আজ | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯
Search

সৌদি ও আমিরাতে হামলা চালাতে সক্ষম: হুতিপ্রধান

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫৬ অপরাহ্ন, ২৩ এপ্রিল, ২০১৯

chahida-news-1556006169.jpg
ফাইল ছবি

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের প্রধান আবদুল মালেক আল হুতি বলেছেন, তারা সৌদি আরব ও আরব আমিরাতের লক্ষ্যবস্তুতে হামলা চালাতে পারেন।

২০১৫ সাল থেকে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট। তিনি বলেন, জোটের বিরুদ্ধে তারা লড়াই চালিয়ে যেতে প্রস্তুত।

গত চার বছরের যুদ্ধে দুর্ভিক্ষের কিনারে গিয়ে ঠেকেছে ইয়েমেন। দেখা দিয়েছে অর্থনৈতিক বিপর্যয়।

হুতিদের পরিচালিত আল মাসিরাহ টেলিভিশনকে দেয়া এক বিরল ভাষণে আবদুল মালেক হুতি বলেন, আমরা স্থল ও মুখোমুখি যুদ্ধে প্রস্তুত। আমরা লোকবল, অর্থ ও অস্ত্র নিয়ে লড়াইয়ে প্রস্তুত।

‘আমরা আত্মোৎসর্গ করতে রাজি। যদি তারা হোদাইদা বন্দরে লড়াই বাড়াতে চায়, তবে সৌদি আরব ও আমিরাতের গুরুত্বপূর্ণ কৌশলগত লক্ষ্যবস্তুতে আমরা হামলা চালাতে সক্ষম।’

তিনি বলেন, আমাদের ক্ষেপণাস্ত্র রিয়াদ, আবুধাবি ও দুবাইয়ে আঘাত হানতে পারবে। গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুগুলো ধ্বংস করে দিতে পারবে।

এর আগে ইরানসংশ্লিষ্ট হুতি বিদ্রোহীরা সৌদি আরবের সীমান্ত শহর, রাজধানী রিয়াদে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ ছাড়া আবুধাবি ও দুবাইয়ের বিমানবন্দরে ড্রোন হামলা চালানো দাবি করেছে।

সৌদি আরব দাবি করছে, তাদের বিমানবাহিনী সব ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে। ড্রোন হামলার শিকার হওয়ার কথা অস্বীকার করেছে আরব আমিরাত।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক লাখ লোক নিহত হয়েছেন।

  

আপনার মন্তব্য লিখুন