আজ | সোমবার, ১৯ আগস্ট ২০১৯
Search


  • বিদেশ

আপডেট: ২:৩৫ অপরাহ্ন, ১৮ আগস্ট, ২০১৯

কাবুলে বিয়েতে বোমা হামলায় নিহত ৬৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো প্রায় ২০০ জন। স্থানীয় সময় শনিবার রাত ১০টা ৪০ মিনিটের দিকে কাবুল নগরীর পশ্চিমে শিয়া মুসলমান অধ্যুষিত এলাকায় একটি কমিউনিটি হলে চলমান বিয়ের অনুষ্ঠানে এই হামলা চালানো … বিস্তারিত » »

আপডেট: ১:৪৪ অপরাহ্ন, ৭ আগস্ট, ২০১৯

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল দেখতে চেয়েছিলেন

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মৃত্যুর মাত্র কয়েক ঘণ্টা আগে সন্ধ্যায় কাশ্মীর ইস্যুতে টুইট করেছিলেন। এই টুইটে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের সিদ্ধান্ত নেওয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান তিনি।সুষমা বলেন, ধন্যবাদ প্রধানমন্ত্রী। আপনাকে অশেষ ধন্যবাদ। নরেন্দ্র মোদি সরকার কাশ্মীরের বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছে তা তার জীবনের … বিস্তারিত » »

আপডেট: ২:০৯ অপরাহ্ন, ৬ আগস্ট, ২০১৯

কাশ্মীর নিয়ে ভারতকে হুঁশিয়ারি

ভারতের সংবিধানের ৩৭০ ধারা বিলোপ করায় ‘বিশেষ মর্যাদা’ হারিয়ে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। এনিয়ে ভারতকে একপ্রকার হুঁশিয়ারি জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে বলা হয়েছে, ভারতের এই পদক্ষেপ ‘অবৈধ’ এবং ‘একতরফা’।পাকিস্তান জানায়, দিল্লি একতরফা ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। জম্মু-কাশ্মীর আন্তর্জাতিক ভাবে … বিস্তারিত » »

আপডেট: ২:০৬ অপরাহ্ন, ৬ আগস্ট, ২০১৯

অবশেষে ওমর-মুফতিকে গ্রেফতার

আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির শঙ্কায় রোববার রাতেই গৃহবন্দি করা হয়েছিল জম্মু ও কাশ্মিরের দুই সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতিকে। আটক করা হয়েছিল সাজাদ লোনসহ রাজ্যের অন্যান্য রাজনৈতিক নেতা-নেত্রীকে। সোমবার সংবিধানের ৩৭০ ধারা বিলোপ নিয়ে একগুচ্ছ ‘উস্কানিমূলক’ ট্যুইট করতেই গ্রেফতার করা হয় ন্যাশনাল কংগ্রেস নেতা আবদুল্লাহ, … বিস্তারিত » »

আপডেট: ৩:১৭ অপরাহ্ন, ৫ আগস্ট, ২০১৯

ভারতের গণতন্ত্রের কালো দিন: মেহবুবা

সংবিধানের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তকে`ভারতের গণতন্ত্রে কালো দিন' হিসেবে আখ্যায়িত করেছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি।মেহবুবা এক টুইটে জানান, ভারতীয় গণতন্ত্রের আজ সবচেয়ে কালো দিন। ১৯৪৭ সালে ২ দেশের তত্ত্ব নাকচ করা ও ভারতের সঙ্গে থাকার জম্মু ও কাশ্মীরের নেতৃত্বে সিদ্ধান্তরই … বিস্তারিত » »

আপডেট: ৩:১৪ অপরাহ্ন, ৫ আগস্ট, ২০১৯

বিশেষ মর্যাদা ভোগ করতেন কাশ্মিরের মুসলিমরা

কাশ্মিরের বিশেষ সাংবিধানিক মর্যাদা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে সাক্ষাতের পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সোমবার এই ঘোষণা দেন। পাশাপাশি সোমবার রাজ্যসভায় এ সংক্রান্ত বিলও উত্থাপন করেছেন অমিত শাহ। আর এর মাধ্যমে সংবিধানের ৩৭০ ধারা তুলে দিয়ে কাশ্মিরের সাংবিধানিক মর্যাদা কার্যতঃ বাতিল … বিস্তারিত » »

আপডেট: ১:৩৬ অপরাহ্ন, ৩ আগস্ট, ২০১৯

ইসরাইলি ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনিরা

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ যোদ্ধারা ইহুদিবাদী ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করেছে। ফিলিস্তিনের তথ্যকেন্দ্র জানিয়েছে, শুক্রবার বিকেলে গাজা উপত্যকার উত্তরাঞ্চলে প্রতিরোধ সংগ্রামীদের গুলিতে ড্রোনটি ভূপাতিত হয়। খবর পার্সটুডের।ইসরাইলের সেনাবাহিনীও এ খবরের সত্যতা স্বীকার করে বলেছে, গাজার উত্তরে তাদের ড্রোনটি ভূপাতিত হয়েছে। তবে কী উদ্দেশ্যে ড্রোনটি সেখানে পাঠানো হয়েছিল … বিস্তারিত » »

আপডেট: ২:৩২ অপরাহ্ন, ২ আগস্ট, ২০১৯

থাইল্যান্ডে তিন জায়গায় বোমা বিস্ফোরণ

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের তিন জায়গায় শুক্রবার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টার দিকে ব্যাংককের কেন্দ্রস্থলের কাছে সুয়ান লুয়াংয়ে দুটি বিস্ফোরণ ঘটে। কিছুক্ষণ পর শহরের উত্তরাংশে একটি সরকারি ভবনের কাছে আরো একটি বোমা বিস্ফোরণটি হয়।সুয়ান লুয়াং জেলায় দুটি বিস্ফোরণে হাত … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৪ অপরাহ্ন, ৩১ জুলাই, ২০১৯

ফের জোড়া ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার

আবারো দু’টি স্বল্পপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূলে এগুলো উৎক্ষেপণ করা হয়। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী এ তথ্য জানিয়েছে। খবর বিবিসির।প্রতিবেদনে বলা হয়েছে বুধবার সকালে দেশটির পূর্বাঞ্চলীয় ‘ওনস্যান’ এলাকা থেকে ক্ষেপণাস্ত্র দু’টি উৎক্ষেপণ করা হয়। এর আগে উত্তর কোরিয়া গত ২৫ জুলাই একই … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৩ অপরাহ্ন, ৩১ জুলাই, ২০১৯

আফগানিস্তানে ভয়াবহ বোমা বিস্ফোরণ, নিহত ৩৪

আফগানিস্তানে ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত ৩৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এএনআই'র।প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সকালে দেশটির হেরাত-কান্দাহার হাইওয়েতে ভয়াবহ এ বিস্ফোরণ ঘটে। নিহতদের মধ্যে শিশু ও নারী রয়েছে।এ হামলার দায় এখন পর্যন্ত কোন সন্ত্রাসী … বিস্তারিত » »