আজ | শুক্রবার, ২১ জুন ২০১৯
Search

বিব্রতকর ব্যাটিংয়ে বাজে হার

চাহিদা নিউজ ডেস্ক | ১২:৫৮ অপরাহ্ন, ২৯ মে, ২০১৯

chahida-news-1559113104.jpg

বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে বিব্রতকর ব্যাটিংয়ের কারণে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। ভারতের দেওয়া ৩৬০ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ২৬৪ রানে গুটিয়ে যায় টাইগাররা।

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শুরুতে পেসাররা ভালো করলেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি শেষ পর্যন্ত।

লোকেশ রাহুল ও এম এস ধোনির দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশকে পাহাড়সম রানের টার্গেট দেয় ভারত। ভারত নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান করে। সর্বোচ্চ ১১৩ রান করে আউট হন ধোনি। এ ছাড়া রাহুল করেন ১০৮ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট করে নেন রুবেল ও সাকিব।

ব্যাটিং করতে নেমে শুরুতে দুই ওপেনার লিটন সৌম্য সাবধানী খেলা খেলেছেন। ২৫ রান করে সৌম্য আউট হলেই ছন্দপতন ঘটে। সাকিব নেমেই রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। লিটনের সঙ্গে জুটি বেঁধে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা দেখান মুশফিক। লিটন ৭৩ রান করে আউট হলে ধস নামে ব্যাটিং লাইনআপে।

পরপর ফিরে যান মিথুন মাহমুদুল্লাহ। মিথুন ০ রানে আউট হলেও মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ৫ রান। এরপর মুশফিক ৯০ রানে ফিরে গেলে জয়ের স্বপ্ন একদম ফিকে হয়ে যায়। সাকিব-মিথুনের মত মোসাদ্দেকও আউট প্রথম বলেই। শেষ দিকে সাইফ উদ্দিন ১৮ ও মিরাজ ২৭ রান করে হারের ব্যবধান কমান। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নিয়েছেন যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

  

আপনার মন্তব্য লিখুন