আজ শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ ভিন্ন খবর নিলামে প্রিন্সেস ডায়ানার 'বোরকা'

৮১  বার পড়া হয়েছে

নিলামে প্রিন্সেস ডায়ানার 'বোরকা'

১১:৩০ পূর্বাহ্ন, ১ সেপ্টেম্বর, ২০১৮

  

chahida-news-1535779830.jpg

ব্রিটিশ রাজবধূ ডায়ানার একটি বোরকা এ মাসে যুক্তরাষ্ট্রে নিলামে তোলা হবে।

১৯৮৬ সালে প্রিন্সেস ডায়ানার উপসাগরীয় অঞ্চল ভ্রমণের জন্য ওই বোরকাটির নকশা করা হয়েছিল। নিলামে অন্য পোশাকের নকশা এবং কাপড়ের নমুনাও প্রদর্শন করা হবে।

এসব পোশাক এসেছে ডেভিড এবং এলিজাবেথ এমানুয়েলের ফ্যাশন হাউজ থেকে যারা প্রিন্সেস ডায়ানার বিয়ের পোশাকেরও নকশা করেছিলেন। খবর বিবিসির।

এক চিঠিতে গালফ ট্যুরের জন্য পোশাকের নকশার নির্দেশনা দিয়ে প্রিন্সেস ডায়ানার রাজকীয় সাহায্যকর্মী লিখেছেন, সব দিকে মার্জিত পোশাক হবে প্রধান বিবেচ্য বিষয়।

ডিজাইনাররা একটি বিভাগের নাম দিয়েছেন 'দি গালফ ট্যুর ১৯৮৬: দিবা ও সান্ধ্য-কালীন পোশাকের নকশা' শিরোনামে।

এর মধ্যে রয়েছে ডিজাইনারের হাতে আঁকা নকশার পাঁচটি মূল পোশাক। একটি বোরকার বিষয়ে লেখা আছে: 'প্রিন্সেস অব ওয়েলস, সৌদি আরব সফর, নভেম্বর, ১৯৮৬, রিজার্ভ আউট-ফিট'।

একটি নেভি এবং সাদা ডোরাকাটা কোট, সান্ধ্য-কালীন পোশাক, সাদা সিল্ক ক্রেপে এমব্রয়ডারি করা ক্রিস্টাল বসানো আরেকটি সান্ধ্য-কালীন পোশাকও থাকবে নিলামে।

একজন সংগ্রাহকের ব্যক্তিগত সংগ্রহ থেকে এসব পোশাক বিক্রি করা হবে যার মূল্য ধরা হয়েছে ২৩ হাজার পাউন্ড।

ডিজাইনার এলিজাবেথ এমানুয়েলকে উদ্দেশ্য করে ডায়ানার রাজকীয় সাহায্যকর্মী অ্যানি বেক গালফ ট্যুরের জন্য পোশাকের ডিজাইন করতে অনুরোধ তুলে ধরে যে চিঠি লিখেছিলেন তাও এই নিলামে স্থান পাবে।

প্রিন্সেস ডায়ানা এবং প্রিন্স চার্লস ১৯৮৬ সালে ছয়দিনের সফরে উপসাগরীয় অঞ্চলে এবং সৌদি আরবে যান।

নিলামের উদ্যোক্তারা বলছেন, সফরের সময় প্রিন্সেস ডায়ানা পোশাকের ক্ষেত্রে স্থানীয় রীতিনীতির সঙ্গে সামঞ্জস্য রেখে পোশাক পরার চেষ্টা করেন, তবে গলা এবং মাথা অনাচ্ছাদিতই রাখেন তিনি।

  

Post Your Comment