আজ | মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০
Search

জামালপুরে করোনা উপসর্গে নারীর মৃত্যু

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫০ অপরাহ্ন, ৮ এপ্রিল, ২০২০

chahida-news-1586332206.jpg

জামালপুরের মেলান্দহ উপজেলার চরবানি পাকুরিয়া ইউনিয়নে করোনাভাইরাস উপসর্গ নিয়ে এক নারী (৩৫) মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। মৃত ওই নারী করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কিনা তা জানার জন্য রাত ১০টার দিকে ওই নারীর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। রাত ১১টায় দিকে তার লাশ দাফন করা হয় স্বামীর বাড়ি জেলার মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামে। সেখানে ২০টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন মেলান্দহ থানার ওসি রেজাউল ইসলাম খান।

অন্যদিকে জেলার মেলান্দহ উপজেলার চরবানি পাকুরিয়া ইউনিয়নের শিহাটা গ্রামে এক যুবক গত ৫ এপ্রিল ঢাকা থেকে বাড়ি ফেরার পর থেকেই জ্বর ও গলাব্যথায় ভুগছেন। এ নিয়ে পুরো ইউনিয়নজুড়ে করোনা আতঙ্ক বিরাজ করছে।

এদিকে চরবানি পাকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহাদৎ হোসেন সাংবাদিকদের জানান, প্রায় ১০ দিন আগে মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামের একজন নারী ভাবকী বেপারিপাড়ায় তার আত্মীয়র (ভগ্নিপতি) বাড়ি বেড়াতে আসেন। এরপর ওই নারীর মাথাব্যথা ও জ্বর দেখা দেয়। মঙ্গলবার জ্বর ও মাথা ব্যথার সাথে বমি শুরু হলে বিকেলে তাকে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। তিনি মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামে স্বামীর বাড়িতেই থাকতেন।

এ ব্যাপারে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফজলুল হক সাংবাদিকদের জানান, ওই নারী করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না- তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হয়েছে। তার নমুনা বুধবার ময়মনসিংহে পাঠানো হবে। সতর্কতার পাশাপাশি সব নিয়ম অনুসরণ করেই লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

তিনি আরো জানান, মঙ্গলবার মেলান্দহ উপজেলায় মোট সাতজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

  

আপনার মন্তব্য লিখুন