নবীর অলরাউন্ড নৈপুণ্যে জিতল আফগানিস্তান
আজ | রবিবার, ২৬ মে ২০১৯
Search

নবীর অলরাউন্ড নৈপুণ্যে জিতল আফগানিস্তান

১১:২৬ পূর্বাহ্ন, ২২ ফেব্রুয়ারি, ২০১৯

chahida-news-1550813201.jpg

মোহাম্মদ নবীর অনন্য অলরাউন্ড নৈপুণ্যে প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। দুর্দান্ত এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলেন আফগানরা।

বৃহস্পতিবার ভারতের দেরাদুনে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। তবে শুরুটা শুভ হয়নি আইরিশদের। মাত্র ৬৫ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেন তারা। তাদের ম্যাচে টিকে থাকার সংগ্রহ এনে দেন জর্জ ডকরেল ও স্টুয়ার্ট পয়েন্টার। শেষ পর্যন্ত ব্যাটিং করেন এ দুজন। ডকরেল ২৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। স্টুয়ার্ট করেন ২৮ বলে হার না মানা রান। এতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩২ রান করে আয়ারল্যান্ড। আফগানিস্তানের হয়ে দুটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ নবী ও রশিদ খান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খান আফগানরাও। ৫০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেন তারা। ফলে ম্যাচে ভিন্ন কিছু দেখার সম্ভাবনা জাগে। তবে সব কিছুকে তুড়ি মেরে উড়িয়ে দেন নবী ও নজিবুল্লাহ জাদরান। ৪ বল হাতে রেখেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা। ৪০ বলে ৪৯ রানের নান্দনিক ইনিংস খেলেন নবী। দারুণ জয়ে জাদরানের অবদান ৩৬ বলে অপরাজি ৪০ রান। আয়ারল্যান্ডের হয়ে ২ উইকেট নেন বয়েড র‍্যাংকিন। ব্যাট-বলে দর্শনীয় পারফরম করে ম্যাচসেরা হয়েছেন নবী।

  

আপনার মন্তব্য লিখুন