আজ বৃহঃস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ ভিন্ন খবর চা বিক্রি করেই লাখপতি!

১৬৯  বার পড়া হয়েছে

চা বিক্রি করেই লাখপতি!

৫:৩৮ অপরাহ্ন, ৫ মার্চ, ২০১৮

  

chahida-news-1520249931.jpg

চা বিক্রি করেই লাখপতি হয়ে আলোড়ন তুলেছেন ভারতের মহারাষ্ট্রের এক চা বিক্রেতা। শুধুমাত্র চা বিক্রি করেই মাসে ১২ লাখ রুপি আয় করছেন পুনের নবনাথ ইউল।

অন্যান্যদের মতোই তার শুরুটাও ছিল কঠোর সংগ্রামের। সংসার চালাতে গিয়ে হিমশিম খেতেন প্রতিনিয়ত। চায়ের দোকানের অল্প আয় থেকে মেটাতেন সংসারের যাবতীয় চাহিদা। এরপরেও যেন নুন আনতে পান্তা ফুরাই অবস্থা।

তবুও দমে যাননি নবনাথ। কঠোর পরিশ্রমকে পুঁজি করে চায়ের দোকান নিয়েই এগিয়ে গেলেন। নানা পদের চায়ের সমাহার ঘটিয়ে জমিয়ে ফেললেন 'ইয়োলে টি হাউজ'। তার চায়ের সুনাম ও চায়ের বৈচিত্র্যের কারণে ভিড় জমতে থাকে তার দোকানকে ঘিরে। শহরে এটিই এখন সবচেয়ে বড় চায়ের দোকান।

সংসারে দেখা দেয় আলোর মুখ। পিছনে ফিরে তাকাতে হয় না তাকে আর। চাহিদা সামলাতে বাড়ান ব্যবসার পসার। বর্তমানে পুনের শহরে তিনটি চায়ের দোকান এখন নবনাথের। প্রতিটি দোকানে কাজ করছেন ১২ জন করে কর্মী। বুঝাই যাচ্ছে, কী রকম ব্যস্ততা তার দোকানকে ঘিরে।

নিজের সাফল্যে আরও বড় স্বপ্ন দেখছেন এ লাখপতি চা বিক্রেতা। ভারতের বাইরেও তার চায়ের সুনাম ছড়িয়ে দিতে চান। সেজন্য দেশের বাইরেও চায়ের দোকান দিতে চান। যাতে বেকার যুবকদেরও কর্মসংস্থান হবে বলে তিনি জানান। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

  

Post Your Comment