আজ | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯
Search

পেছালো শিমুল হত্যার চার্জ গঠন

৯:৫০ অপরাহ্ন, ২১ নভেম্বর, ২০১৯

chahida-news-1574351414.jpg

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সমকালের প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জ গঠনের দিন আরো এক সপ্তাহ পিছিয়েছে। এ নিয়ে পঞ্চমবারের মত পেছালো এই মামলার চার্জ গঠনের দিন। বৃহস্পতিবার আসামী পক্ষের আইনজীবীরা মামলার প্রধান আসামী শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরু চোখের সমস্যা নিয়ে ঢাকায় চিকিৎসাধীন আছেন বলে সাতদিনের সময় প্রার্থনা করেন। এসময় আদালত সাতদিন পর আদালতে মিরুকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে আসামী পক্ষের আবেদনে চারদফা চার্জ গঠনের দিন পেছান আদালত। পরে আসামী পক্ষ উচ্চ আদালত থেকে এই মামলা ৬ মাসের জন্য স্থগিতাদেশ নিয়ে আসেন। পরে সাংবাদিক শিমুলের পক্ষে ওই আদেশের বিরুদ্ধে পাল্টা রিট করা হয়। উচ্চ আদালত মামলাটি চলতে কোন বাধা নেই মর্মে আদেশ দিলে বৃহস্পতিবার মামলাটির চার্জ গঠনের দিন দেন।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবি এন্তাজুল হক বাবু জানান, পঞ্চমবারের মত অভিযোগ গঠনের দিন ছিলো বৃহস্পতিবার। এই মামলায় আসামী ছিলো ৩৮ জন। আদালতে বৃহস্পতিবার উপস্থিত হন ৩৬ জন। রাজশাহী কারাগারে বন্দি থাকা অবস্থায় আসামী মিরু বাইরের হাসপাতালে চিকিৎসার আবেদন করেন।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জমিন আবেদন করলে উচ্চ আদালত থেকে গত ১৭ নভেম্বর তার জামিন হয়। পরে তিনি জামিনে বের হয়ে ঢাকায় চক্ষু বিশেষজ্ঞ হাসপাতালে রেফার্ড নেন। ওই চিকিৎসার কাগজপত্র এনে আসামী পক্ষ আদালতে হাজির করেন। একজন আসামী অনুপস্থিত হলে চার্জ গঠন হয় না। পরে দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার আগামী ২৮ নভেম্বর আসামী মিরুকে আদালতে হাজির হবার আদেশ দিয়েছেন।

আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, এভাবে বারবার চার্জগঠনের দিন পেছানোর আবেদন করে মামলাটির বিচার কাজ দীর্ঘ মেয়াদে নিয়ে যাচ্ছে আসামীপক্ষ। এভাবে চলতে পারেনা। কিন্তু তারা বারবার অপ-কৌশলের আশ্রয় নিয়ে মামলাটির বিচার বিলম্বিত করছে।

  

আপনার মন্তব্য লিখুন