংলাদেশ নিজেদের ওয়ানডে ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ রান দিয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তার তিনটিই এই ইংল্যান্ডের মাটিতে। দ্বিতীয় এবং চতুর্থটি আবার চলতি বিশ্বকাপে। সেই রান তাড়া করতে নেমে চাপে হুড়মুড় করে ভেঙে যায়নি বাংলাদেশ। বরং নিজেদের ওয়ানডের সর্বোচ্চ রান তুলেছে। এক সময় অজিদের দিকে চোখও রাঙিয়েছে। বাংলাদেশ দলের এই লড়াকু মানসিকতা ভালো লেগেছে সাবেক পাকিস্তান গতিদানব শোয়েব আখতারের।

ট্রেন্ট ব্রিজে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৩৮১ রান তোলে। এর আগে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ড ৩৯১ ও ৩৮৬ রানের তোলে। পাকিস্তান করেছে ৩৮৫ রান। বড় ওই রান তাড়া করতে নেমে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে তোলে ৩৩৩ রান। মাঠ ছেড়েছে ৪৮ রানের হার নিয়ে। তবে মুশফিক দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন। মাহমুদুল্লাহ রানে ফিরেছেন। শেষ দিকে এক ঝড়ও তোলেন মুশফিক-মাহমুদুল্লাহ।

ওই জুটিটাই বাংলাদেশ দলকে অলৌকিক কিছুর আশা দেখাচ্ছিল। তবে মাহমুদুল্লাহ এবং সাব্বির রহমান পরপর দুই বলে আউট হলে সেই আশার পালে ঘা লাগে। ম্যাচে শেষে বোলিং একটু বেশিই খারাপ হওয়ার জন্য মন খারাপ করতে হয়। তবে ব্যাটিংয়ে বাংলাদেশ দল যেভাবে খেলেছে তাতেই মুগ্ধ হয়েছেন শোয়েব আখতার। টুইট করে সেটা প্রকাশও করেছেন তিনি।

'বাংলাদেশ দল লড়াইয়ের অবিশ্বাস্য মানসিকতা দেখাল। শেষ ক' ওভারে অতিরিক্ত রান দিয়ে ফেলেছে তারা। নাইলে ম্যাচটা তাদের হাতেই থাকত। বড় রান কীভাবে তাড়া করতে হয়, সে ব্যাপারে সত্যিই ভালো শিক্ষা পাওয়া গেল।' বিশ্বকাপের গ্রুপপর্বে আরও ৩ ম্যাচ খেলবে বাংলাদেশ। এর মধ্যে বড় দল বলতে শুধু ভারত ও পাকিস্তান।

  

আপনার মন্তব্য লিখুন