আজ সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ সংবাদ ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

৭৫  বার পড়া হয়েছে

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

চাহিদা নিউজ ডেস্ক | ১:৩৬ অপরাহ্ন, ৮ আগস্ট, ২০১৮

  

chahida-news-1533713767.jpg

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি হয়েছে। আজ বুধবার সকাল ৮টায় আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। তা চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত।

বুধবার দেওয়া হচ্ছে ১৭ আগস্টের টিকিট। আর ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট, ১০ আগস্ট ১৯ আগস্টের টিকিট, ১১ আগস্ট ২০ আগস্টের টিকিট ও ১২ আগস্ট দেওয়া হবে ২১ আগস্টের আগাম টিকিট।

এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। এর মধ্যে ২টি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত থাকবে।

একইভাবে আগামী ১৫ আগস্ট থেকে ঢাকা ফেরত আসা যাত্রীদের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট। ঈদ ফেরত আগাম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে।

বুধবার টিকিটি বিক্রি শুরুর প্রথম দিনে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিভিন্ন রুটের টিকিট প্রত্যাশী যাত্রীরা রাত থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন।

এদিকে স্টেশনে টিকেট বিক্রিকে কেন্দ্র করে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী।

স্টেশন ম্যানেজার বলেন, ‘আমরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে কোনো টিকিট প্রত্যাশী প্রতারিত না হন। আশা করি কোনো সমস্যা হবে না। টিকিট প্রত্যাশীদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, এনএসআই, ডিজিএফআই, আনসার সদস্যরা নিয়োজিত আছেন। আশা করছি কোনো ধরনের সমস্যা ছাড়াই টিকিট বিক্রি ও ঈদযাত্রা শেষ হবে।’

  

Post Your Comment