আজ সোমবার, ১৬ জুলাই ২০১৮ |
Search
  • ভিন্ন খবর

আপডেট: ১১:১৭ পূর্বাহ্ন, ৩১ মে, ২০১৮

১২৫  বার পড়া হয়েছে

পুলিশ লকআপের ভিতর বিশালকার সাপ

পুলিশের লকআপে এবার মানুষ নয়, ঢুকে পড়েছে বিশালকার এক সাপ। আর তা দেখেই রীতিমতো ভয়ে সিঁটিয়ে যান খোদ পুলিশ কর্মকর্তারাই। সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে ভারতের জলপাইগুড়ির ধূপগুড়ি থানায়।ভারতের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম জানিয়েছে, ধূপগুড়ির থানার মহিলা লকআপের মধ্যে ঢুকে পড়েছিল বিশালাকার ওই সাপটি। থানায় দায়িত্বরত একজন … বিস্তারিত » »

আপডেট: ১১:৪১ পূর্বাহ্ন, ২৯ মে, ২০১৮

৮৪  বার পড়া হয়েছে

পাসপোর্ট নবায়ন করবেন কিভাবে

ঢাকায় ৫টি আঞ্চলিক পাসপোর্ট অফিস রয়েছে। এখান থেকে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) নবায়ন/রিইস্যু করতে পারবেন। অঞ্চলগুলো হল- আগারগাঁও, উত্তরা, সচিবালয়, যাত্রাবাড়ী, ক্যান্টনমেন্ট। এ এলাকার আওতায় স্থায়ী-অস্থায়ী বসবাসকারী ব্যক্তিরা পাসপোর্ট করতে পারবেন। এছাড়া ঢাকার বাইরেও বিভিন্ন জেলা শহরে পাসপোর্ট নবায়ন করা যায়।আবেদন করবেন কিভাবে : অনলাইন অথবা … বিস্তারিত » »

আপডেট: ৩:০০ পূর্বাহ্ন, ২৯ মে, ২০১৮

১১৬  বার পড়া হয়েছে

যে স্বপ্নগুলি দেখলে বুঝবেন আপনার মৃত্যু আসন্ন হতে পারে…!

আব্রাহাম লিঙ্কন তাঁর মৃত্যুর কয়েক দিন আগে স্বপ্নে নিজেকে কফিনে শায়িত থাকতে দেখেছিলেন। জুলিয়াস সিজার বা ক্যালিগুলাও তাঁদের আসন্ন মৃত্যুর প্রতীকী আভাস পেয়েছিলেন তাঁদের স্বপ্নে। ঘুমের মধ্যে দেখা স্বপ্ন কি সত্যিই নিকট ভবিষ্যতের কোনও আভাস দেয়? বিজ্ঞানমনস্ক কিংবা যুক্তিনির্ভর মানুষরা এই প্রশ্নের উত্তরে বলবেন, না, দেয় না। … বিস্তারিত » »

আপডেট: ১২:১৫ পূর্বাহ্ন, ২৭ মে, ২০১৮

১৫৩  বার পড়া হয়েছে

আপনার না জানা হিজড়াদের সম্পর্কে ৮ টি কৌতূহলজনক বিষয় যা জানলে আপনি আশ্চর্যান্বিত হয়ে যাবেন

হিজড়া না সম্পূর্ণ রুপে পুরুষ হয় আর না মহিলা । এমন একটা সম্প্রদায় যার বর্ণনা ধর্মগ্রন্থে আছে । তারা আপনার প্রত্যেক সুখে দুঃখে যোগদান করে। যাদের প্রার্থনা খুব পবিত্র বলে মনে করা হয় এবং যাদের অভিশাপ ভয়ানক হয় । আপনার সাথে তাদের দৈনন্দিন দেখা হয়, তা … বিস্তারিত » »

আপডেট: ৬:০৩ অপরাহ্ন, ২৫ মে, ২০১৮

৬৬  বার পড়া হয়েছে

পৃথিবীর পানি পরিমাপে নাসার স্যাটেলাইট

পৃথিবীতে পানির পরিমাণ হিসাব করতে কক্ষপথে নতুন দুটি স্যাটেলাইট পাঠিয়েছে নাসা। মঙ্গলবার মধ্যরাতে স্পেসএক্সের ফ্যালকন ৯ রকেটে করে মহাকাশে পাঠানো হয় ‘গ্রেইস-ফো’ নামের স্যাটেলাইট দুটি। খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।নাসার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, স্যাটেলাইট দুটি এখন ৩০৫ মাইল উচ্চতায় রয়েছে এবং ঘণ্টায় ১৬৮০০ মাইলবেগে … বিস্তারিত » »

আপডেট: ১:৫৭ অপরাহ্ন, ২১ মে, ২০১৮

৫৯  বার পড়া হয়েছে

এক যুগ পর শিশুর জন্মে উৎসবমুখর দ্বীপবাসী

ব্রাজিলের প্রত্যন্ত এক দ্বীপে ১২ বছর পরে এক শিশুর জন্ম নিয়ে উৎসবমুখর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। দ্বীপটির সমুদ্র সৈকতকে পৃথিবীর অন্যতম সেরা হিসেবে ধরা হলেও দ্বীপটিতে চাইলেও কেউ শিশু জন্ম দিতে পারে না। বিবিসির সংবাদ। নাতাল শহর থেকে ৩৭০ কিলোমিটার দূরে ফারনান্দো দে নরোনহা দ্বীপে ৩ … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৯ পূর্বাহ্ন, ২১ মে, ২০১৮

৮১  বার পড়া হয়েছে

১২ বছর পর কোনো শিশুর জন্ম যে দ্বীপে

ব্রাজিলের প্রত্যন্ত অঞ্চলের দ্বীপ ‘ফার্নান্দো দে নরোনহা’-তে ১২ বছর পর একটি শিশু জন্মগ্রহণ করেছে। শিশুটির আগমনে দ্বীপটিতে চলছে আনন্দ উৎসব। দ্বীপটিতে সন্তান প্রসব নিষিদ্ধ থাকায় এতোদিন দ্বীপটির ভূখণ্ডে কোন শিশুর জন্ম হয়নি। সেখানে হঠাৎ সন্তানের জন্ম দিয়েছেন ২২ বছর বয়সী এক নারী। খবর বিবিসি বাংলার।নাম প্রকাশ … বিস্তারিত » »

আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ১৩ মে, ২০১৮

৬৪  বার পড়া হয়েছে

৯ লাখ টাকা বিদ্যুৎ বিল দেখে আত্মহত্যা!

সবজি বিক্রেতার বিদ্যুৎ বিল প্রায় ৯ লাখ টাকা। অবাক হওয়ার মতো হলেও এমন ঘটনাই ঘটেছে ভারতের মহারাষ্ট্রের আওরাঙ্গবাদে।বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পেরে জগন্নাথ নেহাজি শেলকে নামের ওই সবজি বিক্রেতা আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাতে তিনি নিজের বাড়িতে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেন।সুইসাইড নোটে তিনি জানান, বিদ্যুৎ … বিস্তারিত » »

আপডেট: ১:১৩ অপরাহ্ন, ৬ মে, ২০১৮

৭০  বার পড়া হয়েছে

৯ দিন ধরে কানের ভেতর তেলাপোকা

কানের ভিতরে একটি ঠাণ্ডা শিহরণে জেগে ওঠেন কেইটি হলি। ভেবেছিলেন, হয়তো একটি বরফের টুকরো তার বাম কান বেয়ে নিচে পড়ছে। তাই আতঙ্কিত না হয়ে, একটি তুলা দিয়ে কান পরিষ্কার করতে শুরু করেন তিনি। এ সময় কানের ভেতরে কিছুর নড়াচড়া অনুভব করেন হলি। তুলাটি বের করতেই তিনি … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৫ অপরাহ্ন, ৩০ এপ্রিল, ২০১৮

৭২  বার পড়া হয়েছে

মরা মুরগি বেচে কোটিপতি!

মরা মুরগি বিক্রি করে কোটিপতি বনে গেছেন কাওসার আলি ঢালি! পশ্চিমবঙ্গের বসিরহাটের গ্রাম থেকে দুবছরের মধ্যে লেক টাউনে ফ্ল্যাটের মালিক হয়েছেন তিনি।বাংলাদেশ সীমান্ত লাগোয়া কাঁটারআটি গ্রামে রয়েছে নতুন বাড়ি। দুটি গাড়িও।আগে কাওসার আলির গ্রামের বাড়িতেই ছিল মুরগির খামার। সেটি বন্ধ করে তিনি মন দেন মরা মুরগির … বিস্তারিত » »