আজ | সোমবার, ৬ এপ্রিল ২০২০
Search


  • বিদেশ

আপডেট: ৯:১৭ অপরাহ্ন, ১০ মার্চ, ২০২০

উহান গেলেন চীনা প্রেসিডেন্ট

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মারণঘাতী করোনা ভাইরাসের মূলকেন্দ্র চীনের উহান শহর পরিদর্শন করেছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। শি এমন সময় উহান গেলেন যখন সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত মারা যাওয়ার সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে গেছে। একইসঙ্গে শি’র সফর এমন ইঙ্গিত দিচ্ছে যে চীনে হয়তো করোনা ভাইরাসের মহামারি … বিস্তারিত » »

আপডেট: ৯:৪০ অপরাহ্ন, ৯ মার্চ, ২০২০

পালিয়ে গেলেন করোনা আক্রান্ত যাত্রী, খুঁজছে পুলিশ

তিনি দাগী কোনো অপরাধী নন। একেবারেই সাদামাটা সাধারণ নাগরিক। কিন্তু বিমান থেকে নেমেই নিরুদ্দেশ হয়ে গেছেন। ফলে তার খোঁজে মাঠে নেমেছে ব্যাঙ্গালুরু পুলিশ ও স্বাস্থ্যকর্তারা।কারণ আর কিছুই নয়, করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহ। ওই ব্যক্তি গতকাল রোববার দুবাই থেকে ব্যাঙ্গালুরু বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর ব্যাঙ্গালুরু জেলা … বিস্তারিত » »

আপডেট: ৯:২২ অপরাহ্ন, ৮ মার্চ, ২০২০

ভারতের চীনা জাহাজ আটকে পাকিস্তানের প্রতিবাদ

পাকিস্তানগামী চীনের একটি জাহাজ আটক করেছে ভারত। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কাজে লাগে এমন উপকরণ বহনের অভিযোগে সম্প্রতি গুজরাটের কান্দলা বন্দর কর্তৃপক্ষ ওই জাহাজটি আটক করেছে। এর প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান।পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়শা ফারুকি বলেছেন, জাহাজে সামরিক সরঞ্জাম রয়েছে বলে ভারত যে দাবি করছে তা পুরোপুরি … বিস্তারিত » »

আপডেট: ৯:০৩ অপরাহ্ন, ৬ মার্চ, ২০২০

হাসপাতাল থেকে পালিয়েছেন করোনা রোগী

হাসপাতাল থেকে পালিয়েছেন করোনা আক্রান্ত একজন রোগী। ভারতের ওডিশার একটি হাসপাতালে একজন আইরিশ নাগরিককে ভর্তি করা হয়। ভারতীয় গণমাধ্যম জানায়, করোনা আক্রান্ত সন্দেহে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার রাতে তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। এতে সবার মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।ওড়িশার কটক শহরের একটি … বিস্তারিত » »

আপডেট: ৯:৪২ অপরাহ্ন, ৪ মার্চ, ২০২০

পশ্চিমবঙ্গে বাস করা সাবই ভারতের নাগরিক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, যারা বাংলাদেশ থেকে এদেশে এসেছেন এবং নির্বাচনে ভোট দিয়েছেন তারা ভারতের নাগরিক। এবং তাদের নতুন করে নাগরিকত্বের আবেদন করতে হবে না। খবর এনডিটিভি’র।মঙ্গলবার একথা বলেন তিনি। দিল্লিতে সহিংসতায় ৪৬ জনের মৃত্যুর কঠোর সমালোচনা করেন তৃণমূলনেত্রী। বলেন, পশ্চিমবঙ্গকে আর একটা দিল্লি হতে … বিস্তারিত » »

আপডেট: ৯:২৫ অপরাহ্ন, ২ মার্চ, ২০২০

করোনায় খোমেনির উপদেষ্টার মৃত্যু

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের পর কাঁপছে মধ্যপ্রাচ্যের ইসলামী প্রজাতান্ত্রিক দেশ ইরান। দেশটিতে সময়ের সাথে পাল্লা দিয় দীর্ঘ হচ্ছে লাশের মিছিল।দেশটিতে এবার সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির একজন শীর্ষ উপদেষ্টা প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ইরানে করোনা প্রকোপে ৬০ জনের মৃত্যু হল। যা চীনের বাহিরে সর্বোচ্চ। সোমবার রাষ্ট্রীয় … বিস্তারিত » »

আপডেট: ৯:২৩ অপরাহ্ন, ২৯ ফেব্রুয়ারি, ২০২০

কে এই মুহাইদ্দীন

অবশেষে মালয়েশিয়ার রাজনীতিতে ঘটলো সকল নাটকীয়তার অবসান। শনিবার দেশটির অন্যতম প্রভাবশালী নেতা মুহাইদ্দীন বিন হাজী মুহাম্মদ ইয়াসিনকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন রাজা পাহাংয়ের সুলতান আবদুল্লাহ সুলতান আহমাদ শাহ।এদিন মালয়েশিয়ার রাজ পরিবারের মুখপাত্র আহমদ ফাদিল শামসুদ্দীন এক বিবৃতিতে জানান, দেশটির রাজা সংসদের ২২১ সদস্যের সঙ্গে সাক্ষাতের পর … বিস্তারিত » »

আপডেট: ৯:১৬ অপরাহ্ন, ২৯ ফেব্রুয়ারি, ২০২০

আফগান যুদ্ধে পরাজয় মানল যুক্তরাষ্ট্র

ওসামা বিন লাদেনকে ঘিরে ১৯ বছর আগে আফগানিস্তানে হামলা শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র। দীর্ঘ সংঘাতে জড়িয়ে শেষ পর্যন্ত তালেবানের শর্ত মেনে নিয়ে আফগানিস্তান ছাড়তে চুক্তি সই করেছে দুই পক্ষ।শনিবার (২৯ ফেব্রুয়ারি) কাতারের রাজধানী দোহায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এবং তালেবান নেতাদের উপস্থিতিতে এই চুক্তি সই হয়। … বিস্তারিত » »

আপডেট: ৫:৫২ অপরাহ্ন, ২৬ ফেব্রুয়ারি, ২০২০

দিল্লিতে মুসলিমদের টার্গেট করে হামলা

সহিংসতায় টগবগ করে ফুটছে ভারতের রাজধানী দিল্লির বিভিন্ন এলাকা। এরই মধ্যে সেখানে কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। জারি করা হয়েছে কারফিউ। হিন্দু-মুসলিমদের মধ্যে সৃষ্টি হয়েছে দাঙ্গা পরিস্থিতি। অনেক মুসলিমের বাড়িঘর, দোকানপাট টার্গেট করা হয়েছে। কয়েক দশকের মধ্যে ভারতের রাজধানী নয়া দিল্লিতে এত ভয়াবহ সহিংসতা ঘটেনি। নাগরিকত্ব … বিস্তারিত » »

আপডেট: ১১:১০ পূর্বাহ্ন, ২৬ ফেব্রুয়ারি, ২০২০

দিল্লিতে দেখামাত্র গুলির নির্দেশ : নিহত ১৮

টানা তিন দিন ধরে চলছে নাগরিকত্ব আইন নিয়ে দুই পক্ষের সংঘর্ষ। ফলে রণক্ষেত্রে পরিণত হয়েছে উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন এলাকা। অভিযোগ, একদল মানুষ লাঠি, রড নিয়ে মুসলিমদের উপর সংঘবদ্ধভাবে আক্রমণ চালাচ্ছে। পুড়িয়ে দিচ্ছে মুসলিমদের বাড়িঘর ও দোকান। বহু জায়গাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় দেখামাত্র … বিস্তারিত » »