আজ | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
Search


  • জাতীয়

আপডেট: ১:৫১ অপরাহ্ন, ৯ অক্টোবর, ২০১৯

অমিত সাহার নাম না থাকার ব্যাখ্যা দিলেন ডিবি কর্মকর্তা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যা মামলায় ১৯ জনকে আসামি করা হলেও সেই তালিকায় নেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ও প্রকৌশল বিভাগের ছাত্র অমিত সাহা। অথচ শুরু থেকেই আবরারকে হত্যায় অমিত সাহার নাম এসেছিল।অমিত সাহার নাম আসামির তালিকায় না থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে … বিস্তারিত » »

আপডেট: ১:৪২ অপরাহ্ন, ৯ অক্টোবর, ২০১৯

আবরারের বাড়ি যাচ্ছেন বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম কুষ্টিয়ায় আবরারের বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ভিসির পিএস কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।কামরুল ইসলাম বলেন, আবরারের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে ভিসি কুষ্টিয়ায় যাচ্ছেন। বিকেল ৩টা নাগাদ তিনি আবরারের বাড়িতে পৌঁছাতে পারেন।গত … বিস্তারিত » »

আপডেট: ১:৩৯ অপরাহ্ন, ৯ অক্টোবর, ২০১৯

আসামিপক্ষের উকিল হওয়ায় বিএনপির আইনজীবী বহিষ্কার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার আসামি মুজাহিদুলের পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেওয়া মোর্শেদা খাতুন শিল্পীকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কার করা হয়েছে।মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে … বিস্তারিত » »

আপডেট: ২:১৬ অপরাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

ফাহাদ হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক ও মর্মান্তিক। জড়িতদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে এবং তাদের উপযুক্ত শাস্তিই দেয়া হবে।মঙ্গলবার সকালে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।মন্ত্রী আরও বলেন, এখন উনারা (বিএনপি) যে বেসুরা গান … বিস্তারিত » »

আপডেট: ২:১০ অপরাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

ঢাবিতে ফাহাদের গায়েবানা জানাজা

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ জানাজা অনুষ্ঠিত হয়।জানাজায় ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক ‍নুরুসহ আন্দোলনরত হাজার হাজার শিক্ষার্থী অংশ নেন।জানাজার পর একটি বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি … বিস্তারিত » »

আপডেট: ২:০৭ অপরাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

‘বুয়েটে ছাত্র রাজনীতির প্রয়োজন নেই’

বুয়েটে ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার পর তিনি আবরার হত্যার বিচার চেয়ে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশের পর এ মন্তব্য করেন। তার আগে বেলা সাড়ে ১১টার দিকে তিনি আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে … বিস্তারিত » »

আপডেট: ১১:৫১ পূর্বাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

ফাহাদ হত্যায় উত্তাল বুয়েট

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে উত্তাল ক্যাম্পাস।মঙ্গলবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। ফাহাদ হত্যার বিচারে সাত দফা দাবি জানিয়েছেন তারা।আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, ফাহাদ হত্যার বিচার দ্রুত টাইব্যুনালে করতে হবে। হত্যায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের ফাঁসি … বিস্তারিত » »

আপডেট: ১১:২৭ পূর্বাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

অসুস্থ সম্রাট ভর্তি হৃদরোগ ইনস্টিটিউটে

ভ্রাম্যমাণ আদালতে দণ্ডপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট গুরুতর অসুস্থ। সোমবার রাতে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেলে আনা হয়। পরে সেখান থেকে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।হৃদরোগ হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. আফজালুর রহমান জানিয়েছেন, সম্রাটকে ভর্তি করা … বিস্তারিত » »

আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

চিরঘুমে আবরার

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পারিবারিক কবরস্থানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে দাফন করা হয়েছে।মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তৃতীয় জানাজা শেষে গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা কবরস্থানে আবরারকে দাফন করা হয় বলে জানিয়েছেন ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।এর আগে সকাল সাড়ে ৬টায় … বিস্তারিত » »

আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

ফাহাদের জীবনের শেষ অঙ্ক ভাইরাল

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত হওয়ার আগে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ নিজের রুমে বসে অঙ্ক করছিলেন। অঙ্কটি শেষও করতে পারেননি তিনি। এর মধ্যেই তাকে ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর আর নিজের রুমে ফিরতে পারেননি।রোববার গভীর রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর … বিস্তারিত » »