আজ বৃহঃস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ রাজনীতি গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি রিজভীর

১৮৯  বার পড়া হয়েছে

গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি রিজভীর

চাহিদা নিউজ ডেস্ক | ৩:১২ অপরাহ্ন, ৬ ফেব্রুয়ারি, ২০১৮

  

chahida-news-1517908332.jpg
ফাইল ছবি

অন্যায়ভাবে যেসব নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তির দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

রিজভী বলেন, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীর বিরুদ্ধে অভিযান নাই। যারা গণতন্ত্রের কথা বলে তাদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান চালাচ্ছে সরকার। অন্যায়কারী সরকার ন্যায়কারীদের বরদাস্ত করতে পারে না।

তিনি আরও বলেন, যারা কথা বলছেন তাদের ওপর গ্রেপ্তারের খড়গ নেমে আসছে। ২৮ জানুয়ারির পর থেকে গ্রেপ্তার অভিযান চলছিল কিন্তু গত পরশু থেকে ব্যাপকভাবে গ্রেপ্তার অভিযান চালাচ্ছে সরকার। গত কয়েকদিনে প্রায় ১১শ’ এর অধিক নেতাকর্মী গ্রেপ্তার করা হয়েছে।

রিজভী বলেন, যতক্ষণ পর্যন্ত জাতীয়তাবাদী শক্তিকে মাটির সাথে মিলিয়ে দিতে না পারে ততক্ষণ তারা অভিযান চালিয়ে যাচ্ছে। কিন্তু অদ্ভুত ব্যাপার তারা যখন মাটির সাথে মিলিয়ে দিতে চাচ্ছে; মাটির কণা থেকে জন্ম নিচ্ছে অসংখ্য জাতীয়বাদী শক্তি। সকল অত্যাচারকে আলিঙ্গন করে জেগে উঠছে জাতীয়বাদী শক্তি। তারা কথা বলছে, প্রতিবাদ করছে।

চলমান সংকটের জন্য সরকারকে দায়ী করে তিনি বলেন, সরকার রাষ্ট্রীয় শক্তিকে আয়ত্তে নিয়ে অদক্ষতা, অযোগ্যতা, অহংকারে বছরের পর বছর দেশে আর্থসামাজিক, রাজনৈতিক, প্রশাসনিক ও বিচারিক নানামুখী সংকট তৈরি করেছে। আর এই সংকট সৃষ্টির জন্য সরকার ও সরকার প্রধানই দায়ী।

বিএনপির এই নেতা বলেন, সোহেল কোথায় আছেন কী অবস্থায় তাকে রাখা হয়েছে আমরা কিছু জানি না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

  

Post Your Comment