আজ | সোমবার, ১৯ আগস্ট ২০১৯
Search


  • ভিন্ন খবর

আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ২৩ জুন, ২০১৯

তক্ষকের দাম কেন লাখ টাকা?

তক্ষক পাচারের সময় ধরা পড়ার খবর প্রায়ই পাওয়া যায়। এমনও শোনা যায়, তক্ষকের দাম লাখ টাকা। টিকটিকির মতো ছোট্ট এই প্রাণীটির কেন এত চাহিদা?কেবল বাংলাদেশে নয়, ভারতের পশ্চিমবঙ্গ, আসাম এবং প্রতিবেশী মিয়ানমারেও তক্ষক নিয়ে নানা খবর প্রকাশিত হয়।সম্প্রতি পশ্চিমবঙ্গভিত্তিক একটি পত্রিকায় অনুসন্ধানী প্রতিবেদন তৈরির জন্য পর্যটকবেশে … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৩ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০১৯

নববর্ষের সংস্কৃতি

সম্পূর্ণ ভারতের প্রেরণায় ও অর্থায়নে বাংলা নববর্ষে ভর করে বাংলাদেশের ব্যাপক সংখ্যাগুরু জনগণের ওপর হিন্দু ধর্মকেন্দ্রিক সংস্কৃতি ঢুকিয়ে দেয়া হচ্ছে। বলা হচ্ছে এটা নাকি আহবমান বাংলার সংস্কৃতি। এই ধরনের ফরমাইসী প্রচারণার জন্য একশ্রেণীর কথিত বুদ্ধিজীবী, সাংবাদিক, রাজনীতিক একপায়ে দাঁড়িয়েছে। এই বাণী এখন ছড়িয়ে দেয়ার জন্য … বিস্তারিত » »

আপডেট: ২:০৫ অপরাহ্ন, ১০ এপ্রিল, ২০১৯

কেবিন ক্রু পদে লোক খুঁজছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

সৌন্দর্য্য সচেতন এবং মননে আধুনিক ছেলে-মেয়েরা এয়ারলাইন্স চাকরির প্রতি আকৃষ্ট হতে দেখা যায় বরাবরই। বিশেষ করে কেবিন ক্রু বা বিমানবালা কিংবা স্টুয়ার্ড এর আকর্ষণ থাকে খুব বেশি। যারা আকাশছোঁয়ার স্বপ্ন দেখে, পাখির মতো আকাশে উড়ে বেড়াতে চায়, সারা বিশ্বকে খুব কাছ থেকে দেখতে চায় তাদের জন্য … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৬ অপরাহ্ন, ১৩ মার্চ, ২০১৯

লম্বা স্বামী ও খাটো স্ত্রীর সংসার হয় সুখের

লম্বা পাত্রদের জন্য বিয়ের সময়ে লম্বা পাত্রীই খোঁজা হয়। কিন্তু বিভিন্ন গবেষণায় জানা গেছে ভিন্ন তথ্য। গবেষকদের মতে, লম্বা ছেলেদের খাটো স্ত্রী থাকলেই নাকি সংসার সুখের হয়।সিউলের কনকুক ইউনিভার্সিটির এক অধ্যাপকের গবেষণায় দেখা গেছে সুখী দাম্পত্যের সঙ্গে স্বামীর উচ্চতার সঙ্গে সম্পর্ক আছে। গবেষণাটি করা হয়েছে ৭৮৫০ … বিস্তারিত » »

আপডেট: ৬:০৮ পূর্বাহ্ন, ১ মার্চ, ২০১৯

গুজব কিভাবে ছড়ায় নিজ চোখে না দেখলে বিশ্বাস করতে পারবেন না

গুজব, ঘটনা বা রটনা যে কতো তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে তা আমরা সবাই জানি। একটা ঘটনা বা র্দুঘটনা হয়তো সরাসরি চোখে দেখেছে মাত্র কয়েক জন। অথবা বানোয়াট কোনো কথাও হতে পারে। কিন্তু দু’এক ঘন্টার মধ্যে লোকের মুখে মুখে রটিয়ে পড়ে সারা শহরে। এর অসাধারণ গতি দেখলে অবাক … বিস্তারিত » »

আপডেট: ১:১৬ অপরাহ্ন, ২৮ নভেম্বর, ২০১৮

‘সাপ’ দেখিয়ে যুবতীকে ধর্ষণ, বিষধরের কামড়েই মৃত্যু ধর্ষকের

হোটেলের রুমে সাপ দেখিয়ে এক যুবতীকে ধর্ষণ করে এক ব্যক্তি। পরে বাথটাবে বিষাক্ত ওই সাপের সঙ্গে ‘খেলতে গিয়ে’ কামড়েই মৃত্যু হয় তার। গত বৃহস্পতিবার ভোরে দক্ষিণ চীনের জিয়াংজি প্রদেশের ফুজহোউয়েতে এ ঘটনা ঘটে।ধর্ষণের শিকার ওই যুবতীর বরাত দিয়ে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, হোটেলের ওই কক্ষে তিনটি … বিস্তারিত » »

আপডেট: ২:১১ অপরাহ্ন, ১১ সেপ্টেম্বর, ২০১৮

লাইভে অতিথির মৃত্যু (ভিডিও)

টেলিভিশনে লাইভ টকশোতে কথা বলতে বলতেই মারা গেছেন ভারতের বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজকর্মী রীতা যতীন্দ্র। জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে রাজ্যের একটি টেলিভিশন চ্যানেলে ঘটনাটি ঘটে।ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের ডিডি কাশ্মির টেলিভিশন চ্যানেলে গুড মর্নিং জেকে’ নামে একটি লাইভ টকশো … বিস্তারিত » »

আপডেট: ২:০৯ অপরাহ্ন, ৮ সেপ্টেম্বর, ২০১৮

মাথার জোরে বিশ্বরেকর্ড!

গত নভেম্বরে মুম্বাইয়ের বাসিন্দা দিনেশ উপধ্যায়া মুখের মধ্যে একগাদা জ্বলন্ত মোমবাতি রেখে গড়েছিলেন গিনেস রেকর্ড। তাও একটি-দুটি মোমবাতি নয়, রীতিমতো ২২টি জ্বলন্ত মোমবাতি মুখে ধরে রেখেছিলেন দিনেশ। এবার ভারতের আরেক যুবক এক মিনিটে ২১৭টি কাঠবাদাম ভেঙে গড়েছেন বিশ্বরেকর্ড। এস নভীন নামের ঐ যুবক কাঠবাদাম ভাঙতে কাজে … বিস্তারিত » »

আপডেট: ১২:২০ অপরাহ্ন, ৬ সেপ্টেম্বর, ২০১৮

সেক্স ডলের পতিতালয়ে খদ্দরের ভিড়

ডিজিটাল যুগে বিশ্ব জুড়ে রোবটের চাহিদা বাড়ছে। যন্ত্র নির্ভরতা এতটাই বেড়েছে, যে বিপরীত বা সমলিঙ্গের মানুষ নয়, যৌনসঙ্গী হিসেবে রোবটই পছন্দ অনেকেরই। দৈনন্দিন কাজকর্মের গণ্ডি পেরিয়ে এখন যৌন চাহিদা মেটাচ্ছে এই যান্ত্রিক-মানবী। যৌনতার চেনা নিয়মের বাইরে নতুন কিছু পাওয়ার অভীপ্সা আরও চাহিদা বাড়িয়ে দিচ্ছে এই সেক্স … বিস্তারিত » »

আপডেট: ১২:০৩ অপরাহ্ন, ৬ সেপ্টেম্বর, ২০১৮

সাঁতারে ক্ষিতীন্দ্রের বিশ্ব রেকর্ড

সাঁতারে বিশ্ব রেকর্ড গড়লেন নেত্রকোনার প্রখ্যাত সাঁতারু ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। বুধবার রাতে তিনি ১৮৫ কিলোমিটার দীর্ঘ দূরপাল্লার একক সাঁতার প্রদর্শনী সফলভাবে সম্পন্ন করেছেন। এর আগে ক্ষিতীন্দ্র গত বছর ৪৩ ঘণ্টায় ১৪৬ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়ে রেকর্ড সৃষ্টি করেছিলেন। এবার তিনি নিজের রেকর্ড নিজেই ভাঙলেন। গত … বিস্তারিত » »