আজ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯
Search

প্রীতির সঙ্গে মাঠেই জড়াজড়ি (ভিডিও)

১:৪৮ অপরাহ্ন, ৩ এপ্রিল, ২০১৯

chahida-news-1554277686.jpg

ইন্ডিয়ান প্রিমিয়িার লিগের (আইপিএল) এ আসরের সোমবার রাতের ম্যাচে অবিশ্বাস্যভাবে হেরেছে দিল্লি ক্যাপিটালস। কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ১৬৭ রানের টাগেটে খেলতে নেমে শেষটা একেবারেই অগোচালো হয়েছে দিল্লির। তারা শেষ ৭ উইকেট হারিয়ে মাত্র ৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফলে ১৪ রানের হার মেনে নিতে হয়েছে দলটিকে।

পাঞ্জাবের এমন জয়ে মূল ভূমিকায় ছিলেন স্যাম কারেন। বাঁহাতি এই ইংলিশ পেসার শেষ ওভারের প্রথম দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষ করেন। আর তার আগে ১৮তম ওভারের শেষ বলেও তিনি উইকেট পেয়েছিলেন। ফলে আইপিএলের এ আসরের প্রথম হ্যাটট্রিকও তার ঝুলিতেই উঠল।

হ্যাটট্রিকের সঙ্গে কারেনের বোলিং ফিগারটাও দুর্দান্ত ছিল। কালকের ম্যাচে ২.২ ওভার বল করে মাত্র ১১ রান দিয়েই তুলে নিয়েছেন ৪ উইকেট। সেই সঙ্গে একটি রেকর্ডও গড়েছেন তিনি। আইপিএলে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন এই ইংলিশ বোলার।

২০০৯ সালে ডেকান চার্জাসের হয়ে খেলা রোহিত শর্মাকে কী বুঝে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট। নিজের প্রথম ওভারের শেষ দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন রোহিত। নিজের পরের ওভারের প্রথম বলেও উইকেট নিয়ে হ্যাটট্রিক করে ফেলেন তিনি। ২২ বছর ৬ দিন বয়সে আইপিএলের সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ডটি এত দিন ছিল রোহিতের। কাল সে রেকর্ড ভেঙে দিয়েছেন কারেন (২০ বছর ৩০২ দিন)। প্রথম ইংলিশ বোলার হিসেবে আইপিএলে হ্যাটট্রিকের রেকর্ড তো আছেই।

এমন এক জয়ের পর উদ্‌যাপনটাও একটু ভিন্ন হয়েছে কারেনের। ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময় এমন নাটকীয় এক জয়ের পর একটু ভাঙরা (পাঞ্জাবি নাচ) নাচও নেচেছেন তিনি। আর সে নাচের সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতি জিনতাকে।

  

আপনার মন্তব্য লিখুন