আজ | রবিবার, ১৯ জানুয়ারী ২০২০
Search


  • বিদেশ

আপডেট: ২:১৭ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২০

রোহিঙ্গা গণহত্যার রায় ২৩ জানুয়ারি

রোহিঙ্গাদের গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় আগামী ২৩ জানুয়ারি ঘোষণা করবে আন্তর্জাতিক আদালতে (আইসিজে) । সোমবার এই তথ্য নিশ্চিত করেছে গাম্বিয়ার বিচারবিষয়ক মন্ত্রণালয়।মিয়ানমারের বিরুদ্ধে ১৯৮৪ সালের আন্তর্জাতিক জেনোসাইড কনভেনশন ভঙ্গের অভিযোগ এনেছে গাম্বিয়া। ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের বেশ কয়েকটি সেনা পোস্টে হামলার ঘটনাকে … বিস্তারিত » »

আপডেট: ২:১১ অপরাহ্ন, ১৫ জানুয়ারী, ২০২০

বাংলায় স্ট্যাটাস বার্নি স্যান্ডার্সের

বাংলায় স্ট্যাটাস দিলেন মার্কিন সিনেটর ও ডেমোক্র্যাট দলের রাজনীতিবিদ বার্নি স্যান্ডার্স। চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জোর প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে এ স্ট্যাটাস দেন বার্নি স্যান্ডার্স। এতে তিনি লেখেন, ‘স্বাস্থ্যসেবা একটি মানবাধিকার’।বার্নি স্যান্ডার্সের দেওয়া পোস্টটিতে … বিস্তারিত » »

আপডেট: ১২:১০ অপরাহ্ন, ১৩ জানুয়ারী, ২০২০

বিমানঘাঁটির ধ্বংস্তূপের ভিডিও প্রকাশ

ইরানের ক্ষমতাধর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে ইরাকে মার্কিন ঘাঁটিতে চালানো ক্ষেপণাস্ত্র হামলায় যে ক্ষয়ক্ষতি হয়েছে, তার প্রথম ভিডিও প্রকাশ করেছে মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন।গত বুধবার ভোরে ইরাকের দুটি মার্কিন বিমানঘাঁটি আল-আসাদ ও ইরবিলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ৮০ মার্কিন সেনা নিহত ও ২০০ … বিস্তারিত » »

আপডেট: ২:০১ অপরাহ্ন, ৯ জানুয়ারী, ২০২০

আহত মার্কিন সেনার চিকিৎসা নিচ্ছে ইসরাইলে

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত ২২৪ মার্কিন সেনা ইসরাইলে চিকিৎসা নিচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে তেহরানভিত্তিক একটি সংবাদমাধ্যম। ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইরাকের আল-আনবার প্রদেশে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি আইন আল-আসাদের রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানানো হয় ওই প্রতিবেদনে।ইসরাইলি সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার সংবাদমাধ্যম পার্স … বিস্তারিত » »

আপডেট: ২:৫৮ অপরাহ্ন, ৮ জানুয়ারী, ২০২০

ইউক্রেনের বিমান বিধ্বস্তে নিহত ১৭৬

ইরানের তেহরানে ইমাম খোমেনী আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে পারান্দ এলাকায় ইউক্রেনের একটি বিমান বিধ্বস্ত হয়ে ১৭৬ জন আরোহীর সবাই নিহত হয়েছে। এর মধ্যে ১৬৭ জন যাত্রী ও ৯ জন ক্রু রয়েছে। সেখানে এখনও উদ্ধার তৎপরতা চলছে।ইমাম খোমেনী বিমানবন্দর সিটির মুখপাত্র আলী কাশানি বলেছেন, উড্ডয়নের পর বিমানটিতে আগুন … বিস্তারিত » »

আপডেট: ২:৫৫ অপরাহ্ন, ৮ জানুয়ারী, ২০২০

হামলায় ৮০ সন্ত্রাসী মার্কিন সেনা নিহত

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি ইরাকের পশ্চিমাঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি ‘আইন আল-আসাদে' ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ জন মার্কিন সন্ত্রাসী সেনা নিহত ও অন্তত ২০০ আহত হয়েছে বলে দাবি করেছে পারস টুডে।ইরানের সামরিক সূত্রের বরাত দিয়ে গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, ইরানের নিক্ষিপ্ত … বিস্তারিত » »

আপডেট: ৫:৩৩ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২০

সোলাইমানির জানাজায় পদদলিত হয়ে ৩৫ জনের প্রাণহানি

মার্কিন হামলায় নিহত কাসেম সোলাইমানির শোক মিছিলে পদদলিত হয়ে তার নিজশহর কেরমানে ৩৫ ইরানির মৃত্যু হয়েছে।দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, তার দাফনানুষ্ঠানে লাখ লাখ শোকার্ত মানুষের ঢল নেমেছে। এতে আরও ৪৫জন আহত হয়েছেন।ঘটনাস্থলের ভিডিওতে দেখা গেছে, শোকার্ত লোকজন অবসন্ন হয়ে ফ্লোরে পড়ে আছেন। অন্যরা তাদের বুকে ঘষামাজা … বিস্তারিত » »

আপডেট: ১:৩৫ অপরাহ্ন, ৬ জানুয়ারী, ২০২০

ট্রাম্পের মাথা দাম ৮০ মিলিয়ন ডলার

ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন সেনাদের হামলায় নিহত হওয়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার ঘোষণা করা হয়েছে।নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, সোলাইমানিকে হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রকে কঠোর প্রতিশোধের হুমকি দিয়েছে ইরান। একই সঙ্গে ট্রাম্পের মাথার বিনিময়ে বড় অংকের পুরস্কার ঘোষণা করা … বিস্তারিত » »

আপডেট: ৮:৪৮ অপরাহ্ন, ৩ জানুয়ারী, ২০২০

সোলেইমানি হত্যার ভয়ঙ্কর প্রতিশোধ নেবে ইরান : খামেনি

শুক্রবার ভোররাতে মার্কিন ড্রোন হামলায় ইরানের অভিজাত বাহিনী রেভল্যুশনারি গার্ডের (আইআরজিসি) কুদস্ ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলেইমানি ইরাকে নিহত হয়েছেন। হত্যাকারীদের বিরুদ্ধে ভয়ঙ্কর সর্বোচ্চ প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।খামেনি বলেছেন, যেসব অপরাধী তাদের নোংরা হাত দিয়ে গতরাতে জেনারেল সোলেইমানির রক্ত … বিস্তারিত » »

আপডেট: ৮:৪৪ অপরাহ্ন, ৩ জানুয়ারী, ২০২০

ট্রাম্পের নির্দেশে সোলাইমানিকে হত্যা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে ইরানের কুদস ব্রিগেডের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন এ তথ্য নিশ্চিত করেছে। পেন্টাগন এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্টের (ডোনাল্ড ট্রাম্প) নির্দেশে মার্কিন সেনাবাহিনী আইআরজিসির কুদস ব্রিগেডের কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে। শুক্রবার ভোরে … বিস্তারিত » »