আজ সোমবার, ১৬ জুলাই ২০১৮ |
Search

প্রচ্ছদ প্রযুক্তি আবার ব্যাটারির সমস্যা সামসাং-এ

২৪৬  বার পড়া হয়েছে

আবার ব্যাটারির সমস্যা সামসাং-এ

অনলাইন ডেস্ক | ১১:৩০ পূর্বাহ্ন, ১ জানুয়ারী, ২০১৮

  

chahida-news-1514784618.jpg

স্যামসাং-এর গ্যালাক্সি নোট ৭ বিস্ফোরিত হওয়ার সমস্যাটি দক্ষতার সাথে সামাল দিয়েছিল ফোন নির্মাতা কোম্পানিটি। এরপর তারা গ্যালাক্সি এস ৮ ও নোট ৮ স্মার্টফোন বাজারে ছেড়ে ক্রেতাদের মন জয় করে নেয়। কিন্তু এবার সেটিতেও ব্যাটারির সমস্যা দেখা দিয়েছে বলে অভিযোগ করছেন ক্রেতারা।

স্যামসাং-এর ক্রেতাদের নিজস্ব অনলাইন ফোরাম ও অ্যান্ড্রয়েড সেন্ট্রাল ফোরামে গত কয়েক দিন ধরে অভিযোগ করছেন ভোক্তারা। তারা জানিয়েছেন, নোট ৮ ফোনগুলোর ব্যাটারির চার্জ সম্পূর্ণ ফুরিয়ে গেলে সেগুলো আর চার্জও নিচ্ছে না, কোনও কাজও করছে না।

ভুক্তভোগী ক্রেতারা বলছেন, একবার ফোনের চার্জ সম্পূর্ণ ফুরিয়ে যাওয়ার পর ফোন সেটটি চার্জ দিলে সেটি চার্জ হচ্ছে দেখায় কিন্তু ব্যাটারির চার্জ আর বাড়ে না। স্যামসাং মোবাইল সাইটটি প্রথম এই সমস্যাটি শনাক্ত করে।

একজন ক্রেতা সেখানে অভিযোগ করেন, ৩টি ভিন্ন পাওয়ার কেবল দিয়ে সারারাত চার্জ দেয়ার চেষ্টা করেও তার ফোনটির চার্জ বাড়াতে পারেননি। সেটি বন্ধই থেকে গেছে।

আরেকজন ক্রেতা একই রকম অভিযোগ করে বলেন, তার স্যামসাং ফোনটি কেবল দিয়ে চার্জ দেয়া যাচ্ছে না। আবার ওয়ারলেস চার্জার দিয়ে চেষ্টা করলেও দেখা গেছে চার্জারের নীল আলো জলছে, কিন্তু ফোন কিছুতেই খুলছে না।

এই সমস্যাটি কতটা ব্যাপক তা এখনো বোঝা না গেলেও বিভিন্ন দেশের প্রথম সারির পত্রিকাগুলো স্যামসাং-এর সেটের সমস্যাটি নিয়ে গুরুত্বের সাথে রিপোর্ট প্রকাশ করেছে।

ব্রিটেনের ইন্ডিপেনডেন্ট পত্রিকাকে স্যামসাং জানিয়েছে, 'আমরা অফিসিয়াল রিপোর্টের জন্য অপেক্ষা করছি। ডিভাইসটি সম্পর্কে আরও নির্দিষ্ট তথ্য না পেলে এ বিষয়ে মন্তব্য করা যাবে না।'

বিশেষজ্ঞরা স্যামসাং-এ ব্যবহৃত ব্যাটারির চার্জ সম্পূর্ণ শেষ না করতে পরামর্শ দেন। লিথিয়াম আয়ন ব্যাটারির চার্জ কমপক্ষে ৪০ শতাংশ থেকে ৭০ শতাংশ থাকার সময়ই সেটি আবার চার্জে দেয়া উচিত। চার্জ সম্পূর্ণ ফুরিয়ে গেলে সেটি করতে গাড়ির ব্যাটারি জাম্প স্টার্ট করার মতো করে আবার চালু করতে হয়।

নোট ৭ এর ব্যাটারির সমস্যা দেখা দেয়ার পর ওই সেটগুলো বাজার থেকে তুলে নিয়ে সেপ্টেম্বরে নোট ৮ বাজারে ছেড়েছিল প্রতিষ্ঠানটি।

সম্প্রতি, অ্যাপলের নির্মিত আইফোনেও ব্যাটারির কারণে সমস্যা দেখা দিলে তারা ক্রেতাদের অসুবিধার জন্য ক্ষমা প্রার্থনা করে নতুন ব্যাটারির দাম কমিয়ে দেয়।

  

Post Your Comment