আজ | রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯
Search


  • খেলা

আপডেট: ১:১৫ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর, ২০১৯

মাশরাফি বড়ই অনুপ্রেরণার: মাসাকাদজা

মাশরাফির সঙ্গে পথচলা দীর্ঘদিন। একসঙ্গে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্টে নিজ নিজ দলের হয়ে একে অপরের মোকাবেলা করেছেন। ফলে খুব কাছ থেকে ম্যাশকে দেখেছেন সদ্য বিদায়ী জিম্বাবুয়ে অধিনায়ক।চলমান ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে দীর্ঘ দেড় যুগের ক্যারিয়ারের ইতি টেনেছেন মাসাকাদজা। বিদায়বেলায় … বিস্তারিত » »

আপডেট: ১:১১ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর, ২০১৯

শেষ ম্যাচে মাসাকাদজার রেকর্ড

বিদায়ী ম্যাচটা দারুণভাবে রাঙিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজা। উড়তে থাকা আফগানিস্তানকে মাটিতে নামিয়ে জিম্বাবুয়েকে ৭ উইকেটের বড় জয় এনে দিয়েছেন তিনি। খেলেছেন ৪১ বলে ৭১ রানের ম্যাচজয়ী বিধ্বংসী ইনিংস।এ পথে অনন্য রেকর্ড গড়েছেন মাসাকাদজা। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে বিদায়ী ম্যাচে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস এটি।বিদায়বেলায় আরও বেশ কয়েকটি কীর্তি … বিস্তারিত » »

আপডেট: ১০:২৩ অপরাহ্ন, ২০ সেপ্টেম্বর, ২০১৯

শেষ ম্যাচে রঙিন মাসাকাদজা

অবশেষে জয় পেল জিম্বাবুয়ে। জয়টা অধরাই থেকে যেত এই সিরিজে। এই ম্যাচটাই শেষ ম্যাচ হ্যামিল্টন মাসাকাদজার। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন জিম্বাবুয়ের এই গ্রেট ক্রিকেটার। আজকের ম্যাচটা তাই অনেক গুরুত্বের ছিল জিম্বাবুয়ের জন্য।জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য পায় জিম্বাবুয়ে। আগে ব্যাট করতে নেমে আফগান … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৭ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

অভিষেকের দিন হাতে তিন সেলাই বিপ্লবের

অভিষেক ম্যাচেই ইনজুরিতে পড়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। বোলিংয়ে আলো ছড়ানো এই লেগির বাঁহাতে তিনটি সেলাই দিতে হয়েছে। অভিষেক ম্যাচের সপ্তম ওভারে বোলিংয়ে এসেই জিম্বাবুয়ের টিনোটেন্ডা মুতুমবোদজিকে আউট করেন বিপ্লব। নিজের দ্বিতীয় ওভারেই এলবিডাব্লিউ করেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে। চার ওভারে মাত্র ১৮ রান খরচ করেন।আক্রমণাত্নক … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৭ অপরাহ্ন, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

অধিনায়কত্বের আলোচনায় মোসাদ্দেক

বিশ্বকাপ থেকেই আত্মবিশ্বাসের অভাবে ভুগছে বাংলাদেশ ক্রিকেট দল। হারের বৃত্ত থেকে বের হতে পারছেন না সাকিব-মুশফিকরা। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে হারতে হারতে জয় পেলেও টাইগাররা দ্বিতীয় ম্যাচে এসেই পেয়েছে হারের তিক্ত স্বাদ। দলের এমন অবস্থায় অধিনায়কত্ব উপভোগ করছেন না টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৪ পূর্বাহ্ন, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সৌম্যসহ বাদ চারজন

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ স্কোয়াড ঘোষণা করা হয়।দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার, পেসার আবু হায়দার রনি, পেসার ইয়াসীন আরাফাত এবং তরুণ স্পিনার মেহেদী হাসান।তবে জাতীয় … বিস্তারিত » »

আপডেট: ১০:২৬ অপরাহ্ন, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

পয়েন্ট তালিকায় এক নম্বরে আফগানরা

এ নিয়ে আফগানিস্তানের কাছে জিম্বাবুয়ের আট ম্যাচে হার। ত্রিদেশীয় সিরিজে শুভ সূচনা আফগানিস্তানের। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জিততে জিততে হেরে যাওয়ার সঙ্গে আজ দ্বিতীয় ম্যাচে হেরে ফাইনালে যাওয়ার স্বপ্নটা প্রায় ফিকে হয়ে গেল মাসাকাদজাদের।শের ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যায় টস জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় … বিস্তারিত » »

আপডেট: ১১:৪১ পূর্বাহ্ন, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

আফিফের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। তবে সেই জয় সহজে আসেনি। মাত্র ৬০ রানের মাথায় ৬ উইকেট হারিয়ে যখন চরম বিপর্যয়ে বাংলাদেশ, তখন খাদের কিনার থেকে দলকে তোলেন আফিফ হোসেন। মূলত ১৯ বছর বয়সী এই তরুণের ব্যাটই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। শেষপর্যন্ত ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে … বিস্তারিত » »

আপডেট: ১১:৩০ পূর্বাহ্ন, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

খেলা কাকে বলে দেখাল আফিফ

অবশেষে রাজধানীর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটে জিতেছে বাংলাদেশ। এদিন ব্যাটিংয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে খাদের কিনারা থেকে তুলে আনেন তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন। আফিফ হোসেনের ৫২ রানের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় বাংলাদেশ দল। অন্যপ্রান্তে থাকা মোসাদ্দেক হোসেনও দেন … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৯ অপরাহ্ন, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

এক ওভারে ৩০ রান

জিম্বাবুয়ের বিপক্ষে চরম বাজে বোলিং করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের ১৬তম ওভারে বিশ্বসেরা এ অলরাউন্ডারের বলে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান রায়ান বার্লে। ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যাওয়া জিম্বাবুয়েকে খেলায় ফিরতে সাহায্য করেন সাকিব। তার বলে একের পর এক বাউন্ডারি হাঁকান রায়ান।ইনিংসের … বিস্তারিত » »