আজ | রবিবার, ১৯ জানুয়ারী ২০২০
Search


  • জাতীয়

আপডেট: ৫:২৯ অপরাহ্ন, ১৬ জানুয়ারী, ২০২০

জুম্মার মধ্য দিয়ে শুরু দ্বিতীয় পর্ব

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এই পর্ব শেষ হবে ১৯ জানুয়ারি। এ পর্বের কার্যক্রম চালানোর জন্য দিল্লির মাওলানা সাদ কান্ধলভির অনুসারীদের ময়দানের দায়িত্বও বুঝিয়ে দেওয়া হয়েছে।বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মতোই কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকছে দ্বিতীয় পর্বেও। এরই মধ্যে ইজতেমা ময়দান ও … বিস্তারিত » »

আপডেট: ২:১৩ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২০

আনুষ্ঠানিকভাবে সংসার শুরু করবেন গুলতেকিন-আফতাব

কয়েক মাস আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফতাব আহমদকে বিয়ে করেছেন কবি গুলতেকিন খান। তবে এখনো একসঙ্গে থাকা শুরু করেননি তারা। খুব শিগগির বিয়ের অনুষ্ঠান করে নতুনভাবে পথচলা শুরু করবেন গুলতেকিন-আফতাব দম্পতি। সম্প্রতি এক সাক্ষাতকারে গুলতেকিন ও আফতাব দুজনেই এ কথা জানিয়েছেন।গুলতেকিন বলেন, ‘আমরা … বিস্তারিত » »

আপডেট: ২:৩৬ অপরাহ্ন, ১৪ জানুয়ারী, ২০২০

যাত্রীর পেটে ৫০ লাখ টাকার সোনা!

সংযুক্ত আরব আমিরাত ফেরত যাত্রীর পেটে বিশেষ কায়দায় রাখা ৫০ লাখ টাকা দামের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার (১৩ জানুয়ারি) রাতে ওই যাত্রীর পেট এই স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা।ওই যাত্রীর নাম মোহাম্মদ মোরশেদ। সোমবার রাত ৯টার দিকে এয়ার এরাবিয়ার জি … বিস্তারিত » »

আপডেট: ২:২৮ অপরাহ্ন, ১৪ জানুয়ারী, ২০২০

নি‌বে‌দিত হ‌য়ে কাজ কর‌বো : তাপস

সু‌যোগ দিলে‌ নি‌বে‌দিত হয়ে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার দুপুরে কামরাঙ্গীর চর ঝাউচর বাজারে গণসংযোগের সময় তিনি এই প্রতিশ্রুতি দেন।তাপস বলেন, আমরা চাই এই অবহেলিত কামরাঙ্গীরচর যেন আধুনিক রূপ পায়। আপনাদের কাছে … বিস্তারিত » »

আপডেট: ১:৫৯ অপরাহ্ন, ১৪ জানুয়ারী, ২০২০

কায়সারের মৃত্যুদণ্ড আপিলেও বহাল

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক কৃষি প্রতিমন্ত্রী এবং জাতীয় পার্টির নেতা সৈয়দ মোঃ কায়সারের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অন্য সদস্যরা হলেন- বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি … বিস্তারিত » »

আপডেট: ২:০৫ অপরাহ্ন, ৯ জানুয়ারী, ২০২০

১১ বছর ব্যবধানে বাবা-ছেলেকে হত্যা করল বিএসএফ

১১ বছর আগে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়েছিলেন বুদ্ধু নামের এক ব্যক্তি। এবার তার ছেলেও বিএসএফের গুলিতে প্রাণ হারালেন।বুধবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের জোহরপুর সাতরশিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক প্রাণ হারান।এরমধ্যে বুদ্ধর ছেলে সেলিমও (২১) রয়েছেন। তার গ্রামের বাড়ি শিবগঞ্জ উপজেলার … বিস্তারিত » »

আপডেট: ৩:০১ অপরাহ্ন, ৮ জানুয়ারী, ২০২০

ধর্ষক মজনুর বাড়ি নোয়াখালী

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার নাম মজনু এবং বাড়ি নোয়াখালী। তাকেই ‘ধর্ষক বলে শনাক্ত’ করেছেন ঢাবির ওই ছাত্রী।বুধবার সকালে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক সারোয়ার বিন কাশেম জানান, র‍্যাব সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে। … বিস্তারিত » »

আপডেট: ১১:২১ পূর্বাহ্ন, ৮ জানুয়ারী, ২০২০

মজনু সিরিয়াল রেপিস্ট: র‌্যাব

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনু (৩০) একজন ‘সিরিয়াল রেপিস্ট’ বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম। তিনি জানান, ধর্ষক মজনু মাদকাসক্ত। তার স্ত্রী মারা যাওয়ার পর পরিবারের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন হযে যায়। ঢাকায় এসে সে প্রতিবন্ধী মেয়ে … বিস্তারিত » »

আপডেট: ৩:০২ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২০

কালো কাপড় বেঁধে ধর্ষণের প্রতিবাদ

বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার প্রতিবাদে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মঙ্গলবারও ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।সকাল থেকে মুখে কালো কাপড় বেঁধে … বিস্তারিত » »

আপডেট: ৩:০১ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২০

ছাত্রী ধর্ষণে ড. কামালের উদ্বেগ

খালেদা জিয়ার মামলা লড়ার কথা জানিয়েছেন সংবিধানের অন্যতম প্রণেতা জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন। খালেদা জিয়ার মামলা ড. কামাল হোসেন লড়বেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বলার কথা না। যদি প্রয়োজন হয় অবশ্যই আমি উদ্যোগ গ্রহণ করব। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের … বিস্তারিত » »