আজ | বুধবার, ১৩ নভেম্বর ২০১৯
Search

মৌসুমীর ইশতেহার

১০:২৬ অপরাহ্ন, ২৪ অক্টোবর, ২০১৯

chahida-news-1571934367.jpg
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মগবাজারে একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেজার ঘোষণা করেন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছেন সভাপতি পদপ্রার্থী চিত্র নায়িকা আরিফা পারভিন জামান মৌসুমী

অনুষ্ঠেয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছেন সভাপতি পদপ্রার্থী চিত্র নায়িকা আরিফা পারভিন জামান মৌসুমী। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মগবাজারে একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ইশতেজার ঘোষণা করেন।

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০১৯-এ সভাপতি প্রার্থী মৌসুমীর পক্ষ থেকে নির্বাচনি অঙ্গীকারগুলো এমন—

১. শিল্পীকে তার আত্মসম্মানের জায়গায় দেখতে চাই।

২. শিল্পী সমিতির অফিসিয়াল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় আনা, যাতে সমিতির সকল কার্যক্রম এবং সম্মানিত সদস্যদের ডাটাবেজ এক ক্লিকের মাধ্যমে সংগ্রহ করা সম্ভব হয়।

৩. শিল্পী সমিতির নামে একটি ইউটিউব চ্যানেল খোলা হবে।

৪. শিল্পী সমিতি থেকে ওয়েব সিরিজ তৈরি করা হবে। তা থেকে লাভের সম্পূর্ণ অংশ সমিতির তহবিলে প্রদান করা হবে এবং ওয়েব সিরিজে শিল্পীরা পর্যায়ক্রমে অনেকেই অভিনয় করবেন।

৫. চলচ্চিত্রের বর্তমান দুরবস্থা থেকে মুক্তিলাভের জন্য সরকারের অর্থ মন্ত্রণালয় এবং প্রযোজক-পরিচালক সমিতি যে সমস্ত কার্যক্রম গ্রহণ করছেন তাদের সাথে একাত্মতা পোষণ করে কাজ করবো।

৬. শিল্পীদের সহযোগিতায় এবং সমন্বয়ে প্রতিবছর একটি করে এক্সিবিশন আয়োজন করা হবে। এখানে তারকাদের স্বাক্ষর, ছবি ও স্যুভিনির বিক্রি করা হবে। এ থেকে আয় জমা হবে শিল্পী সমিতির ফান্ডে।

৭. বয়স্ক ভাতা চালু করবো। বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান ও ব্যক্তিগত দাতাদের কাছ থেকে ফান্ড কালেক্ট করে আলাদা একটি অ্যাকাউন্ট করে বয়স্ক ভাতা পরিচালনা করা হবে।

৮. স্বল্প আয়ের শিল্পীদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে হস্তশিল্প বা কুটিরশিল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে। যেসব শিল্পীর হাতে কাজ কম, তারা ডেইলি ভিত্তিতে এখানে কাজ করবেন। এখান থেকে আয়কৃত টাকা শিল্পী সমিতির ফান্ডে জমা দিয়ে শিল্পীদের কল্যাণেই ব্যয় করা হবে।

সংবাদ সম্মেলনে মৌসুমী শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন’এ (এফডিসি) ডিপজলের হুমকিসহ নানা বিতর্কের বিষয়ে মৌসুমী বলেন, ‘এখন যদি আমি বলি ডিপজল ভাই আপনাকে হুমকি দিলাম, এটা কি আসলে ঠিক শোনাবে? এটা পুরোটাই আমার কাছে ফান মনে হয়েছে। নির্বাচনে এমন ঘটনা ঘটে। এটা নির্বাচনের অংশ এবং ফান হিসেবে নিয়েছি। আমার কাছে বিষয়টি হাসির মনে হয়েছে। আমার প্রতিপক্ষ পরাজিত হবে এই আশঙ্কায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে।’

মৌসুমীর ইশতেহার ঘোষণার সময়কালে উপস্থিত ছিলেন অভিনেতা অমিত হাসান, ওমর সানী, ইলিয়াস কোবরা, নানা শাহ ও অভিনেত্রী নাসরিনসহ অনেকে।

  

আপনার মন্তব্য লিখুন