আজ বৃহঃস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ |
Search


  • লাইফস্টাইল

আপডেট: ১১:১২ পূর্বাহ্ন, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

২৭০  বার পড়া হয়েছে

স্ট্রোকে আক্রান্তদের দ্রুত সুস্থ করে তুলবে 'সেন্সর প্যাচ'

হাতে বেঁধে রাখা যায় এমন একটি সেন্সর প্যাচ তৈরি করতে চলেছেন মার্কিন বিজ্ঞানীরা, যা স্ট্রোকে আক্রান্ত রোগীদের দ্রুত সুস্থ করে তুলতে সাহায্য করবে।বিবিসির এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়ে বলা হয়েছে, এই সেন্সর ক্রমাগত রোগীর অবস্থা তার চিকিৎসকের কাছে পাঠাবে।বিজ্ঞানীদের যে দলটি এটি তৈরি করছেন তারা বলছেন, … বিস্তারিত » »

আপডেট: ১২:১৪ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০১৭

৩৬৭  বার পড়া হয়েছে

গরম পানি দিয়ে গোসলের উপকারিতা

শীতের ঠান্ডা পানি জমের মতো ভয় পান অনেকে। তাই গোসলের জন্য কুসুম গরম পানি তাদের চাই-ই চাই। এ কুসুম গরম পানি আপনাকে কেবল ঠান্ডার হাত থেকেই রেহাই দেবে না, এর রয়েছে বেশকিছু উপকারিতা। এবেলার প্রতিবেদন। এবার আসুন জেনে নিই কুসুম গরম পানি দিয়ে গোসলের নানা গুণ-১. … বিস্তারিত » »

আপডেট: ১২:১৩ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০১৭

৩৩৬  বার পড়া হয়েছে

শীতে বাতের ব্যথা কমাতে

যাদের আর্থাইটিস বা বাতের ব্যথা আছে শীতের সময় তাদের কষ্ট আরো বেড়ে যায় ।এই সময়ে কারো কারো ব্যথা এতটাই অসহনীয় হয়ে ওঠে যে, কোমর, হাঁটু, কনুই, ঘাড় কিংবা গোড়ালির ব্যথায় রীতিমতো কাবু হয়ে পড়েন।বিশেষ করে বয়স্করা এ ধরনের সমস্যায় বেশি ভোগেন। বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত ব্যয়াম … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৪ অপরাহ্ন, ২৪ নভেম্বর, ২০১৭

২৫১  বার পড়া হয়েছে

নিজেকে একা করে দিচ্ছে ফেসবুক

একা করে দিচ্ছে ফেসবুক অস্ট্রেলিয়াতে থাকায় প্রিয় বন্ধু কান্তার সঙ্গে প্রিয়ার দেখা হয় না ১০ বছর, সামনাসামনি দেখা না হওয়ার কষ্ট কমিয়ে দিয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম, বিশেষ করে ফেসবুক। কান্তা কোথায় ঘুরতে যাচ্ছে, প্রিয়ার বাসায় কারা বেড়াতে আসছে সব আপডেটই পাওয়া যায় ফেসবুকে। আজকাল বন্ধুরা বেইরে … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৭ অপরাহ্ন, ১০ নভেম্বর, ২০১৭

৪৩৯  বার পড়া হয়েছে

জেনে নিন ভেসলিনের যত বিচিত্র ব্যবহার!

ভেসলিন প্রতিটি ঘরেই একটি পরিচিত নাম। শীতকাল আসলেই সবার ত্বকের নানাবিদ সমস্যার জন্যে অনেকেই ভেসলিন ব্যবহার করে থাকেন। ভেসলিন ১৮৫৯ সালে পেনসিলভানিয়াতে উদ্ভাবিত হয়। শুরুতে কাটা ছেঁড়া ও পোড়া নিরাময়ের জন্য ব্যবহৃত হত। তারপর শীতে ত্বকের সুরক্ষায় ব্যবহার শুরু হয়। কিন্তু আপনারা অনেকেই হয়তো জানেন না … বিস্তারিত » »

আপডেট: ১১:১১ পূর্বাহ্ন, ৭ নভেম্বর, ২০১৭

২৮১  বার পড়া হয়েছে

বগুড়ার দই

শেষের পাতে দই, খাদ্যবিলাসী বাঙালির প্রিয় পদ। এ খাবারটির সাথে জড়িয়ে আছে বগুড়ার ঐতিহ্য। আর বগুড়ার দই তৈরির ইতিহাস প্রাচীন।প্রায় দেড়শ বছর আগে বগুড়ার শেরপুর উপজেলার ঘোষ পরিবারের হাত ধরে দই তৈরি শুরু হয়। শুরুতে তৈরি হতো ডুঙ্গিতে (সরু ঘটির মতো গভীর পাত্রে)।স্থানীয় গৌর গোপাল পাল … বিস্তারিত » »

আপডেট: ১০:৫২ পূর্বাহ্ন, ৪ নভেম্বর, ২০১৭

২৪০  বার পড়া হয়েছে

রূপচর্চায় তেজপাতার ব্যবহার

স্বাস্থ্য সুরাক্ষায় নয় তেজপাতা ব্যবহার করা হয় রুপচর্চায়ও তেজপাতার পুষ্টিগুণ শারীরিক নানা সমস্যা থেকে মুক্ত রাখতে সহায়তা করে। শুধু তাই নয়, তেজপাতার রয়েছে ত্বকের ব্রণ, বয়েসর ছাপ, চোখের নিচের দাগ ইত্যাদি দূর করার ক্ষমতা। চলুন, তাহলে দেখে নিন রূপচর্চায় তেজপাতার এমনই কিছু অসাধারণ ব্যবহার।.১. একটি প্যানে … বিস্তারিত » »

আপডেট: ১১:১৩ পূর্বাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৭

২৪৫  বার পড়া হয়েছে

সুস্বাদু মুরগির টেংরি কাবাব

কাবাব খেতে ভালোবাসেন অনেকেই। রেস্টুরেন্টে গিয়ে ঝটপট অর্ডারও দিয়ে বসেন প্রিয় এই খাবারটির। সেরকমই একটি খাবার হলো মুরগির টেংরি কাবাব। এই টেংরি কাবাব খুব সহজেই বাসায় বানানো যায়। রইলো রেসিপি।উপকরণ: মুরগির রান ৪টি, কাবাবের মসলা-১ টেবিল-চামচের একটু কম, আদাবাটা-১/২ চা-চামচ, রসুনবাটা-১/২ চা-চামচ, পেয়াজ বাটা-১ চা চামচ, … বিস্তারিত » »

আপডেট: ৭:১৬ অপরাহ্ন, ১৯ অক্টোবর, ২০১৭

২৪৫  বার পড়া হয়েছে

বিকেলের আড্ডায় থাকুক ভিন্ন স্বাদের ‘ঝালমুড়ি’

গল্পের ফাঁকে ফাঁকে মুঠো ভরে ঝালমুড়ি চিবানোর মজাই আলাদা। আবার সেই ঝালমুড়িও হয়ে থাকে নানা স্বাদের। তাছাড়া ঝালমুড়ি সকলেই তৈরি করতে জানেন। এটি নতুন কিছু নয়। ঘরে তৈরি ঝালমুড়ির স্বাদ একটু আলাদাই থাকে বাইরের ঝালমুড়ি থেকে। তবে আজকে একটু নতুন স্বাদের ঝালমুড়ির রেসিপি জানিয়ে দিচ্ছি আপনাদের। … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৭ পূর্বাহ্ন, ১৪ অক্টোবর, ২০১৭

২৮৭  বার পড়া হয়েছে

রাত জাগলে কমে মস্তিষ্কের ক্ষমতা!

দেহঘড়িকে বলা হয় বায়োলজিক্যাল ক্লক। এটি প্রাকৃতিক নিয়মেই চলে। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমানোর আগ পর্যন্ত এই ঘড়ি চলে তার স্বাভাবিক নিয়মে। এর বাইরে গেলেই শুরু হয় নানান রোগ। সম্প্রতি বায়োলজিক্যাল ক্লকের উপর গবেষণা চালিয়ে তিন মার্কিন গবেষক জানিয়েছেন, সামান্য অনিয়ম দীর্ঘদিন … বিস্তারিত » »