আজ | রবিবার, ২১ এপ্রিল ২০১৯
Search

প্রচ্ছদ সংবাদ

৪১  বার পড়া হয়েছে

বর্ণিল আয়োজনে বাংলা বর্ষবরণ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক | ৭:৪৫ অপরাহ্ন, ১৫ এপ্রিল, ২০১৯

  

chahida-news-1555335962.jpg
Begum Rokeya University, Rangpur (BRUR) celebrated Bangla New Year Pahela Baishakh on Sunday.

দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলা বর্ষবরণ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর। নববর্ষ বরণ উপলক্ষ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সকালে মঙ্গল শোভাযাত্রা, শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ষবরণ সংগীত, বৈশাখী মেলা, বাংলা ঢোল নৃত্য, গ্রামীণ খেলাধূলা বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

১৪ এপ্রিল ২০১৯ রবিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় মাঠে যন্ত্রবাদনের মধ্যদিয়ে বাংলা বর্ষবরণ ১৪২৬ উদ্যাপন শুরু করা হলেও মূল অনুষ্ঠান শুরু হয় সকাল সাড়ে ৯টায় বর্ণিল মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে। মঙ্গল শোভাযাত্রার নেতৃত্ব দেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

নিজ নিজ বর্ণিল ব্যানারসহ সকল বিভাগ গুলোর অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করে মর্ডাণ মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। এরপর বিশ্ববিদ্যালয় মাঠে সকল বিভাগের অংশগ্রহণে দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর। বিভিন্ন প্রকার দেশি পণ্য এবং নানা রকম খাবারের সমারোহে বৈশাখী মেলার বিভিন্ন স্টল সাজানো হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত এসকল অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ ছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদালয়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শহীদ মুখতার ইলাহী হল প্রভোস্ট মোঃ ফেরদৌস রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল (অব:) আবু হেনা মুস্তাফা কামাল।

অনুষ্ঠানে সমন্বয়কের ভ‚মিকা পালন করেন পহেলা বৈশাখ ১৪২৬ উদ্যাপন কমিটির আহবায়ক ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন এবং সদস্য সচিব ছিলেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রধান মোঃ আতিউর রহমান। দিনব্যাপী বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়ালবডির শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিকালে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণের পর দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী হবে।

  

আপনার মন্তব্য লিখুন