আজ শুক্রবার, ২০ জুলাই ২০১৮ |
Search

প্রচ্ছদ খেলা স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটকে পাঠানো হচ্ছে অস্ট্রেলিয়ায়

১৩৫  বার পড়া হয়েছে

স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটকে পাঠানো হচ্ছে অস্ট্রেলিয়ায়

চাহিদা নিউজ ডেস্ক | ১২:৪৯ অপরাহ্ন, ২৮ মার্চ, ২০১৮

  

chahida-news-1522219791.jpg

বল বিকৃতির ঘটনায় চরম রোশানলে অস্ট্রেলিয়া। একের পর এক সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছে দেশটির ক্রিকেট। প্রশ্ন উঠছে- অতীত সাফল্য নিয়েও। সর্বমহলের এমন তোপে নড়েচড়ে বসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দ্রুত স্বাভাবিক ভাবমূর্তি ফিরিয়ে আনতে নানা পদক্ষেপ নিচ্ছে বোর্ড । এর অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে।

কেপটাউন টেস্টের তৃতীয় দিন (শনিবার) বল টেম্পারিং করেন ব্যানক্রফট। পরে টেলিভিশন ফুটেজে তা স্পষ্ট হয়ে ওঠে। দেখা যায়, ট্রাউজারের পকেট থেকে হলুদ টেপ বের করে বলে ঘষছেন তিনি। সংবাদ সম্মেলনে সেই দায় স্বীকার করেন অজি অধিনায়ক স্মিথ। দায়টা বর্তায় সহ-অধিনায়ক ওয়ার্নারের কাঁধেও।

ইতিমধ্যে কলঙ্কের কালি মেখে সেই পদ থেকে সরে গেছেন স্মিথ-ওয়ার্নার। নানাভাবে জরিমানা গুনছেন স্মিথ-ব্যানক্রফট। নিষিদ্ধও হয়েছেন তিন ক্রিকেটার। এবার অস্ট্রেলিয়ায় ফেরত আসতে হচ্ছে তাদের। আজই দেশের বিমানে চড়বেন তারা। সেই সঙ্গে তিন তারকা কতদিন নিষিদ্ধ হবেন-তাও জানা যাবে।

সিএপ্রধান জেমস সাদারল্যান্ড বলেন, এটি খেলাটির চেতনাবিরোধী ও আইন পরিপন্থী কর্মকাণ্ড। এ দেশের ক্রিকেটের সঙ্গে যা কখনও যায় না। অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য এটি শুভ দিন নয়।

এ ঘটনায় অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যানের ভবিষ্যৎ নিয়েও সংশয় দেখা দিয়েছিল। তবে তিনি দায়িত্ব চালিয়ে যেতে পারবেন। সিএপ্রধান জানান, চুক্তি মোতাবেক কাজ করে যাবেন লেহম্যান। তাতে কোনো সমস্যা নেই। এ অপকর্মে তার বা দলের অন্য সদস্যের সম্পৃক্তা পাওয়া যায়নি।

স্মিথের পরিবর্তে এখন অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টিম পেইন। আর স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটের জায়গায় দলে ডাক পেয়েছেন ম্যাট রেনশ, জো বার্নস ও অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

  

Post Your Comment