আজ | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Search

১০ কাঠার প্লট চাইলেন রুমিন

১:০৭ অপরাহ্ন, ২৫ আগস্ট, ২০১৯

chahida-news-1566716837.jpg

রাজধানীর পূর্বাচলে সরকারের কাছে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এ আবেদন জানান।

জাতীয় সংসদের প্যাডে পাঠানো ওই চিঠিতে রুমিন লেখেন, ‘ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লটের প্রয়োজন। ঢাকা শহরে আমার কোন জায়গা/ফ্ল্যাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য কোন ব্যবসা/পেশা নাই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।’

বিএনপি সাংসদের ওই চিঠিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ইতিমধ্যে ভাইরাল হয়েছে। গত ৩ আগস্ট চিঠিটি তিনি দিয়েছেন।

এ ব্যাপারে গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‌‘বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা ১০ কাঠা প্লটের জন্য আবেদন করেছেন বলে শুনেছি। মন্ত্রণালয় থেকে বিষয়টি আমাকে জানানো হয়েছে। তবে আবেদনটি আমার কাছে এখনো আসেনি। বিষয়টি আমি দেখবো।’

এ বিষয়ে জানতে রুমিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি।

গত ৯ জুন দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন নিয়ে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা শপথ নেন।

এর আগে টেলিভিশন টকশোর পরিচিত মুখ ব্যারিস্টার রুমিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চেয়ে আলোচনায় আসেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন চান। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তারকে মনোনয়ন দেয় বিএনপি। নিজ এলাকার মানুষের কাছে তেমন পরিচিতি না থাকলেও কেন্দ্রীয় রাজনীতিতে রুমিন ফারহানার পরিচিতি রয়েছে।

এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করায় আবার আলোচনায় আসেন বিএনপির এই নেত্রী। এর পর সংসদে বক্তব্য দিতে গিয়ে চলমান সংসদকে অবৈধ বলা ছাড়াও সরকারের সমালোচনায় মুখর তিনি। এ ছাড়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকার বক্তব্য রেখেছেন রুমিন ফারহানা।

  

আপনার মন্তব্য লিখুন