আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ |
Search

প্রচ্ছদ ভিন্ন খবর একাই এক দেশের মালিক তিনি!

৪০  বার পড়া হয়েছে

একাই এক দেশের মালিক তিনি!

চাহিদা নিউজ ডেস্ক | ১২:২৯ অপরাহ্ন, ৭ ডিসেম্বর, ২০১৭

  

chahida-news-1512628145.jpg

এক বনে এক বাঘ থাকতে শোনা যায়! তাই বলে এক দেশের বাসিন্দা এক রাজা হয় না কি ? তবে হ্যাঁ এমনটাই ঘটতে যাচ্ছে! আফ্রিকার পরিত্যাক্ত ভূমিতে নিজের রাজত্ব দাবি করেছে ভারতীয় এই যুবক। ভারতীয় ওই যুবকের নাম সুযশ দীক্ষিত। আর ঘোষিত ওই ভূখণ্ডের নাম ‘দ্য কিংডম অব দীক্ষিত’।

এরইমধ্যে দেশটির জাতীয় পতাকা, পররাষ্ট্রমন্ত্রী ও জাতীয় প্রাণী ঘোষণা করেছেন তিনি। দেশটিতে বসবাস করতে চায় এমন নাগরিকদের অনলাইনে আবেদন করার আহ্বান জানান তিনি। ইতোমধ্যে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ৮০০ জন অনলাইনে আবেদন করেছে বলে জানা গেছে।

দেশটিতে প্রেসিডেন্ট হিসেবে ইতোমধ্যে তার বাবার নাম ঘোষণা করেছে ওই তরুণ। ওই তরুণেরা বাবা একজন বিজ্ঞানী বলে জানা গেছে। দীক্ষিত নিজে একজন ব্যবসায়ী এবং একটি আইটি ফার্মের প্রধান নির্বাহী কর্মকর্তা।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রযুক্তি বিভাগের এক প্রতিবেদনে এমনটা জানা গেছে। প্রতিবেদনে জানা যায়, বীর তাউইল নামের ওই এলাকাটি মিসর ও সুদানের মধ্যবর্তী স্থানে অবস্থিত। তবে কেউ এলাকাটির দাবি করছে না।

মিশরে একটি আইটি ফার্মে ব্যবসার কাজে গিয়ে দীক্ষিত ২০ দিন আগে ওই এলাকাতে ঘুরতে যান। পরে কেউ এই এলাকার দাবিদার নন জানতে পেরে, নিজেই এলাকাটির ভূখন্ড দাবি করে বসেন। শুধু তাই নয় একজন পররাষ্ট্রমন্ত্রীও তিনি নিয়োগ দিয়েছেন ইতোমধ্যে।

উল্লেখ্য, ২০১৪ সালে আমেরিকার এক পর্য্টক এলাকাটিতে নিজের সাম্রাজ্য নির্মাণের ঘোষণা দিলেও, কয়েক দিন পরেই তিনি দেশে ফিরে যান। এলাকাটিতে একসময় মানুষের বাস ছিল বলেও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

  

Post Your Comment