আজ | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯
Search


  • বিদেশ

আপডেট: ১:৫৭ অপরাহ্ন, ১৫ অক্টোবর, ২০১৯

প্রভাব বাড়াতে সৌদি সফরে পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে এক দশকেরও বেশি সময় পরে সৌদি আরবে সফরে গেছেন। মধ্যপ্রাচ্যে প্রভাব বাড়াতে তার এই সফর বলে মনে করছেন বিশ্লেষকরা।সোমবার সৌদিতে অবস্থান কালে পুতিন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ, যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এসময় তারা … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৪ অপরাহ্ন, ১৩ অক্টোবর, ২০১৯

অর্থাভাবে জাতিসংঘের এসি, এসক্যালেটর বন্ধ

অর্থ সংকটের কারণে এবার বিদ্যুৎ খরচ কমানোর সিদ্ধান্ত নিয়েছে জাতিসংঘ। এরই অংশ হিসেবে এসক্যালেটর, এয়ারকুলার ও ওয়াটার কুলার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।জাতিসংঘের ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র ক্যাথরিন পোলার্ড এ তথ্য জানিয়েছে। তিনি বলেন, বিভিন্ন খাতে খরচ কমিয়ে সংস্থাটির ৩৭ হাজার কর্মীর নিয়মিত বেতন পরিশোধের জন্যই এ … বিস্তারিত » »

আপডেট: ২:২৩ অপরাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

সিরিয়ায় কুর্দি এলাকায় অভিযান চালাবে তুর্কি

সিরিয়ায় কুর্দি নিয়ন্ত্রিত বেশ কিছু এলাকা থেকে সোমবার হঠাৎ করে আমেরিকা তাদের সৈন্য প্রত্যাহার করে নিয়েছে। তুরস্কের প্রধানমন্ত্রী রিসেপ তায়েপ এরদোয়ান ও মার্কিন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্পের মধ্যকার এক ফোনালাপের পর সৈন্য প্রত্যাহার করে নেয় আমেরিকা।হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তর-পূর্ব সিরিয়ায় কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে তুরস্ক … বিস্তারিত » »

আপডেট: ২:০১ অপরাহ্ন, ৭ অক্টোবর, ২০১৯

৩৯ বছর বয়সে ৪৪ সন্তানের জননী

মারিয়মের যখন তিন দিন বয়স, তখন মা তাকে ফেলে রেখেই চলে যান। সেই থেকে দাদির কাছে বড় হতে থাকেন তিনি। এরপর মাত্র ১২ বছর বয়সে তার বিয়ে হয় তার। বলা চলে জোর করেই বিয়ে দিয়ে দেন তার দাদি। বছর ঘুরতে না ঘুরতেই যমজ সন্তানের জন্ম দেন … বিস্তারিত » »

আপডেট: ২:০১ অপরাহ্ন, ৫ অক্টোবর, ২০১৯

সৌদির হোটেলে থাকতে পারবেন অবিবাহিত বিদেশি নারী-পুরুষ

সৌদি আরবে এতদিন বিবাহবহিভূর্ত সম্পর্কে আবদ্ধ কোনো নারী-পুরুষ একসঙ্গে হোটেলে থাকতে পারতো না। তবে রক্ষণশীল দেশটির সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এবার কোনো রকমের সম্পর্কের প্রমাণ দেখনো ছাড়াই যেকোনো নারী-পুরুষ হোটেলে রাত যাপন করতে পারবেন।পর্যটকদের আকৃষ্ট করতে সম্প্রতি সৌদি আরব প্রথমবারের মতো ট্যুরিস্ট ভিসা দেয়ার ঘোষণা দিয়েছে। … বিস্তারিত » »

আপডেট: ১:২২ অপরাহ্ন, ৩ অক্টোবর, ২০১৯

মার্কিনে বোমারু বিমান বিধ্বস্ত : নিহত ৭

যুক্তরাষ্ট্রের ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বুধবার দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি বি-১৭ বোমারু বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছে।এ ঘটনায় আহত হয়েছে আরও ৯ জন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের ওই বোমারু বিমানটিতে যাত্রী ও ক্রুসহ ১৩ আরোহী ছিল। খবর এনবিসি নিউজের।সাথানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে যুক্তরাষ্ট্রের … বিস্তারিত » »

আপডেট: ২:৩৭ অপরাহ্ন, ১ অক্টোবর, ২০১৯

ভারত-পাক সীমান্তে গোলাগুলি

ফের উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে ভারত-পাক সীমান্তে। সূত্রের খবর, থেমে থেমে চলছে ভারত ও পাকিস্তানের নিরাপত্তা বাহিনীদের মধ্যে গোলাগুলি।ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার শাহপুর ও কীর্নি সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি ভেঙে সীমান্তের ওপার থেকে গুলি চালায় পাকিস্তানের সেনা। মঙ্গলবার সকাল থেকেই … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৫ পূর্বাহ্ন, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

দু’জন ভদ্রলোক ভারত-পাকিস্তানের নেতৃত্ব দিচ্ছেন: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেছেন, এই মুহূর্তে ভারত ও পাকিস্তানের নেতৃত্ব দিচ্ছেন দু'জন ভদ্রলোক এবং তারা দু'জনই আমার ভালো বন্ধু।বুধবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে এক ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর এমন মন্তব্য করেন। এর আগে মঙ্গলার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করে ট্রাম্প। … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৫ অপরাহ্ন, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

ট্রাম্প-হাসিনা কুশল বিনিময়

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। একই দিনে তিন দফা কুশল বিনিময়ে দুই নেতা একে অপরের খোঁজ-খবর নিয়েছেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উভয়কেই হাস্যোজ্জ্বল দেখা যায়।নিউইয়র্কের … বিস্তারিত » »

আপডেট: ২:০৮ অপরাহ্ন, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত

ফের বিধ্বস্ত হল ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) একটি যুদ্ধ বিমান। বুধবার সকালে মিগ-২১ বিমান বিধ্বস্ত হয় বলে দেশটির বিমান বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।মধ্য প্রদেশের গোয়ালিয়র শহরের বিমান ঘাঁটির কাছে সকাল ১০ টা নাগাদ বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে বলে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমের … বিস্তারিত » »