আজ | সোমবার, ৬ এপ্রিল ২০২০
Search


  • জাতীয়

আপডেট: ৮:৪৯ অপরাহ্ন, ১ এপ্রিল, ২০২০

ঢামেকে আইসোলেশনে দুজনের মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাদের একজন বুধবার ভোরে, অপরজন মঙ্গলবার রাতে মারা যান।করোনা সন্দেহভাজন মনে হওয়ায় তাদের দুজনেরই রক্তের নমুনা আইইডিসিআরএ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন।তিনি জানান, সোমবারে একজন ও মঙ্গলবার অপরজন হাসপাতালে … বিস্তারিত » »

আপডেট: ৮:৪৪ অপরাহ্ন, ১ এপ্রিল, ২০২০

৩ হাজার কয়েদিকে মুক্তির প্রস্তাব

স্থান সংকুলান না হওয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবার কারাগার থেকে প্রায় ৩ হাজার কয়েদিকে মুক্তি দেয়ার প্রস্তাব দিয়েছে কারা অধিদফতর। বিষয়টি নিশ্চিত করেছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা। তিনি জানান, মূলত লঘু অপরাধে দণ্ডিত, চলতে অক্ষম ও অচল ব্যক্তিদের মধ্যে … বিস্তারিত » »

আপডেট: ৮:৪০ অপরাহ্ন, ১ এপ্রিল, ২০২০

করোনার উপসর্গ নিয়ে ঈশ্বরগঞ্জে ৫ জনের মৃত্যু

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় গত ছয় দিনে জ্বর, সর্দি ও কাশি নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। সর্বশেষ মঙ্গলবার এক বৃদ্ধ ও এক কলেজছাত্রের মৃত্যু হয়। বুধবার দুজনের জানাজাতেই এলাকার লোকজন অংশগ্রহণ করেন।স্থানীয়রা জানান, উপজেলার মগটুলা ইউনিয়নের মধুপুর বাজারে আব্দুল বারেক (৬০) নামে এক বৃদ্ধ গত প্রায় … বিস্তারিত » »

আপডেট: ৪:৪২ অপরাহ্ন, ৩১ মার্চ, ২০২০

১১ই এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাধারণ ছুটি বাড়িয়ে আগামী ১১ এপ্রিল করা হয়েছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়য়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।এর আগে মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছুটি বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিলেন। এবার আসন্ন … বিস্তারিত » »

আপডেট: ৪:৩৯ অপরাহ্ন, ৩১ মার্চ, ২০২০

নতুন ২ করোনা রোগীর আছে ডায়বেটিস

দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।মঙ্গলবার বিকেল ৩টায় মহাখালীতে এমআইএসের সম্মেলন কক্ষ থেকে ব্রিফিংয়ে এ কথা জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় … বিস্তারিত » »

আপডেট: ৪:৫৯ অপরাহ্ন, ৩০ মার্চ, ২০২০

করোনা মোকাবিলায় চিকিৎসার অভাব নাই

বর্তমানে বাংলাদেশে করোনা পরিস্থিতি ভালো বলে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবিলায় আমাদের চিকিৎসার কোনো অভাব নাই। সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় আমাদের চিকিৎসার কোনো অভাব … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৯ অপরাহ্ন, ২৯ মার্চ, ২০২০

নতুন করোনা রোগী শনাক্ত হয়নি

গত ২৪ ঘণ্টায় দেশে কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি। এখন পর্যন্ত আক্রান্ত ১৫ জন সুস্থ হয়েছেন। রোববার করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ ব্রিফিং এ স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী সবসময় … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৯ অপরাহ্ন, ২৮ মার্চ, ২০২০

পুলিশের পেশাদরিত্ব বজায়ের নির্দেশ

মরণঘাতি ভাইরাস করোনা প্রতিরোধে সরকারের নির্দেশে মাঠে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে বাসায় থাকার পরামর্শ দেয়া হচ্ছে । এরমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষকে লাঞ্ছিত করার বিভিন্ন ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। অভিযোগ উঠেছে, বিশেষ প্রয়োজনে বাইরে বের হলেই শারীরিক লাঞ্ছনার শিকার … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৩ অপরাহ্ন, ২৮ মার্চ, ২০২০

নতুন করোনারোগী শনাক্ত হয়নি

দেশে গত ২৪ ঘণ্টায় কেউ করোনাভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর আগে শুক্রবার দুজন চিকিৎসকসহ চার ব্যক্তি প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হন। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে দেশের সবশেষ পরিস্থিতি জানাতে শনিবার দুপুরে অনলাইন লাইভ ব্রিফিংয়ে আসেন সংস্থাটির পরিচালক অধ্যাপক ডা. … বিস্তারিত » »

আপডেট: ৯:২৭ অপরাহ্ন, ২৭ মার্চ, ২০২০

অহেতুক ঘোরাঘুরি করলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

হোম কোয়ারেন্টাইন না মেনে অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবারদুপুরে ধানমন্ডিতে দুটি এনজিওর পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাসায় থাকার আহ্বান জানান। মন্ত্রী বলেন, রাস্তায় যারা বের হচ্ছেন, তাদের নিষেধ করবেন যেন … বিস্তারিত » »