আজ | শুক্রবার, ১০ জুলাই ২০২০
Search


  • বিদেশ

আপডেট: ৯:৪৪ অপরাহ্ন, ৯ জুলাই, ২০২০

মার্কিন বিমান ধ্বংস করল ভেনিজুয়েলা

ভেনিজুয়েলার বিমানবাহিনী আমেরিকার একটি বিমান ধ্বংস করেছে। বিমানে মাদক বহন করা হচ্ছিল বলে দাবি করছে ভেনিজুয়েলা। বিমানটি ভেনিজুয়েলার আকাশসীমা লঙ্ঘন করার পর দেশটির বিমান বাহিনী এই ব্যবস্থা নেয়। খবর পার্স টুডে’র।ভেনিজুয়েলার সামরিক বাহিনী টুইটারে দেয়া পোস্টে জানিয়েছে, ৮ জুলাই রাতে ভেনিজুয়েলার আকাশে অনুপ্রবেশকারী একটি মার্কিন বিমান … বিস্তারিত » »

আপডেট: ৯:৪১ অপরাহ্ন, ৯ জুলাই, ২০২০

ভারতের রাস্তা নির্মাণ বন্ধ করল নেপাল

এবার বিহারের সীতামারহিতে রাস্তা তৈরির কাজ বন্ধ করে দিয়েছে নেপাল কর্তৃপক্ষ। বিষয়টি ভারতের স্বরাষ্ট্র দফতরকে জানিয়েছে র‍াজ্য সরকার। খবর টেলিগ্রাফ ইন্ডিয়া, দ্যা ডিপ্লোম্যাট ও হিন্দুস্তান টাইমস’র।তবে ভারতের দাবি, যে রাস্তার কাজে বাধা দেয়া হয়েছে সেখানে দুই দেশের মধ্যে সীমান্ত নির্দিষ্ট করা আছে ও দুই দেশের মধ্যে … বিস্তারিত » »

আপডেট: ৫:০৯ অপরাহ্ন, ৫ জুলাই, ২০২০

বিশ্বব্যাপী আক্রান্তের রেকর্ড

বিশ্বে একদিনে রেকর্ড দুই লাখ ১২ হাজার ৩২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা মহামারিটি ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ। এক বিবৃতিতে রোববার (৫ জুলাই) এটা নিশ্চিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।তারা জানায়, গেল ২৪ ঘন্টায় আক্রান্তের হিসেবে অর্ধেকই শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে।বিশ্বে একক দেশ … বিস্তারিত » »

আপডেট: ৮:৫২ অপরাহ্ন, ৩ জুলাই, ২০২০

হঠাৎ লাদাখে মোদি

করেই লাদাখ সফরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় সীমান্ত চৌকি থেকে সেনা হাসপাতাল ছুটে গিয়েছেন সবখানেই। কথা বলেছেন সেনা কর্মকর্তা ও সৈনিকদের সঙ্গে। এরপর সামরিক সমাবেশে যোগ দিয়ে চীনের নাম মুখে না এনেই দিলেন প্রচ্ছন্ন হুমকি। বলেছেন, ইতিহাস সাক্ষী, বিস্তারবাদীরা মুছে গেছে পৃথিবী থেকে।নরেন্দ্র মোদির … বিস্তারিত » »

আপডেট: ৯:০৫ অপরাহ্ন, ২ জুলাই, ২০২০

ইরানের পারমাণবিক স্থাপনায় আগুন

ইরানের রাজধানী তেহরানের দক্ষিণাঞ্চলের ইসফাহান প্রদেশের ভূগর্ভস্থ নাতাঞ্জ পারমাণবিক স্থাপনায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি এবং স্থাপনার কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে বৃহস্পতিবার দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। খবর রয়টার্স’র। প্রাথমিকভাবে আগুনের তথ্য নিশ্চিত করেছে ইরানের আণবিক শক্তি সংস্থা। সংস্থাটির মুখপাত্র বেহরুজ কামালবন্দি দেশটির আধা-সরকারি … বিস্তারিত » »

আপডেট: ৯:০৬ অপরাহ্ন, ২৮ জুন, ২০২০

লাদাখে চীনের আরো সেনা ছাউনি

লাদাখ সীমান্তে চীন-ভারত উত্তেজনা দিন দিন শুধু বাড়ছেই। সব রকম খারাপ পরিস্থিতির জন্য প্রস্তুত দুই দেশ। সীমান্তে পৌঁছে গেছে ভারতের ৪৫ হাজার সেনা, টি-৯০ ভীষ্ম ট্যাঙ্ক, জমি থেকে আকাশমুখী ক্ষেপণাস্ত্র। বসেছে এয়ার সার্ভেল্যান্স সিস্টেম।এরই মধ্যে উপগ্রহচিত্রে গালওয়ান উপত্যকায় নতুন করে চীনের আরও ১৬টি সেনা ছাউনির ছবি … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৫ অপরাহ্ন, ২৬ জুন, ২০২০

এশিয়ায় সেনা বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র

এশিয়ায় চীনের মনোভাব দেখে ইউরোপ থেকে সরিয়ে এশিয়ার দিকে বাড়তি সেনা মোতায়েন করতে শুরু করেছে যুক্তরাষ্ট্র। ব্রাসেলসে এক ভিডিও বৈঠকে বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেয়ো। চীন যেভাবে উত্তরোত্তর ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্সের নিরাপত্তার ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠছে, তাতে পিপলস লিবারেশন আর্মি’র (পিএলএ) যথাযথ … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৫ অপরাহ্ন, ২১ জুন, ২০২০

করোনার নতুন নাম দিলেন ‘কুং ফ্লু!’

আরও একবার বেইজিংকে নিশানা করলেন ট্রাম্প। আগেই করোনাকে "চীনা ভাইরাস" বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এবার করোনার নতুন নাম দিলেন "কুং ফ্লু।"। আমেরিকায় সামনেই নির্বাচন। পুরোদমে মাঠে নেমে পড়েছেন ডোনাল্ড ট্রাম্প। নিজের প্রথম নির্বাচনী প্রচার থেকেই একহাত নিলেন চীনকে।করোনাভাইরাসের এত নাম আছে যা ইতিহাসে অন্য কোনও রোগের নেই, … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৭ অপরাহ্ন, ২১ জুন, ২০২০

লাদাখে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অনুমতি নয়াদিল্লির

লাদাখের গালওয়ান উপত্যকায় চীনা অংশে ভারতীয় বাহিনী সংঘাতে জড়িয়েছে বলে দাবি করেছে বেইজিং। সংঘাতের জন্য নয়াদিল্লিকেই দায়ী করেছে শি প্রশাসন। তাদের এ দাবি প্রত্যাখ্যান করে দু'দেশের সীমান্তে চরম পরিস্থিতিতে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অনুমতিও দিয়েছে নয়াদিল্লি। এরমধ্যেই, সংকট সমাধানে সহায়তার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।লাদাখ সীমান্তে সংঘাতের … বিস্তারিত » »

আপডেট: ৯:১০ অপরাহ্ন, ১৮ জুন, ২০২০

রাশিয়ায় প্রায় ৫০০ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

রাশিয়ার স্বাস্থ্য বিষয়ক একটি সংস্থা বলছে, সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪৮৯ জন স্বাস্থ্যকর্মী মারা গেছে। সর্বশেষ হিসেবে বলা হচ্ছ গত মাসে যেখানে মারা যাওয়া স্বাস্থ্যকর্মীর সংখ্যা ছিল মাত্র ১০১ জন, সেখানে এক লাফে তা বেড়ে দাঁড়িয়েছে ৪৮৯ তে।রাশিয়ার স্বাস্থ্য বিষয়ক তদারক সংস্থা রসড্রাভনাডজরের প্রধান … বিস্তারিত » »