আজ বৃহঃস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ |
Search


  • বিদেশ

আপডেট: ৩:০২ অপরাহ্ন, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

৩২  বার পড়া হয়েছে

ভারতে না গিয়েই দেশে ফিরলেন সৌদি যুবরাজ

পাকিস্তান সফর থেকে ভারতে না গিয়ে সরাসরি দেশে ফিরলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সোমবার রাতে রিয়াদে ফিরেছেন সালমান। ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।মঙ্গলবার রাতে ভারত পৌঁছানোর কথা ছিল যুবরাজের। কিন্তু শেষ মুহূর্তে যুবরাজ পাকিস্তান থেকে দিল্লি সফর করার সিধান্ত বদলান।ইকোনমিক টাইমসের প্রতিবেদনে … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৮ পূর্বাহ্ন, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

৫৮  বার পড়া হয়েছে

এবার কাশ্মীরে বন্দুকযুদ্ধে মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত

ভারতনিয়ন্ত্রীত কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় আধাসামরিক বাহিনীর ৪৪ জওয়ান নিহত হওয়ার পর এবার বিদ্রোহীদের সঙ্গে তীব্র বন্দুকযুদ্ধে এক মেজরসহ অন্তত পাঁচ সেনা নিহত হয়েছেন।এতে আরও দুই বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত এক সেনা ও এক বেসামরিক নাগরিককের অব্স্থা আশঙ্কাজনক। স্থানীয় কর্মকর্তাদের বরাতে … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৭ পূর্বাহ্ন, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

৭১  বার পড়া হয়েছে

ভারতে কাশ্মীর বিদ্বেষ, রাজ্যে রাজ্যে হামলা

কাশ্মীরের পুলওয়ামা জেলায় আত্মঘাতী গাড়ি বোমা হামলার পর কাশ্মীরিদের ওপর ক্ষেপে গেছে পুরো ভারত। দেশটির বিভিন্ন অঞ্চলে বসবাসকারীকে কাশ্মীরিদের ওপর প্রতিশোধমূলক আচরণ করছে।হুমকি-ধমকি ও হামলা চালাচ্ছে। পুরো ভারতেই এখন এ চিত্র। কাশ্মীরিদের দেখলেই ‘দেশদ্রোহীদের গুলি কর’ বলেই হামলে পড়ছে তারা। রাজ্যে রাজ্যে মারধর ও গণধোলাইয়ের শিকার … বিস্তারিত » »

আপডেট: ২:৪১ অপরাহ্ন, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

৩৩  বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের মেক্সিকো সীমান্তে জরুরি অবস্থা জারি প্রেসিডেন্ট ট্রাম্পের

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের মেক্সিকো সীমান্তে জরুরি অবস্থা জারি করেছেন। তিনি সেখানে সীমান্ত দেয়াল নির্মাণে প্রতিশ্রুত ৫শ কোটি ৭০ লাখ ডলার অর্থ ছাড় না পেয়ে এ পদক্ষেপ নিলেন। কার্যত বিরোধী দল ডেমোক্রেটদের সঙ্গে রাজনৈতিক যুদ্ধ শুরু হয়ে গেলো তার এ সিদ্ধান্তের মাধ্যমে। আল-জাজিরা, সিএনএন, এনডিটিভিট্রাম্প ২০১৬ … বিস্তারিত » »

আপডেট: ২:৩৮ অপরাহ্ন, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯

৫৬  বার পড়া হয়েছে

ইইউর তালিকায় সন্ত্রাসবাদে অর্থায়ন ও কালো টাকার দেশ সৌদি আরব

ইউরোপীয় ইউনিয়নের কালো টাকার দেশ হিসেবে তালিকাভুক্ত হয়েছে সৌদি আরব। অর্থ পাচার ও সন্ত্রাসবাদে অর্থায়ন রোধে সক্ষমতা প্রমাণ না করতে পারায় এই তালিকাভূক্ত হলো সৌদি আরব, পানামা, নাইজেরিয়াসহ নতুন সাতটি দেশ। বুধবার ইউরোপীয় ইউনিয়ন এই প্রস্তাবিত তালিকা প্রকাশ করে। এর আগে থেকেই তালিকায় ১৬টি দেশের নাম … বিস্তারিত » »

আপডেট: ২:২৭ অপরাহ্ন, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯

৫৭  বার পড়া হয়েছে

সেক্স রোবট বিপ্লব, সৃষ্টি হয়েছে বিতর্কের

যুক্তরাষ্ট্রের বেশিরভাগ মানুষই বিশ্বাস করেন যে আগামী ৫০ বছরের মধ্যেই ‘সেক্স রোবট’ তাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে। সেক্স রোবট দিন দিন জাতীয় আলোচনার বিষয় হয়ে উঠছে। সৃষ্টি হয়েছে তর্কের, বলা হচ্ছে ধ্বংস হয়ে যাবে স্বাভাবিক যৌনতা ও সম্পর্কগুলো। কিন্তু তাতে থেমে নেই এর বিক্রি ও … বিস্তারিত » »

আপডেট: ২:২৫ অপরাহ্ন, ১৫ ফেব্রুয়ারি, ২০১৯

৩৪  বার পড়া হয়েছে

‘পাকিস্তানকে একঘরে করে দেওয়া হবে’

জম্মু-কাশ্মীরে পুলওয়ামার অবন্তীপুরায় সামরিক বহরে হামলার ঘটনার জবাবে পাকিস্তানকে ১৯৯৬ সালে দেওয়া মোস্ট ফেভারড নেশনের তকমা প্রত্যাহার করে নিল ভারত। শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে উচ্চপর্যায়ের বৈঠকের পর এ কথা ঘোষণা করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তিনি বলেন, 'সম্পূর্ণ রূপে একঘরে করে দেব পাকিস্তানকে।'এদিনের বৈঠকে ছিলেন … বিস্তারিত » »

আপডেট: ৫:২৫ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯

৩৪  বার পড়া হয়েছে

সংলাপ করবে আফগান তালেবানরা

চলমান আফগান শান্তি আলোচনার অংশ হিসেবে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের সঙ্গে বৈঠকে বসবে আফগানিস্তানের তালেবানরা। আগামী সপ্তাহে এ আলোচনা হবে পাকিস্তানে। এ সময়ে তারা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সহ আরো কিছু পাকিস্তানি ও মার্কিন শীর্ষ কর্মকর্তার সঙ্গে আলোচনা করবে। এমন ঘোষণা দিয়েছে তালেবানরা। তবে ওয়াশিংটন বা ইসলামাবাদ … বিস্তারিত » »

আপডেট: ১২:০৭ অপরাহ্ন, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

৫১  বার পড়া হয়েছে

জটিল রোগ বাসা বেঁধেছে নওয়াজের দেহে: আদালতকে চিকিৎসক

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরীফ দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছেন। হৃদরোগসহ জটিল সব রোগ বাসা বেধেছে তার দেহে। ইমলামাবাদের হাইকোর্টকে লাহোর কেন্দ্রীয় কারাগারের মেডিকেল কর্মকর্তা ডা. শাকিল ইরফান।মঙ্গলবার বিচারক আমির ফারুক ও মহসিন আকতার কায়ানির নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চকে নওয়াজ শারীরিক অবস্থা সম্পর্কে জানান এই চিকিৎসক।ডা. শাকিল … বিস্তারিত » »

আপডেট: ১২:০৩ অপরাহ্ন, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

৩২  বার পড়া হয়েছে

‘আমেরিকার ত্রাণ ভেনেজুয়েলায় ঢুকবেই’

আমেরিকার পাঠানো ত্রাণ যেকোন প্রকারে ভেনেজুয়েলায় আনা হবে বলে জানিয়েছেন দেশটির স্বঘোষিত প্রেসিডেন্ট হুয়ান গুইদো। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর কারাকাসে হাজারো সমর্থকদের উদ্দেশে গুইদো বলেন, আমেরিকা যে ত্রাণ পাঠিয়েছে তা আগামী ২৩ ফেব্রুয়ারি ভেনেজুয়েলায় আনা হবে। যে কোনো প্রকারে হোক ত্রাণগুলো দেশে আনা হবে। ব্রিটিশ সংবামাধ্যম … বিস্তারিত » »