আজ শুক্রবার, ২২ মার্চ ২০১৯ |
Search

প্রচ্ছদ সংবাদ পুনঃভোটের দাবিতে ৫ প্যানেলের বিক্ষোভ

৫৭  বার পড়া হয়েছে

পুনঃভোটের দাবিতে ৫ প্যানেলের বিক্ষোভ

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫৭ অপরাহ্ন, ১৩ মার্চ, ২০১৯

  

chahida-news-1552463848.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ ও হল সংসদের পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে নির্বাচন বর্জন করা ৫টি প্যানেল। বুধবার সকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান।তিন দিনের মধ্যে পুনঃভোট দাবিতে স্মারকলিপি দেবে।তাদের দাবি মেনে নেয়ার জন্য তিনদিনের আল্টিমেটাম দেবে।

বুধবার সকাল থেকেই রাজু ভাস্কর্যে জড়ো হন আন্দোলনকারী। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে বাম জোটের নেতা লিটন নন্দী বক্তৃতা করেন। তিনি বলেন, ‘আমরা রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল বের করব। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় মিছিলটি প্রদক্ষিণ করে ভিসি কার্যালয় গিয়ে তার কাছে স্মারকলিপি দেব।

কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক বলেন, আমরা ভিসির কাছে স্মারকলিপি দিয়ে তিনদিনের আল্টিমেটাম দেব।

আর পরিষদের আরেক যুগ্ম-আহ্বায়ক রাশেদ বলেন, ডাকসুতে ইতিহাসের কলঙ্কিত নির্বাচন হয়েছে। আমরা পুনরায় নির্বাচন চাই।

পরে তারা মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। সেখানে অবস্থান কর্মসূচি পালন করছেন।৫ জোটের কয়েকজন প্রতিনিধি পুনঃতফসিল দাবিতে ভিসিকে স্মারকলিপি দিতে যান।

দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে দুটি ছাড়া সব পদে জয় পায় ছাত্রলীগ। ভোটের দিনই নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বর্জন করে ছাত্রলীগ ছাড়া সব প্যানেল।এরা হল ছাত্রদল, বাম জোট, ইসলামী আন্দোলন, স্বতন্ত্র প্রার্থীদের জোট ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।এর পর থেকে তারা পুননির্বাচন দাবিতে বিক্ষোভ করছে।

  

আপনার মন্তব্য লিখুন