আজ বুধবার, ২০ জুন ২০১৮ |
Search

প্রচ্ছদ ভিন্ন খবর মর্গে জেগে উঠলো মৃত

১৮৮  বার পড়া হয়েছে

মর্গে জেগে উঠলো মৃত

চাহিদা নিউজ ডেস্ক | ১২:০৭ অপরাহ্ন, ৭ মার্চ, ২০১৮

  

chahida-news-1520402851.jpg

গাড়ি দুর্ঘটনায় মারা গিয়েছিলেন হিমাংশু ভদ্রাদেজ নামে এক ব্যক্তি। কিন্তু সকালে যখন তিনি চোখ মেললেন তখন নিজেকে আবিষ্কার করলেন মর্গে, একেবারে ডোমের কাঁচির নিচে।

ঘটনাটি ঘটেছে ভারতের চন্ডিগড়ে। বিষয়টিকে অলৌকিক বলে দাবি করেছে হিমাংশুর পরিবার।

ডেইলি মেইল তাদের খবরে বলছে, গতকাল সোমবার রাতে এক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছিলেন হিমাংশু। তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার মস্তিস্ক কিংবা নার্ভ কোনোটিই কাজ করছিল না। পরে জেলা হাসপাতালের চিকিৎসক তাকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করে হাসপাতালের মর্গে পাঠায়।

সকালে ওই হাসপাতালে তার ময়নাতদন্ত করার সময় কর্তব্যরত চিকিৎসকেরা বুঝতে পারেন তিনি বেঁচে আছেন। পরে সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চন্ডিগড়ের ছিন্দওয়ারা জেলা হাসপাতালের চিকিৎসক ডা. গেদাম জানান, দুর্ঘটনার পর যখন হিমাংশুকে হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার মস্তিস্ক ও হার্ট দুটোই নিস্ক্রিয় ছিল। এমনকি তার শ্বাসযন্ত্র বন্ধ ছিল এবং তার পালস পাওয়া যাচ্ছিল না।

‘কিন্তু সকালে হঠাৎই তার শ্বাসযন্ত্র কাজ করতে শুরু করে। আমরা বুঝতে পারি তিনি বেঁচে আছেন, তাই সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে ফেরত পাঠানো হয়’ বলেও জানান তিনি ।

ডা. গেদাম জানান, কখনো কখনো এমন হয়। দেখা যায় কোনো রোগীর মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দিলে একই সঙ্গে তার হার্ট, শ্বাসযন্ত্র, নার্ভও কাজ করে না। কিন্তু সে জীবিত থাকে। এক্ষেত্রেও তাই ঘটেছে।

তবে এ ঘটনার পর বিষয়টিকে কর্তব্যরত চিকিৎসকদের গাফিলতি দায় দিয়ে হাসপাতালের বাইরে বিপুল সংখ্যক লোক জড়ো হয়।

  

Post Your Comment