আজ | রবিবার, ৭ জুন ২০২০
Search

নতুনদের সম্পর্কে ফ্লোরার বাণী

৬:৪৬ অপরাহ্ন, ২২ মার্চ, ২০২০

chahida-news-1584881172.jpg

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে করোনাভাইরাস সংক্রান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন ২৭ জন।

রোববার বিকেলে মহাখালীতে করোনাভাইরাস সম্পর্কিত আইইডিসিআরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআরের পরিচালক বলেন, ‘আক্রান্তদের মধ্যে দুজন বিদেশ থেকে এসেছেন। বাকি একজন আগের একজন রোগীর কাছ থেকে সংক্রমিত হয়েছেন। এই তিনজনের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ।’

ডা. ফ্লোরা বলেন, ‘আক্রান্তদের মধ্যে একজনের বয়স চল্লিশের ঘরে, একজন ত্রিশ ও আরেকজনের বয়স বিশের ঘরে। এদের মধ্যে একজনের ডায়াবেটিস ও হাঁপানি রয়েছে। শারীরিকভাবে তিনজনেরই লক্ষণ-উপসর্গ মৃদু, তারা ভালো আছেন।’

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারা বিশ্বে এখন পর্যন্ত তিন লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণহানি হয়েছে ১৩ হাজারেরও বেশি মানুষের।

এদিকে গত ৮ মার্চ বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসেবে দেশে এখন পর্যন্ত ২৭ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দুজন।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে।

  

আপনার মন্তব্য লিখুন