আজ | রবিবার, ২১ এপ্রিল ২০১৯
Search


  • জাতীয়

আপডেট: ১:৪৯ অপরাহ্ন, ২০ এপ্রিল, ২০১৯

৫৭  বার পড়া হয়েছে

ট্রাকচাপায় দুই অটোরিকশার ৪ যাত্রী নিহত

ময়মনসিংহে ট্রাকচাপায় দুই অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও তিনজন।শনিবার সকাল ১১টার দিকে সদর উপজেলার আলালপুর এলাকায় ময়মনসিংহ-শেরপুর সড়কে এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি।কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, আলালপুর এলাকায় প্রথমে দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় … বিস্তারিত » »

আপডেট: ১:৪৯ অপরাহ্ন, ২০ এপ্রিল, ২০১৯

৩৮  বার পড়া হয়েছে

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম সূচকে বাংলাদেশ ১৫০তম

বিশ্বে মুক্ত গণমাধ্যমের সূচক বা ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম সূচক-২০১৯ এ বাংলাদেশের অবস্থান ১৫০তম। এ সূচক অনুযায়ী সবচেয়ে বেশি স্বাধীনতা ভোগ করে নরওয়ে। তারা রয়েছে ১৮০টি দেশের মধ্যে এক নম্বরে। আর সবচেয়ে খারাপ অবস্থা তুর্কমেনিস্তানের। তারা রয়েছে তালিকার একেবারে শেষে অর্থাৎ ১৮০ নম্বরে। সূচকে বলা হয়েছে, বাংলাদেশ … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৪ অপরাহ্ন, ১৯ এপ্রিল, ২০১৯

৪৩  বার পড়া হয়েছে

সরকার বেকায়দায় নেই যে খালেদাকে যেকোনোভাবে মুক্তি দিতে হবে: তথ্যমন্ত্রী

রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে তিন দিনব্যাপী ‘রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ১৪২৬’ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ড. হাছান মাহমুদ।তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘সরকার এমন কোনো বেকায়দায় নেই যে আদালতে দণ্ডিত বেগম খালেদা জিয়াকে যেকোনো উপায়ে মুক্তি দিতে … বিস্তারিত » »

আপডেট: ৫:৪২ অপরাহ্ন, ১৯ এপ্রিল, ২০১৯

৪৭  বার পড়া হয়েছে

কোরআনকে অবমাননা, ফেসবুকজুড়ে সেফুদা’র ফাঁসি দাবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে বেশ পরিচিতি পেয়েছিলেন প্রবাসী বাংলাদেশি সেফাতুল্লা ‘সেফুদা’। রাজনীতিসহ নানা সামাজিক বিষয় নিয়ে বিতর্কিত মন্তব্য করে জন্ম দিয়েছেন আলোচনা-সমালোচনার।তেমনই বরাবরের মতো গত বুধবার নিজের ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন সেফাতুল্লা। লাইভে তিনি কথা বলেন মডেল ও অভিনেত্রী সাফা কবিরের সম্প্রতি একটি … বিস্তারিত » »

আপডেট: ৮:১২ অপরাহ্ন, ১৮ এপ্রিল, ২০১৯

৪৬  বার পড়া হয়েছে

নুসরাত হত্যাকাণ্ড: পুলিশের ভূমিকার বিচার বিভাগীয় তদন্ত চায় টিআইবি

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান হত্যাকাণ্ডের প্রেক্ষিতে পুলিশের বিরুদ্ধে গাফিলতি ও যোগসাজশের যে অভিযোগ উঠেছে তার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে ট্রান্সপ্যারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। বৃহস্পতিবার এক বিবৃতিতে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, সারাদেশে নারীর প্রতি সহিংসতা-সংখ্যা ও নৃশংসতার মাত্রা বিবেচনায় এখন যে পর্যায়ে পৌঁছেছে তা … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৮ অপরাহ্ন, ১৮ এপ্রিল, ২০১৯

৬৪  বার পড়া হয়েছে

কৃত্রিম পা পেলেন সেই রাসেল

গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় বাম পা হারানো রাসেল সরকারের কৃত্রিম পা সংযোজন করেছে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক এটি সংযুক্ত করেন।মোহাম্মদ শফিক জানান, রাসেলকে সিআরপির পক্ষ থেকে বিনাম‚ল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা … বিস্তারিত » »

আপডেট: ১:৪৪ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০১৯

৫৬  বার পড়া হয়েছে

ডাল ঘরের ওপর, শৈলকুপায় কুপিয়ে একজনকে হত্যা

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বসন্তপুর গ্রামে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে রতন মন্ডল (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় তৈয়ব আলী, সেকেনদার মন্ডল, দুলাল মন্ডল, কবীর মন্ডল, বাচ্চু মন্ডল ও আনোয়ার মন্ডল নামে ৬ ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে বসন্তপুর গ্রামের উকিল মন্ডলের ছেলে দুলাল মন্ডল … বিস্তারিত » »

আপডেট: ১:৪১ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০১৯

৫৫  বার পড়া হয়েছে

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার সকালে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। খবর বাসসেরজাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান জানাতে প্রধানমন্ত্রী … বিস্তারিত » »

আপডেট: ১২:২৬ অপরাহ্ন, ১৩ এপ্রিল, ২০১৯

৪৫  বার পড়া হয়েছে

ডাকাত সন্দেহে ৩ জনকে পিটিয়ে হত্যা

ফেনীর দাগনভূঁঞা উপজেলায় ডাকাত সন্দেহে তিনজনকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় জনগণ। এ সময় আরও একজন গুরুতর আহত হয়েছেন।শুক্রবার দিনগত রাতে উপজেলার মাতুভূঁঞা ইউনিয়নের আলীপুর গ্রামে এ ঘটনা ঘটে।দাগনভূঁঞা থানার ওসি সালেহ আহমদ পাঠান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।হতাহতদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি। পুলিশ তাদের শনাক্ত করার … বিস্তারিত » »

আপডেট: ১২:২৩ অপরাহ্ন, ১৩ এপ্রিল, ২০১৯

৫৪  বার পড়া হয়েছে

নুসরাত হত্যায় অভিযুক্ত শাহাদাত গ্রেফতার

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনের পুড়িয়ে হত্যার মামলার আসামি শাহাদাত হোসেনকে গ্রেফতার করা হয়েছে।শুক্রবার দিবাগত রাত পৌনে একটার দিকে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে তাকে গ্রেফতার করা হয়।ওই ঘটনার প্রধান অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ উদ দৌলার ঘনিষ্ঠ বলে পরিচিত শাহাদাতকে গ্রেফতারের বিষয়টি সমকালকে নিশ্চিত করেছে পুলিশ ব্যুরো … বিস্তারিত » »