আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ |
Search

প্রচ্ছদ রাজনীতি দাম্ভিকতা ছাড়ুন: হাসিনাকে ফখরুল

৫১  বার পড়া হয়েছে

দাম্ভিকতা ছাড়ুন: হাসিনাকে ফখরুল

অনলাইন ডেস্ক | ৯:৩৯ অপরাহ্ন, ৭ ডিসেম্বর, ২০১৭

  

chahida-news-1512661147.jpg

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাম্ভিকতা ছেড়ে দায়িত্বশীল বক্তব্য দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে চীনা প্রতিনিধিদলের বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ আহ্বান জানান।

.

‘বিএনপি নাকে খত দিয়ে আগামী নির্বাচনে আসবে’ বৃহস্পতিবার বিকেল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশের পরিপ্রেক্ষিতে নাকে খত দিয়ে নির্বাচন করার প্রশ্নই আসে না। বরং সকল দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন দিতে সরকার বাধ্য হবে।’

খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত- প্রধানমন্ত্রীর এমন বক্তব্য সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘কাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে, তা জনগণই ঠিক করবে। উনি (শেখ হাসিনা) যেসব বক্তব্য দিয়েছেন, তা হাস্যকর। দাম্ভিকতায় ভরা। জাতি তার কাছে দায়িত্বশীল বক্তব্য আশা করে।’

এর আগে সন্ধ্যা পৌনে সাতটার দিকে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করে সফররত চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) ছয় সদস্যের প্রতিনিধিদল।

চীনা প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী মন্ত্রী ওয়াং ইয়াজুন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- চীনের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মহাপরিচালক জাং সুয়ে, পরিচালক হু জিয়াওদং, তান উই ও মি, ফু উইরাং ও বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত।

এই বৈঠকে খালেদা জিয়া ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

  

Post Your Comment