আজ | বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
Search


  • দেশ

আপডেট: ১:৫৪ অপরাহ্ন, ১৫ অক্টোবর, ২০১৯

প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের (হিজড়া) সাদিয়া আখতার পিংকী নির্বাচিত হয়েছেন। পিংকীই বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান বলে জানা গেছে। পিংকী কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান।সোমবার পঞ্চম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে পিংকীসহ আরও দুজন নারী … বিস্তারিত » »

আপডেট: ৩:২৯ অপরাহ্ন, ১৪ অক্টোবর, ২০১৯

ইলিশ ধরায় ৫০ জেলে আটক

মুন্সীগঞ্জের লৌহজং ‍উপজেলার পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৫০ জন জেলেকে আটক করেছে উপজেলা মৎস বিভাগ ও মাওয়া নৌ থানা পুলিশ।রোববার দিবাগত রাত ১টা থেকে আজ সোমবার সকাল ৭টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।পুলিশ জানিয়েছে, রোববার রাত ১টা থেকে সকাল ৭টা … বিস্তারিত » »

আপডেট: ৯:৩৭ অপরাহ্ন, ১৩ অক্টোবর, ২০১৯

আতিথেয়তায় বাংলাদেশিরাই সেরা: ভারতের রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলী দাস বলেছেন, আতিথেয়তায় বাংলাদেশিরাই সেরা। পারিবারিক পরিবেশে তাদের অভ্যর্থনায় আমরা সবসময় অভিভূত। রোববার সকালে ঝালকাঠির ভীমরুলি গ্রামের পেয়ারা বাগান এবং ভাসমান হাট-বাজার পরিদর্শন শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের কাছে অনভূতি প্রকাশকালে এ কথা বলেন ভারতের রাষ্ট্রদূত। এর আগে সকাল ৮টায় তিনি … বিস্তারিত » »

আপডেট: ২:১৮ অপরাহ্ন, ৮ অক্টোবর, ২০১৯

রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এবং জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।প্রত্যক্ষদর্শীরা জানান, কর্মসূচি পালনের অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এরপর সেখানে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।তারা জানান, মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল … বিস্তারিত » »

আপডেট: ৩:০১ অপরাহ্ন, ৭ অক্টোবর, ২০১৯

‘আবরার তাবলীগে যেত’

সপ্তাহ খানেক আগে ছুটিতে বাড়িতে বেড়াতে এসেছিলেন আবরার ফাহাদ। তবে বাড়িতে এসে পড়ালেখা ঠিক মত না হওয়ায় আগেভাগেই ঢাকায় যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। রোববার সকালে ঢাকার উদ্দেশে রওনা দেন আবরার। এরপর ঢাকায় পৌঁছানোর আগ পর্যন্ত ফোনে চারবার মায়ের সঙ্গে কথা হয় আবরারের। পরে বিকেলের দিকে বুয়েটের … বিস্তারিত » »

আপডেট: ১:৩৮ অপরাহ্ন, ৬ অক্টোবর, ২০১৯

পুকুরের পানিতে ডুবে ৩ বোনের মৃত্যু

গোপালগঞ্জের মুকসুদপুরে পুকুরে পানিতে ডুবে তিন বোনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৯টার দিকে উপজেলার দিগনগর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে।নিহত মেহেরজান আক্তার (৫) ও মারিয়া আক্তার (৩) ওই গ্রামের মেরাজ শেখের দুই মেয়ে এবং তাদের ফুফাতো বোন ঝর্না আক্তার (৩) পার্শ্ববর্তী তপারকান্দি গ্রামের নুর আলমের … বিস্তারিত » »

আপডেট: ২:০৩ অপরাহ্ন, ৫ অক্টোবর, ২০১৯

রোবট তৈরি করল গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

গণ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ শিক্ষার্থীর যৌথ উদ্দ্যোগে তৈরি করেছে ( Mobile & Intelligent Robot for Advanced Assistance-MIRRA) রোবট মিরা। তরুণ উদ্ভাবকদের এই রোবটটি কোনো রকম এক্সটার্নাল কন্ট্রোলিং ছাড়াই পূর্ণাঙ্গ কাজ করতে পারে। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ তম ব্যাচের শিক্ষার্থী … বিস্তারিত » »

আপডেট: ১:৩২ অপরাহ্ন, ৩ অক্টোবর, ২০১৯

দুর্নীতির প্রতিবাদে একাই

দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ফরিদ খান। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে একটি প্ল্যাকার্ড হাতে নিয়ে একাই অবস্থান নেন তিনি। পরে তার সঙ্গে অন্য শিক্ষকরা এস যোগ দেন।অধ্যাপক ড. ফরিদ খানের হাতের প্ল্যাকার্ডে … বিস্তারিত » »

আপডেট: ১:০০ অপরাহ্ন, ৩ অক্টোবর, ২০১৯

স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহের শৈলকুপায় জুয়েল শেখ (১৫) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলার সাদেকপুর গ্রামে বুধবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত জুয়েল স্থানীয় বেনীপুর হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র ছিল। সে সাদেকপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। গ্রামবাসী জানান, বুধবার বিকেলে জুয়েল কাঁচেরকোল ইউনিয়নের কচুয়া … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৯ অপরাহ্ন, ২ অক্টোবর, ২০১৯

দুইবারের উপজেলা চেয়ারম্যান জীবিকা চালাচ্ছেন বাইক চালিয়ে

তিনি দুই বার উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। এখন হেলমেট মাথায় শহর ঘুরে বেড়ান তিনি। এ জায়গা থেকে ও জায়গা। অলি থেকে গলি সর্বত্র তার বিচরণ। তবে এ বিচরণ তার নিজের ইচ্ছায় নয়। অন্যের ইচ্ছায়। অর্থের জন্য। অথচ এ লোকটিই ছিলেন পরপর দুইবারের উপজেলা চেয়ারম্যান। জনপ্রিয় জনপ্রতিনিধি।এই … বিস্তারিত » »