আজ | সোমবার, ২২ এপ্রিল ২০১৯
Search


  • দেশ

আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ১৭ এপ্রিল, ২০১৯

৫৬  বার পড়া হয়েছে

ভুলে মুরগির ওষুধ সেবন, বৌভাতের অনুষ্ঠানে মায়ের জানাজা

একদিন আগে ছেলেকে বিয়ে দিয়েছেন। পুরো বাড়ি ভর্তি মেহমান। দম ফেলার ফুসরত নেই পঞ্চাশোর্ধ আলেয়া বেগমের। কাজ করতে করতে নিজের শরীর খারাপ লাগার বিষয়টি বুঝতে পারেন নিজেই। তাই অসুস্থ আলেয়া বেগম সুস্থতার জন্য সেবন করেন ওষুধ। কিন্তু কে বা কারা তার ওষুধের পাশেই রেখে যায় মুরগির … বিস্তারিত » »

আপডেট: ১:১১ অপরাহ্ন, ৭ এপ্রিল, ২০১৯

৬১  বার পড়া হয়েছে

অতিরিক্ত মদ্যপানে রাবির ২ শিক্ষার্থীর মৃত্যু

অতিরিক্ত মদ্যপানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুজন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোববার সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ ঘটনায় অসুস্থ হয়ে রকি নামে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক শিক্ষার্থী এখনো রামেকে চিকিৎসা নিচ্ছেন।নিহত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তুর্য রায় ও … বিস্তারিত » »

আপডেট: ১:২১ অপরাহ্ন, ১৪ মার্চ, ২০১৯

৮১  বার পড়া হয়েছে

ভোটাধিকার প্রতিষ্ঠায় ‘টেকনাফ থেকে তেঁতুলিয়া’ পদযাত্রা

ভোটাধিকার প্রতিষ্ঠা, নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার এবং নির্বিঘ্ন ভোটের পরিবেশ সৃষ্টির দাবিতে ‘টেকনাফ থেকে তেঁতুলিয়া’ একক পদযাত্রা শুরু করেছেন হানিফ বাংলাদেশী নামের এক যুবক। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা থেকে পদযাত্রা শুরু করেন তিনি। ৪০ কিলোমিটার হেঁটে তিনি উখিয়া উপজেলায় অবস্থান করবেন। … বিস্তারিত » »

আপডেট: ১০:১৫ অপরাহ্ন, ২৮ ফেব্রুয়ারি, ২০১৯

৭০  বার পড়া হয়েছে

ডিএনসিসি উপ-নির্বাচন: জানিপপ-এর অন্তবর্তী পর্যবেক্ষণ

২৮ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং ডিএনসিসির নতুন ১৮ টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন সফলভাবে পর্যবেক্ষণ করেছে জানিপপ-জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ। জানিপপ-এর ৫০ জন স্বল্পমেয়াদী পর্যবেক্ষক ভ্রাম্যমাণ ভিত্তিতে ৬৯টি ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করেন। এ নির্বাচন পর্যবেক্ষণ কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করেছেন … বিস্তারিত » »

আপডেট: ৭:১২ অপরাহ্ন, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

৯২  বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রীর স্বপ্ন গ্রাম হবে শহর বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর: ম খা আলমগীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রাম হবে শহর- স্লোগানকে সামনে রেখে আগামী পাঁচবছর সকল গ্রাম, এলাকা ও শহরকে আমাদের নিজেদের সম্পদ ও বাসভূমি ভেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর বলে মনে করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, এমপি।শনিবার বিকালে চান্দিনার কৈলাইন তুলপাই উচ্চ বিদ্যালয়ে … বিস্তারিত » »

আপডেট: ১২:০০ অপরাহ্ন, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

৬৪  বার পড়া হয়েছে

যেভাবে নাসায় ডাক পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী

একের পর এক সম্মাননা অর্জন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এবার বিশ্ব চ্যাম্পিয়নের তকমা লাগালো শাবিপ্রবি’র একদল শিক্ষার্থীর ললাটে। মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা (নাসা) কর্তৃক আয়োজিত ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৮’ এতে ‘বেস্ট ডেটা ইউটিলাইজেশন’ ক্যাটাগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে শাবিপ্রবি থেকে অংশগ্রহণকারী দল ‘সাস্ট … বিস্তারিত » »

আপডেট: ৫:৩২ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯

৫৪  বার পড়া হয়েছে

মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নেয়ার সময়ে কক্সবাজারে উদ্ধার ৩১

অবৈধ উপায়ে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজারের মহেশখালী উপজেলায় ৩১ জনকে গত রাতে উদ্ধার করেছে পুলিশ। এ সময় বঙ্গোপসাগর দিয়ে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। বার্তা সংস্থা ইউএনবি এ খবর দিয়েছে। এতে আরো বলা হয়, মহেশখালী থানার ইন্সপেক্টর (তদন্ত) শফিউল আলম চৌধুরী বলেছেন, পুলিশের একটি দল সোনাদিয়া … বিস্তারিত » »

আপডেট: ১১:০৮ পূর্বাহ্ন, ১২ ফেব্রুয়ারি, ২০১৯

৬৩  বার পড়া হয়েছে

কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, নিহত ৩

চট্টগ্রামের মিরসরাই উপজেলার নিজামপুরে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষের পর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার নিজামপুরে এ ঘটনা ঘটে।নিহতরা হলেন- আবদুর রহমান, তার স্ত্রী বিবি কুমছুম এবং মাইক্রোবাসের চালক। আহতরা হলেন- আবুল কালাম, রাশেদ এবং মালেক। তাদের শরীরের অধিকাংশ জায়গা … বিস্তারিত » »

আপডেট: ১:২৯ অপরাহ্ন, ৭ ফেব্রুয়ারি, ২০১৯

৮৮  বার পড়া হয়েছে

স্ত্রীর পরকীয়ায় এবার রাজবাড়ীতে স্বামীর আত্মহত্যা

চট্টগ্রামে এক ডাক্তার তার স্ত্রীর পরকীয়া সইতে না পেরে আত্মহত্যা করেন। এবার একই ঘটনা ঘটলো রাজবাড়ীর গোয়ালন্দে। সেখানে স্ত্রীর পরকীয়া প্রেম সইতে না পেরে ২ সন্তানের জনক ফিরোজ শেখ নামে এক ইজিবইক চালক বিষপানে আত্মহত্যা করেছেন। গতকাল বুধবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার … বিস্তারিত » »

আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ২০ জানুয়ারী, ২০১৯

৭৩  বার পড়া হয়েছে

সোনারগাঁওয়ে দুর্ঘটনায় প্রাণ গেল ৪ জনের

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চারজন নিহত হয়েছে। রোববার ভোরে সোনারগাঁওয়ের বৈরাবরটেক এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন- নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল্লাহ মোক্তার (৫০), আড়াইহাজারের বাঘানগর এলাকার মো. মোমেন (৫৫), একই উপজেলার মারুয়াদী গ্রামের মো. রাজু … বিস্তারিত » »