আজ বৃহঃস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ |
Search


  • দেশ

আপডেট: ১২:০০ অপরাহ্ন, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

৩৪  বার পড়া হয়েছে

যেভাবে নাসায় ডাক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী

একের পর এক সম্মাননা অর্জন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এবার বিশ্ব চ্যাম্পিয়নের তকমা লাগালো শাবিপ্রবি’র একদল শিক্ষার্থীর ললাটে। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা (নাসা) কর্তৃক আয়োজিত ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৮’ এতে ‘বেস্ট ডেটা ইউটিলাইজেশন’ ক্যাটাগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে শাবিপ্রবি থেকে অংশগ্রহণকারী দল ‘সাস্ট … বিস্তারিত » »

আপডেট: ৫:৩২ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯

৩১  বার পড়া হয়েছে

মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নেয়ার সময়ে কক্সবাজারে উদ্ধার ৩১

অবৈধ উপায়ে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজারের মহেশখালী উপজেলায় ৩১ জনকে গত রাতে উদ্ধার করেছে পুলিশ। এ সময় বঙ্গোপসাগর দিয়ে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। বার্তা সংস্থা ইউএনবি এ খবর দিয়েছে। এতে আরো বলা হয়, মহেশখালী থানার ইন্সপেক্টর (তদন্ত) শফিউল আলম চৌধুরী বলেছেন, পুলিশের একটি দল সোনাদিয়া … বিস্তারিত » »

আপডেট: ১১:০৮ পূর্বাহ্ন, ১২ ফেব্রুয়ারি, ২০১৯

৪৫  বার পড়া হয়েছে

কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, নিহত ৩

চট্টগ্রামের মিরসরাই উপজেলার নিজামপুরে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষের পর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার নিজামপুরে এ ঘটনা ঘটে।নিহতরা হলেন- আবদুর রহমান, তার স্ত্রী বিবি কুমছুম এবং মাইক্রোবাসের চালক। আহতরা হলেন- আবুল কালাম, রাশেদ এবং মালেক। তাদের শরীরের অধিকাংশ জায়গা … বিস্তারিত » »

আপডেট: ১:২৯ অপরাহ্ন, ৭ ফেব্রুয়ারি, ২০১৯

৫৭  বার পড়া হয়েছে

স্ত্রীর পরকীয়ায় এবার রাজবাড়ীতে স্বামীর আত্মহত্যা

চট্টগ্রামে এক ডাক্তার তার স্ত্রীর পরকীয়া সইতে না পেরে আত্মহত্যা করেন। এবার একই ঘটনা ঘটলো রাজবাড়ীর গোয়ালন্দে। সেখানে স্ত্রীর পরকীয়া প্রেম সইতে না পেরে ২ সন্তানের জনক ফিরোজ শেখ নামে এক ইজিবইক চালক বিষপানে আত্মহত্যা করেছেন। গতকাল বুধবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার … বিস্তারিত » »

আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ২০ জানুয়ারী, ২০১৯

৫৩  বার পড়া হয়েছে

সোনারগাঁওয়ে দুর্ঘটনায় প্রাণ গেল ৪ জনের

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চারজন নিহত হয়েছে। রোববার ভোরে সোনারগাঁওয়ের বৈরাবরটেক এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল্লাহ মোক্তার (৫০), আড়াইহাজারের বাঘানগর এলাকার মো. মোমেন (৫৫), একই উপজেলার মারুয়াদী গ্রামের মো. রাজু … বিস্তারিত » »

আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ১০ জানুয়ারী, ২০১৯

৭৬  বার পড়া হয়েছে

গভীর রাতে হোটেলে অভিযান চালালেন মেয়র আরিফ

সিলেট নগরীর সোবহানীঘাটের একটি রেস্টুরেন্টে গভীর রাতে অভিযান চালিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।বুধবার দিবাগত রাত ১২টার দিকে সোবহানীঘাট পয়েন্টে ইবনে সিনা হাসপাতালসংলগ্ন পাহাড়িকা রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করেন তিনি।সূত্র জানায়, মেয়র আরিফ রাত ১২টার দিকে উপশহর থেকে ফিরছিলেন। সোবহানীঘাট পয়েন্টে তিনি দেখতে পান একটি … বিস্তারিত » »

আপডেট: ১১:০৭ পূর্বাহ্ন, ২৪ ডিসেম্বর, ২০১৮

৫৮  বার পড়া হয়েছে

আওয়ামী লীগের নির্বাচনী অফিসে ককটেল হামলা : হামলাকারী আটক

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আবারও আওয়ামী লীগের নির্বাচনী অফিস ও একটি বাড়ীতে ককটেল হামলা হয়েছে। এ ঘটনায় হাতেনাতে আটক করে দুই যুবককে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। গণপিটুনির শিকার দু’জনই স্থানীয় দুই মুক্তযোদ্ধার সন্তান ও নৌকার সমর্থক। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কালুপুর মোড় ও কাউন্সিল … বিস্তারিত » »

আপডেট: ১১:০৪ পূর্বাহ্ন, ২৪ ডিসেম্বর, ২০১৮

৬১  বার পড়া হয়েছে

এএসপির গাড়িতে হামলাকারী চিহ্নিত

চুয়াডাঙ্গায় সহকারী পুলিশ সুপার আবু রাসেলের গাড়িতে বোমা হামলাকারী গুলিবিদ্ধ যুবক খালিদুজ্জামান টিটু (২০) ছাত্রলীগকর্মী।রোববার রাতে চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের সামনে হামলা চালিয়ে পালানোর সময় পুলিশের গুলিতে আহত হন তিনি। এ সময় তাকে আটক করে পুলিশ।খালিদুজ্জামান টিটু দর্শনা সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। তিনি … বিস্তারিত » »

আপডেট: ১২:৫০ অপরাহ্ন, ২৩ ডিসেম্বর, ২০১৮

৬৭  বার পড়া হয়েছে

‘আমার আম্মুকে নৌকা মার্কায় ভোট দিন’

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বিতর্কিত প্রার্থী সাংসদ আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আকতার চৌধুরী। তার প্রচারণায় ব্যবহৃত একটি পোস্টারে দেখা গেছে,তার ছেলে শাওন আরমানের ছবি। তাতে লেখা, ‘শাহীন আক্তার (আমার আম্মুকে) নৌকা মার্কায় ভোট দেন’।শুধু তাই নয় অনেক … বিস্তারিত » »

আপডেট: ২:৪৭ অপরাহ্ন, ২২ ডিসেম্বর, ২০১৮

৭২  বার পড়া হয়েছে

নৌকা মার্কায় ভোট চাওয়া সেই ওসি প্রত্যাহার

আওয়ামী লীগের সমাবেশে নৌকা মার্কায় ভোট চেয়ে বক্তব্য রাখায় সাতক্ষীরার কলারোয়া থানার ওসি মারুফ আহমেদকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো: ইলতুৎ মিশ বিষিয়টি নিশ্চিত করে জানান, ওসি মারুফ আহমেদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় সাতক্ষীরা পুলিশ সুপার শনিবার সকালে তাকে প্রত্যাহার করে … বিস্তারিত » »