আজ বৃহঃস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ খেলা সুস্থ হওয়ার পর পিএসজির হয়ে আর খেলবেন না নেইমার!

১২৫  বার পড়া হয়েছে

সুস্থ হওয়ার পর পিএসজির হয়ে আর খেলবেন না নেইমার!

৬:৪৭ অপরাহ্ন, ১১ মার্চ, ২০১৮

  

chahida-news-1520772454.gif

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে পিএসজির হারের পর নেইমারের দলবদল গুঞ্জন আবার তুঙ্গে। শুধু দানা বাধা নয়, স্পেনের জনপ্রিয় পত্রিকা এবিসি’র এবারের সংবাদটি পিএসজি সমর্থকদের বুকে শেল হয়েই বিঁধার কথা। পত্রিকাটির দাবি, সুস্থ হওয়ার পর পিএসজির হয়ে আর খেলবেন না নেইমার! রিয়ালের কাছে হেরে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন শেষ হয়ে যাওয়ার পর নেইমার নিজেই নাকি এই সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু তাই নয়। নিজের এই ইচ্ছা বা অভিপ্রায়ের কথা নাকি ক্লাব পিএসজিকে জানিয়েও দিতে বলেছেন তার বাবাকে। পাশাপাশি রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্ভাব্য চুক্তির বিষয়ে আলোচনা করার কথাও নাকি তার বাবাকে বলেছেন নেইমার। এবিসি’র এই সংবাদটাকে একেবারে ‘ফাপা গুঞ্জন’ বলে উড়িয়ে দেওয়ার উপায় নেই। বরং এসিবির সংবাদটিকে আরও বেশি গ্রহণযোগ্য করে তুলছে ফ্রান্সের জনপ্রিয় পত্রিকা লে প্যারিসিয়েনের একটা সংবাদ!

এবিসির সংবাদের সমান্তরালেই যেন সংবাদ ছাপিয়েছে লে প্যারিসিয়েন। পত্রিকাটি শিরোনামই করেছেন এমন, নেইমারের ভবিষ্যতের বিষয়ে নিশ্চিত নয় পিএসজি! সেটাও গোপন কোন সূত্রের ভিত্তিতে নয়। লে প্যারিসিয়েন’কে পিএসজির ক্রীড়া পরিচালক স্বয়ং আরতারো হেনরিক বলেছেন, নেইমারের ভবিষ্যতের বিষয়ে কোনো নিশ্চয়তা নেই। তিনি তা দিতে পারছেন না!

গত মঙ্গলবার পার্স ডি প্রিন্সেসের ফিরতি লেগে ২-১ গোলে হারের মধ্যদিয়ে শেষ হয়ে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন। শেষ হয়ে গেছে নেইমারের স্বপ্নও। চোট দীর্ঘ ৩ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে ফেলায় নেইমার পার্স ডি প্রিন্সেসের ফিরতি লেগে খেলতে পারেননি। তিনি ম্যাচটা উপভোগ করেছেন দেশ ব্রাজিলে বসে, টেলিভিশনের পর্দায়।

ওই হারের দুদিন পরই খবর বেরোয়, রিয়ালের কাছে হারের পর পিএসজিতে আবার নেইমারকে হারানোর ভয় জাগ্রত। মঙ্গলবারের ওই ম্যাচ কেন্দ্র করে রিয়ালের একটা প্রতিনিধি দল নাকি নেইমারের সঙ্গে সম্ভাব্য চুক্তির বিষয়ে একাধিক গোপন বৈঠক করেছেন পিএসজির কর্মকর্তা ও নেইমারের বাবার সঙ্গে। নেইমার সান্তোস সিনিয়র আবার নেইমারের শুধু বাবাই নন, তার এজেন্টও।

বৈঠকের বিষয়টি তখন গোপন থাকলেও এখন আর গোপন নেই। কারণ, লে প্যারিসিয়েন সেই গোপন বৈঠকের প্রসঙ্গ উল্লেখ্য করেই পিএসজির ক্রীড়া পরিচালক আরতারো হেনরিকের কাছে জানতে চেয়েছিল নেইমারের ভবিষ্যতের বিষয়ে। উত্তরে হেনরিক বলেছেন, ‘আমি এ বিষয়ে (নেইমারের ভবিষ্যত) নিশ্চয়তা দিতে পারব না।’ তার কয়েক শব্দের এই উত্তরেই যেন পিএসজিতে নেইমার হারানোর শঙ্কার বিষয়টি অনুদিত!

শুধু রিয়াল মাদ্রিদকে জড়িয়ে নয়, এবারের গুঞ্জনে জড়িয়ে গেছে নেইমারের সাবেক ক্লাব বার্সেলোনার নামও। পিএসজি ছেড়ে নেইমার নাকি আবার বার্সেলোনায় ফেরার কথাই ভাবছেন। তিনি নাকি বুঝতে পেরেছেন, বার্সেলোনাই তার জন্য আদর্শ জায়গা।

কিন্তু এবিসি’র সংবাদে নেইমারের বার্সেলোনায় ফেরার বিষয়ে কোনো ইঙ্গিত নেই। পত্রিকাটি শুধু রিয়ালের কথাই উল্লেখ করেছে। দাবি করেছে, নেইমারই তার বাবা এবং এজেন্ট নেইমার সান্তোস জুনিয়রকে বলে দিয়েছেন রিয়ালের সঙ্গে আনুষ্ঠানিক কথা-বার্তা চালিয়ে যেতে।

গত ২৫ ফেব্রুয়ারি অলিম্পিক লিঁও’র বিপক্ষে ম্যাচে ডান পায়ের গোড়ালিতে চোট পান নেইমার। প্রাথমিক রিপোর্টে ধরা পড়ে তার গোড়ালি মচকে গেছে। পরবর্তী রিপোর্ট নিশ্চিত করে মচকে যাওয়া নয়, আসলে তার পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে। চিড়টা হালকা হলেও গুরুতর। করতে হয়েছে অস্ত্রোপচার। অস্ত্রোপচারে নেতৃত্ব দেওয়া ব্রাজিল জাতীয় দলের ডাক্তার রদ্রিগো লাসমার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, নেইমারের পুরো সেরে উঠতে অন্তত তিন মাস লাগবে। মানে নেইমারের এবারের মৌসুম শেষ।

এবিসি’র প্রতিবেদনের দাবি অনুযায়ী, নেইমারের পিএসজি ক্যারিয়ারও শেষ! কারণ, ক্লাবের হয়ে নেইমারকে মাঠে দেখা যাবে আগামী মৌসুমে। তার আগেই যদি ক্লাব বদলে ফেলেন, সেই হিসেবে তার পিএসজি ক্যারিয়ার তো শেষই!

  

Post Your Comment