আজ শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ |
Search

প্রচ্ছদ টিপস এবং ট্রিক্স ফেসবুকের ছবি চুরি করছে পর্ন সাইটগুলো, বুজে শুনে পোস্ট করুন

১০৭  বার পড়া হয়েছে

ফেসবুকের ছবি চুরি করছে পর্ন সাইটগুলো, বুজে শুনে পোস্ট করুন

চাহিদা নিউজ ডেস্ক | ২:২১ পূর্বাহ্ন, ২৪ মে, ২০১৮

  

chahida-news-1527106906.jpg

বিস্তর লাইক আর কমেন্ট আশায় মনের আনন্দে যেসব ছবি ফেসবুকে আপলোড দিচ্ছেন, তা থেকে কিন্তু হতে পারে মহাবিপদ!

মানুষের জীবন আজকাল সোশ্যাল মিডিয়াম দ্বারা নিয়ন্ত্রিত। ঘুরতে যাওয়া হোক, রেস্তোঁরাতে খেতে যাওয়া হোক বা ছাদে একা বসে দিনযাপন। সবটাই আপলোড না করতে পারলে স্বস্তি নেই। আর সেই আপলোডের তালিকায় রাখা হয় শিশুদেরও। কিন্তু জানেন কি, যে ছবি আপলোড করে বিস্তর লাইক আর কমেন্ট পেতে চান তা থেকে বিপদে পড়তে পারেন। সাইবার বিশেষজ্ঞদের একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, বেশ কয়েক ধরনের ছবি কখনই ফেসবুকে আপলোড করা উচিত নয়। জেনে নিন কোন কোন ধরনের ছবি এ তালিকায় আছে।

সাম্প্রতিক কালে সোশ্যাল মিডিয়ায় সন্তান ও মায়ের স্তন্যপানের ছবি দেওয়া নিয়ে বিতর্ক চলছে। এই ধরনের ছবি সামাজিক মাধ্যমে দেওয়া উচিত না। নেগেটিভ মন্তব্য মিলতে পারে। এমনকি এসব ছবি পর্ন সাইটে ব্যবহৃত হতে পারে।

সদ্যোজাত সন্তানের নিরাবরণ ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড দেওয়া থেকে বিরত থাকুন। এমন ছবি ও শিশু-পর্নের উপাদান হিসেবে ব্যবহৃত হয়।

একই ভাবে বাথরুমে তোলা সেলফি ও সোশ্যাল মাধ্যমে আপলোড না করাই ভাল। এমনকী, বাচ্চাদের তোয়ালে পরা ছবিও। এগুলো ও পর্ন সাইটে ব্যবহৃত হতে পারে।

এছাড়াও ঘুমন্ত অবস্থার ছবি বা ট্রায়াল রুমে কোনও পোশাক ট্রায়াল দেওয়ার সময়ের ছবিও কখনও সোশ্যাল মাধ্যমে আপলোড করা উচিত না।

প্রিয়জনের সাথে একান্ত মুহূর্তের ছবি ও সোশ্যাল মিডিয়ায় আপলোড দেওয়া থেকে বিরত থাকুন।

  

Post Your Comment