আজ | মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
Search

চারুকলার বকুলতলায় বসন্তবরণ

চাহিদা নিউজ ডেস্ক | ৯:৩৮ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০২০

chahida-news-1581694767.jpg

বসন্ত বয়ে যাচ্ছে নগর থেকে গ্রামীন আবহতেও। সুর বন্দনায় এ বসন্তকে বরণ করে নিতে নাচে গানে মেতে উঠেছে ঢাকাবাসী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় শুক্রবার সকাল ৭টা থেকে শুরু হয়েছে দিনব্যাপী বসন্ত উৎসব। জাতীয় বসন্তবরণ উদযাপন পরিষদ এ আয়োজন করেছে।

রাজধানীতে বসন্ত বরণে এ আয়োজন আরও তিনটি জায়গায় করা হয়েছে। বকুলতলা ছাড়াও সকাল ৮টায় ধানমন্ডি লেক পাড় রবীন্দ্র সরোবরে এবং উত্তরার ৩ নম্বর সেক্টরের উন্মুক্ত মঞ্চে বিকাল ৪টা থেকে রাত পর্যন্ত অনুষ্ঠান চলছে। এছাড়া ওয়াইজ ঘাট এলাকার বুলবুল ললিতকলা অ্যাকাডেমি (বাফা) মাঠেও আয়োজন করা হয়েছে বসন্তবরণের অনুষ্ঠান।

বকুল তলায় অনুষ্ঠানের শুরু হয় সুস্মিতা দেবনাথ ও সহ-শিল্পীর ধ্রুপদী সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। আয়োজকরা জানান, সকালের পর্বে একক সংগীত পরিবেশন করবেন লাইসা আহমেদ লিসা, খাইরুল আনাম শাকিল, লুভা নাহিদ, বিজন চন্দ্র মিস্ত্রি, ফেরদৌস আরা, অনিমা রায়, খায়রুজ্জানান কাইয়ুম, নাসিমা শাহীন ফেলি, বিমান চন্দ্র বিশ্বাস, বুলবুল ইসলাম, দেবলীনা সুর, তানজিনা তমা, সঞ্চারী দত্ত, জান্নাতুল ফেরদৌস লাকি ও জিনাত আরা ছবি।

এছাড়া দলীয় নৃত্য পরিবেশন করেন, উচ্চাঙ্গ নৃত্য— পূজা সেনগুপ্ত ও সহ-শিল্পীরা, ভাবনা, গৌরনৃত্য-প্রিয়াঞ্কা র‌্যাচেল প্যারিস, নৃত্যম, নৃত্যনন্দন, দ্রপদ কলা কেন্দ্র, ধৃতি নর্তনালয়, অনন্ত দেওয়ান চাকমা (দলীয় নৃত্য), নৃত্যাক্ষ, স্পন্দন, নটরাজ, নৃত্যজন, সমবেত নৃত্য— লেখন রায়, কাদামাটি, সাঁওতাল (নড়াইল)। একক আবৃত্তি— ভাস্বর বন্দ্যোপাধ্যায়, জয়ন্ত চট্টোপাধ্যায়, বেলায়েত হোসেন, আহকাম উল্লাহ, নায়লা তারাননুম চৌধুরী কাকলি। দলীয় সংগীত— সুরতীর্থ, সত্যেন সেন শিল্পী গোষ্ঠী, বহ্নিশিখা, সুর সপ্তক, বুলবুল ললিতকলা অ্যাকাডেমি অব ফাইন আর্টস (বাফা)- ওয়াইজঘাট, সংগীত ভবন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ও উত্তরায়ণ।

  

আপনার মন্তব্য লিখুন