আজ বৃহঃস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ |
Search

প্রচ্ছদ সংবাদ গ্যাটকো দুর্নীতি মামলা পরবর্তী শুনানি ২৭ ফেব্রুয়ারি

৩৯  বার পড়া হয়েছে

গ্যাটকো দুর্নীতি মামলা পরবর্তী শুনানি ২৭ ফেব্রুয়ারি

৬:২৪ অপরাহ্ন, ৭ ফেব্রুয়ারি, ২০১৯

  

chahida-news-1549542260.jpg

গ্যাটকো দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্যান্য আসামীদের বিরুদ্ধে চার্জ গঠনের পরবরতী শুনানীর তারিখ আগামী ২৭ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার উপস্থিতিতে রাষ্ট্রপক্ষের শুনানি শেষে পুরান ঢাকার বকশীবাজারের বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার চার্জ গঠন শুনানির এই তারিখ নির্ধারণ করেন। বৃহস্পতিবারের শুনানিতে আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি উপলক্ষ্যে এর অন্যতম আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয় বেলা ১২টা ৪৪ মিনিটে। পরে আদালতের শুনানি শেষে বেলা ২টা ১০ মিনিটে তাকে আবার আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য গত ২৪ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী এ জে এম মোহাম্মদ আলীসহ অন্যরা শুনানি পেছানোর আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে ৭ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেন আদালত।

দুর্নীতির দুই মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী গত বছরের ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে আছেন। তার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার বিচার কারাগারের ভেতরে অস্থায়ী এজলাসে হলেও গ্যাটকো মামলা চলছে বকশীবাজারে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে।

  

Post Your Comment