আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ |
Search

প্রচ্ছদ টিপস এবং ট্রিক্স প্লে স্টোরে ফিরলো ইউসি ব্রাউজার

৫৩  বার পড়া হয়েছে

প্লে স্টোরে ফিরলো ইউসি ব্রাউজার

গুগল প্লে স্টোর থেকে সরানোর এক সপ্তাহের বেশি সময় পর স্টোরে ফেরানো হয়েছে ইউসি ব্রাউজার।

চাহিদা নিউজ ডেস্ক | ১২:২১ পূর্বাহ্ন, ২৩ নভেম্বর, ২০১৭

  

chahida-news-1511374882.JPG

বুধবার আলিবাবা গ্রুপ মালিকানাধীন ইউসিওয়েব-এর পক্ষ থেকে বলা হয় প্লে স্টোরে ইউসি ব্রাউজারের নতুন সংস্করণ আনা হয়েছে-- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

অ্যাপটি সরানোর সময় গুগল জানায় তথ্য নিরাপত্তার কারণেই বাদ দেওয়া হয়েছে ইউসি ব্রাউজার।

নতুন সংস্করণ আনার পর ইউসিওয়েব এক বিবৃতিতে জানায়, গুগল প্লে’র নীতিমালা `কঠোরভাবে মেনে’ প্রযুক্তিগত সেটিংস আপডেট করা হয়েছে।

আলিবাবা’র আন্তর্জাতিক ব্যবসা বিভাগের মোবাইল বিজনেস গ্রুপ প্রধান ইয়াং লি বলেন, “প্লে স্টোরে ইউসি ব্রাউজারের অনুপস্থিতির সময় আমরা এর প্রযুক্তিগত সেটিং পর্যবেক্ষণ করেছি। এ সময় আমরা পণ্যটির জন্য গ্রাহকের আবেগও দেখেছি। এ সময় তারা বিকল্প হিসেবে ইউসি ব্রাউজার মিনি ব্যবহার করেছেন এবং প্লে স্টোরের ‘বিনামূল্যের অ্যাপ’ শ্রেণির শীর্ষে নিয়ে গেছেন।”

এর আগে অ্যাপটি সরানোর সময় ইউসিওয়েব-এর এক মুখপাত্র বলেন, “গুগল প্লে স্টোরে ইউসি ব্রাউজার না থাকার সঠিক কারণ হলো অ্যাপটির কিছু সেটিং গুগলের নীতিমালার বাইরে। এতে তথ্য নিরাপত্তা বা ক্ষতিকর প্রচারণার কোনো বিষয় নেই।”

ভারতীয় দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, “ভারতে ১০ কোটিরও বেশি গ্রাহক নিয়ে মোবাইল ব্রাউজার হিসেবে গুগল ক্রোমকে টপকে শীর্ষস্থানে যাওয়ার কিছুদিন পরই রহস্যজনকভাবে এই ব্রাউজারকে প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে।”

দৈনিকটি আরও বলে, গুগলের মোবাইল স্টোর থেকে সব মিলিয়ে ৫০ কোটি বার ডাউনলোড হওয়ার মাইলফলক অতিক্রমের পরপর এটিকে প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু এটি কেন করা হলো তা নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

চলতি বছর জানুয়ারিতে সামনের দুই বছরে ভারত ও ইন্দোনেশিয়ায় ইউসিওয়েব তৈরি করতে ২০০ কোটি রুপি বিনিয়োগের ঘোষণা দিয়েছে আলিবাবা।

  

Post Your Comment