আজ | বৃহঃস্পতিবার, ১৬ জুলাই ২০২০
Search

নারায়ণগঞ্জে ‘অঘোষিত লকডাউন’

চাহিদা নিউজ ডেস্ক | ১১:৪৮ পূর্বাহ্ন, ৬ এপ্রিল, ২০২০

chahida-news-1586152101.jpg
ফাইল ছবি

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় মেয়র সেলিনা হায়াৎ আইভী তার সিটিতে কারফিউ জারির দাবির পর কড়া অবস্থান নিয়েছে প্রশাসন। আইইডিসিআর পরামর্শ অনুযায়ী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা ও সদর উপজেলা এলাকায় ‘অঘোষিত লকডাউন’ থাকবে বলে জানানো হয়েছে।

রোববার রাতে জেলা প্রশাসক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সিটি ও সদর উপজেলা এলাকায় কেউ বাসা থেকে বের হতে পারবে না, বাইরে থেকে কেউ আসতেও পারবে না।’

জেলা প্রশাসক বলেন, রিকশা ছাড়া যাত্রী বহনকারী কোনো যানবাহন চলাচল করতে পারবে না। শুধু খাদ্য বহনকারী গাড়ি ও অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে।

শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার পর সব গার্মেন্টস বন্ধ করে দেওয়ার জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে বলেও জানান জসিম উদ্দিন।

এর আগে এদিন দুপুরে ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নারায়ণগঞ্জে লকডাউন অথবা কারফিউ জারির দাবি করেন সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। এ পরিস্থিতিতে করণীয় নিয়ে রোববার রাতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে জরুরি বৈঠকে ওই সিদ্ধান্তগুলো নেওয়া হয়।

বৈঠকে সেলিনা হায়াৎ আইভীও উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে ওই বৈঠকে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মোত্তাকিম, র‌্যাব-১১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজাসহ কর্মকর্তারা।

বৈঠকের পর জেলার পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, তিন থানা এলাকা অঘোষিত লকডাউন। আইইডিসিআর পরামর্শ অনুযায়ী ‘অঘোষিত লকডাউন’ করার কথা উল্লেখ করে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘কেউ এই আইন লঙ্ঘন করার চেষ্টা করলে আমরা অ্যাকশনে যাবো।’

স্বাস্থ্য বিভাগের হিসাবে, নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রোববার পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন এক নারীসহ মোট ১১ জন। কয়েকটি এলাকা রয়েছে লকডাউনে আটকা। এই পরিস্থিতিতে রোববার দুপুরে মেয়র আইভী উদ্বেগ প্রকাশ করে সিটি এলাকায় জরুরি ভিত্তিতে লকডাউন অথবা কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের প্রতি অনুরোধ জানিয়েছিলেন।

  

আপনার মন্তব্য লিখুন