আজ শুক্রবার, ২২ মার্চ ২০১৯ |
Search

প্রচ্ছদ বিদেশ ৮৫০ ভারতীয় বন্দিকে মুক্তি দেবে সৌদি

৫৯  বার পড়া হয়েছে

৮৫০ ভারতীয় বন্দিকে মুক্তি দেবে সৌদি

১১:১৪ পূর্বাহ্ন, ২২ ফেব্রুয়ারি, ২০১৯

  

chahida-news-1550812453.jpg

সৌদি আরবের কারাগারে বন্দি ৮৫০ ভারতীয়কে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে যুবরাজ মোহাম্মদ এই নির্দেশ দেন বলে নয়াদিল্লি জানিয়েছে। খবর এনডিটিভি ও আল-জাজিরা’র

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বুধবার রাতে এক টুইটার বার্তায় জানান, আরেকটি বড় অর্জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার দেশের কারাগারে সাড়ে ৮শ’ ভারতীয় বন্দিকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়া ভারত থেকে দুই লাখ হজযাত্রী সৌদিতে যেতে পারবেন বলেও জানিয়েছেন যুবরাজ।

এর আগে বুধবার প্রধানমন্ত্রী মোদী এবং যুবরাজ বিন সালমান দ্বিপাক্ষিক বৈঠক করেন। তারা সন্ত্রাসবাদ ইস্যুতে কড়া বার্তা দেন। যুবরাজ কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার নিন্দা জানান। গত মঙ্গলবার রাতে দিল্লিতে আসেন যুবরাজ বিন সালমান। এর আগে তিনি পাকিস্তান সফর করেন।

সৌদি যুবরাজ গতকাল চীনে পৌঁছান। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করার কথা যুবরাজের। বৈঠকে জ্বালানি ইস্যুতে বড় ধরনের সমঝোতা হতে পারে। কারণ চীন জ্বালানির জন্য সৌদি আরবের ওপর অনেকটা নির্ভরশীল। আর চীন সৌদি আরবের সবচেয়ে বড় বাণিজ্যিক অংশীদার। গত বছর দুই দেশের মধ্যে বাণিজ্যের পরিমাণ ছিল ৬৩ দশমিক ৩ বিলিয়ন ডলারের সমপরিমাণ।

  

আপনার মন্তব্য লিখুন