আজ | রবিবার, ২১ এপ্রিল ২০১৯
Search

প্রচ্ছদ দেশ

৯২  বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রীর স্বপ্ন গ্রাম হবে শহর বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর: ম খা আলমগীর

সারোয়ার আহমাদ | ৭:১২ অপরাহ্ন, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

  

chahida-news-1551013957.jpg

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রাম হবে শহর- স্লোগানকে সামনে রেখে আগামী পাঁচবছর সকল গ্রাম, এলাকা ও শহরকে আমাদের নিজেদের সম্পদ ও বাসভূমি ভেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর বলে মনে করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, এমপি।

শনিবার বিকালে চান্দিনার কৈলাইন তুলপাই উচ্চ বিদ্যালয়ে ’সমন্বয়’ এর বিশেষ ভাবনায় গণতান্ত্রিক স্থানীয় সরকারের রুপরেখার আলোকে ইউনিয়ন/নগর সরকার প্রতিষ্ঠা করে গ্রামকে পরিকল্পিত, শিল্পবান্ধব, কৃষি ও পরিবেশবান্ধব শহর হিসেবে গড়ে তোলা এবং সমন্বিত উন্নয়ন বিষয়ে জনপ্রতিনিধিদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শহরের সুবিধা গ্রামে পৌঁছে দিতে গ্রামকে শতভাগ বিদ্যুতের আওতায় আনতে হবে, যা আমাদের সরকার ইতোমধ্যে সম্পন্ন করেছেন। শিক্ষার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি গুণগত উন্নয়ন নিশ্চিত করতে হবে। শিক্ষিত সমাজ, জাতিই হতে পারে পরিবর্তনের প্রধান নিয়ামক।

অধ্যাপক আলী আশরাফ, এমপি বলেন, গ্রামকে পরিকল্পিত, শিল্পবান্ধব, কৃষি ও পরিবেশবান্ধব শহর হিসেবে গড়ে তুলতে উন্নয়নের বিকল্প নেই। শিক্ষাই পারে উন্নয়নের প্রধান শক্তি হিসেবে কাজ করতে। তিনি বলেন, যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর’র উপাচার্য এবং জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, গ্রামকে শহরে রুপান্তর করতে হলে গণতান্ত্রিক স্থানীয় সরকার এবং গণতান্ত্রিক রাজনীতির স্থানীয়করণে জোর দিতে হবে। স্থানীয় সরকারের সর্বনিম্ন ইউনিট হিসেবে ইউনিয়ন ও নগর সরকার নির্ধারিত না হওয়ায় ধারণাগত বিভ্রান্তি ও ব্যবহারিক সমস্যা দূর করার পদক্ষেপ নিতে হবে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল আওয়াল সরকারের সভাপতিত্বে মতবিনিময় সভার সঞ্চালনা করেন মোঃ পারভেজ মিয়ান। এ সভায় চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান তপন বখশীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  

আপনার মন্তব্য লিখুন