আজ | রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯
Search

ঢাকাই ছবিতে নিয়মিত প্লেব্যাকে আগ্রহী সুমনা

চাহিদা নিউজ ডেস্ক | ১২:১৮ অপরাহ্ন, ৪ নভেম্বর, ২০১৭

chahida-news-1509776337.jpg

কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী সুমনা সামন্ত মুখার্জির প্রথম গানের অ্যালবাম ‘আঙুলের আলতো ছোঁয়ায়’ প্রকাশিত হয় গত বছর। এরই মধ্যে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরানের সঙ্গে দ্বৈতকণ্ঠে তিনি গান গেয়েছেন। গানের শিরোনাম ছিল ‘মন আমার’। গানটি এ পর্যন্ত ইউটিউবে এক লাখের বেশি দর্শক দেখেছেন। এ গানটির পাশাপাশি ‘নীলফড়িং’ নামে বাংলাদেশের নতুন একটি ছবিতে প্লেব্যাক করেছেন সুমনা। ইদ্রিস হায়দার পরিচালিত এ গানটির সংগীত পরিচালনা করেছেন কলকাতার সৈকত দেব।

সুমনা মানবজমিনকে বলেন, বাংলাদেশে এসে কাজ করে ভীষণ ভালো লেগেছে আমার। ‘নীলফড়িং’ ছবিটি খুব শিগগিরই মুক্তি পাবে বলে জেনেছি। এ ছবির পাশাপাশি আরো কয়েকটি ছবিতে প্লেব্যাক নিয়ে কথা চলছে। আমি বাংলাদেশের ছবিতে নিয়মিত কাজ করতে আগ্রহী। মাঝে কণ্ঠশিল্পী ইমরানের

সঙ্গেও কাজ হয়েছে। কাজটি থেকে বেশ সাড়াও পাচ্ছি। এদেশের মিউজিশিয়ানের সঙ্গে বেশি বেশি কাজ হোক এটাই চাওয়া আমার। উল্লেখ্য, সুমনা সামন্ত মুখার্জি এই মুহূর্তে সংগীতশিল্পী হিসেবে দুই বাংলায় পরিচিত মুখ হয়ে উঠেছেন। পেশায় তিনি পরিসংখ্যানের অধ্যাপিকা কিন্তু গানের প্রতি ভালোবাসা অনেকগুণ বেশি। মায়ের কাছে সংগীতশিক্ষায় হাতেখড়ি হলেও শাস্ত্রীয়সংগীত শিক্ষা পেয়েছেন অনেক গুণী সংগীত গুরুর কাছ থেকে। সেই সংগীত শিক্ষার যাত্রা এগিয়ে চলেছে পণ্ডিত যশরাজ জির সুযোগ্য ছাত্র পণ্ডিত সৌগত বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। সুমনার কণ্ঠে গাওয়া রবীন্দ্রসংগীত ‘দিন ফুরালো’র মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে গত ২২শে শ্রাবণ কবিগুরুর প্রয়াণ দিবসে। গানটি প্রকাশের পর বেশ সাড়া পান তিনি। সামনে ইন্দো-বাংলাদেশ কয়েকটি প্রজেক্ট তার আসছে। দুই বাংলার মানুষের ভালোবাসা তাকে আরো অনেক নতুন গান উপহার দিতে প্রেরণা জোগাবে বলে সুমনা জানান। 

  

আপনার মন্তব্য লিখুন