আজ | শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
Search

বাল্য বিয়ে করতে গিয়ে ফেঁসে গেলেন বর

১০:১৫ অপরাহ্ন, ৩১ অক্টোবর, ২০১৯

chahida-news-1572538529.jpg

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বাল্য বিয়ে করার দায়ে কারাগারে গেলেন বর মোঃ মনির মিয়া-(২৩)। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বর মনির মিয়াকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত মনির মিয়া উপজেলার সদর ইউনিয়নের আবতাব উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, বুধবার বর মনির মিয়া একই এলাকার সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে বয়স বাড়িয়ে অফিডেবিটের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া নোটারী পাবলিকের কার্যালয়ে গিয়ে বিয়ে করে। বৃহস্পতিবার বিকেলে তারা আনুষ্ঠানিকভাবে বিয়ে করার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বরের বাড়িতে উপস্থিত হয়।

পরে ভ্রাম্যমান আদালত বর মনির মিয়াকে বাল্য বিয়ে করার দায়ে বাল্য বিয়ে নিরোধ আইন-২০১৭ এর ৭(১) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং কনেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত স্বামীর বাড়িতে পাঠাবেন না মর্মে তাদের অভিভাবকের কাছ থেকে মুচলেকা আদায় করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বলেন, বাল্য বিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, কনের বয়স বাড়িয়ে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ের বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেটকে লিখিতভাবে অবহিত করা হবে।

  

আপনার মন্তব্য লিখুন