আজ বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ ভিন্ন খবর সেই ভদকার বোতল পাওয়া গেছে

১৭৪  বার পড়া হয়েছে

সেই ভদকার বোতল পাওয়া গেছে

অনলাইন ডেস্ক | ১১:১৯ পূর্বাহ্ন, ৮ জানুয়ারী, ২০১৮

  

chahida-news-1515388799.jpg

অবশেষে সন্ধান মিলেছে চুরি যাওয়া বিশ্বের সবচেয়ে দামি ভদকার বোতলের। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, ডেনমার্কের একটি নির্মাণার্ধীন ভবন থেকে সেটিকে উদ্ধার করে পুলিশ।

তবে বোতল মিললেও মেলেনি ভদকা! অবশ্য বোতলের জন্যই এর এতো দাম! নানা হিরা, সোনা এবং রুপা দিয়ে নিখুঁত অলঙ্করণে তৈরি বোতলটি।

প্রতিবেদনে বলা হয়, রুশো-বাল্টিক ভদকার ওই বোতলটি তৈরি করতে ৩ কেজি স্বর্ণ ও একই পরিমাণে রুপা ব্যবহার করা হয়েছিল। তার উপরে বিভিন্ন হিরা দিয়ে বোতলে নকশা করা হয়। সঙ্গে আছে মন্টি কার্লো ১৯১২ মডেলের গাড়ির চামড়ার বেল্ট।

সম্প্রতি কোপেনহেগেনের একটি পানশালা থেকে এক ব্যক্তি রুশো বাল্টিক ভদকাটি চুরি করে পালিয়ে যায়। পানশালায় স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজে তা ধরাও পড়ে। এরপরই ১.৩ মিলিয়ন ডলার বা প্রায় ১০ কোটি টাকা মূল্যের পানীয়ের খোঁজে নামে পুলিশ।

লাটভিয়ার নিরাপত্তা যান নির্মাতা ডার্টজ এই ভদকার বোতলটি বানিয়েছিল। বিশেষ ধরনের এই মদের বোতল মাত্র একটিই পৃথিবীতে আছে বলে জানিয়েছিল ক্যাফে থার্টি থ্রি নামের পানশালার কর্তৃপক্ষ।

জনপ্রিয় টিভি সিরিজ ‘হাউজ অফ কার্ড’র একটি পর্বে এই বোতলটি দেখানো হয়েছিল। পানশালার মালিক ব্রায়ান ইংবার্গ জানান, তার সংগ্রহে ১,২০০ মদের বোতল রয়েছে। কিন্তু, চোর দোকানে ঢুকে শুধু ওই বোতলটিই নিয়ে যায়।

তিনি জানিয়েছেন, উদ্ধার হওয়া বোতলটি অক্ষত রয়েছে। সেটিকে পরিষ্কার ও ভদকায় পূর্ণ করে আবার প্রদর্শনের জন্য সাজিয়ে রাখা হবে।

  

Post Your Comment