আজ | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯
Search

পাকিস্তানেও ইসলামী বিপ্লব চায়: ইমরান খান

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫৭ অপরাহ্ন, ২৩ এপ্রিল, ২০১৯

chahida-news-1556006262.jpg

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমরা ইসলামী বিপ্লবকে সমর্থন করি। নতুন পাকিস্তানও এমনটি বিপ্লব ঘটাতে চায়।

ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি বলেন, দুই দেশই নিজ ভূখণ্ড থেকে সন্ত্রাসী তৎপরতার সুযোগ দেবে না। এ ক্ষেত্রে সহযোগিতার জন্য দুই দেশের নিরাপত্তাপ্রধানরা আলোচনায় বসবেন।

তিনি আরও বলেন, তার সরকার প্রথমবারের মতো দেশের বিদ্রোহী গোষ্ঠীগুলোকে ভেঙে দিয়েছে এবং তা বাইরের দেশের কোনো চাপের কারণে করা হয়নি। কাজেই আমাদের দেশের মাটিতে কারও বিরুদ্ধে ব্যবহার করতে দেয়া হবে না।-খবর দ্য নিউজ ইন্টারন্যাশনাল ও এএফপির

‘গত ১২ থেকে ১৩ বছর ধরে পাকিস্তান সন্ত্রাসবাদের ভোগান্তি সহ্য করেছে। সন্ত্রাসী তৎপরতার কারণে পাকিস্তানের ৭০ হাজার নাগরিক প্রাণ হারিয়েছেন।’

ইমরান খান বলেন, আমরা আফগানিস্তানের চেয়ে ভাগ্যবান। সেখানে ন্যাটো শক্তি ও আফগান নিরাপত্তা বাহিনী থাকা সত্ত্বেও জঙ্গিবাদকে সামাল দিতে পারেনি। কিন্তু পাকিস্তান পেরেছে।

এর আগে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির আমন্ত্রণে বিশাল প্রতিনিধিদল নিয়ে দুদিনের ইরান সফরে যান ইমরান খান। গত বছর ক্ষমতায় আসার পর এই প্রথম তেহরান সফর করেন তিনি।

ইমরান খান বলেন, তৃতীয় কোনো শক্তি ইরান-পাকিস্তান সম্পর্ক ক্ষতিগ্রস্ত করতে পারবে না। এদিকে হাসান রুহানি বলেন, ইসলামাবাদের সঙ্গে ব্যবসা ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে তেহরান প্রস্তুত।

রুহানি বলেন, বর্তমান পরিস্থিতিতে আঞ্চলিক দেশগুলোকে নিজেদের স্বার্থে স্বাধীন ও সরাসরি সিদ্ধান্ত নিতে হবে।

  

আপনার মন্তব্য লিখুন