আজ | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
Search

পুড়ল মিনিস্টার কারখানা

৯:৫৪ অপরাহ্ন, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

chahida-news-1568390066.jpg

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান ইলেকট্রনিক্সের সহযোগী প্রতিষ্ঠান মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের প্রায় সাত ঘণ্টা চেষ্টার পর শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এই তথ্য নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মামুনুর রশীদ। তিনি জানান,সকাল সোয়া ৭টার দিকে ছয়তলা কারখানা ভবনের ষষ্ঠতলার গুদামে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়, পরে তা ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার কারণ আমরা এখনই বলা যাচ্ছে না। আগুন লাগার ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

কোম্পানির হেড অব মিডিয়া কে এম জি কিবরিয়া জানান, কারখানায় তৈরি বিভিন্ন ইলেকট্রনিক হোম অ্যাপ্লায়েন্স প্রোডাক্ট ৬ষ্ঠ তলায় মজুদ করে রাখা ছিল। তবে সেখানে কত টাকার পণ্য সামগ্রী ছিল তা এখনই বলা যাচ্ছে না।

মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) রফিকুল ইসলাম জানান, শুক্রবার কারখানাটি বন্ধ ছিল। কারখানায় রাইস কুকার, ইস্ত্রিসহ প্রয়োজনীয় ইলেকট্রনিক পণ্য তৈরি ও টিভি, ফ্রিজ সংযোজন করা হতো। দুই হাজার কর্মী এখানে কাজ করেন। উৎপাদিত পণ্য সামগ্রী কারখানা ভবনের ষষ্ঠ তলায় মজুদ রাখা ছিল। কীভাবে আগুন লাগতে পারে বা কী পরিমাণ মালামাল ওই গুদামে ছিল তা এ মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না।

ঘটনাস্থলে উপস্থিত কলকারাখানা অধিদপ্তরের সহকারী মহাপরিদর্শক মো. মোতালিব মিয়া সাংবাদিকদের বলেন, ‘এই কারখানায় নিয়মিত অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করা হতো না। ছয়তলার ওপরে গুদাম রাখারও নিয়ম নেই।’

তিনি আরও বলেন, ‘কারখানায় ফায়ার অ্যালার্ম ও অগ্নি নির্বাপনের পর্যাপ্ত সরঞ্জাম ছিল না বলে ২০-২৫ দিন আগেও আমরা নোটিশ দিয়েছিলাম। কিন্তু কারখানা কর্তৃপক্ষ কোনো জবাব দেয়নি। এ কারণে কলকারখানা অধিদপ্তর তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে।’

  

আপনার মন্তব্য লিখুন